বাংলা নিউজ > ময়দান > বিগ ব্যাশের নকআউট পর্বে স্টিভ স্মিথকে খেলতে দিল না ক্রিকেট অস্ট্রেলিয়া
বিগ ব্যাশের নকআউট পর্বে খেলবেন না স্টিভ স্মিথ

বিগ ব্যাশের নকআউট পর্বে স্টিভ স্মিথকে খেলতে দিল না ক্রিকেট অস্ট্রেলিয়া

  • নকআউট পর্বে উঠতেই বড় ধাক্কা খেল সিডনি সিক্সার্স। আসলে, সেমিফাইনাল এবং ফাইনালে সিডনি সিক্সার্সের দুর্দান্ত ব্যাটসম্যান স্টিভ স্মিথকে খেলতে মানা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

বিশ্বের অন্যতম সেরা ও উত্তেজনাপূর্ণ বিগ ব্যাশ লিগে খেলতে দেওয়া হবেনা স্টিভ স্মিথকে। অস্ট্রেলিয়ার এই লিগের প্রতিটি দিনই রোমাঞ্চে ভরপুর। সিডনি সিক্সার্স এবারের বিগ ব্যাশ টুর্নামেন্টে অসাধারণ পারফর্ম করেছে। ১৪ ম্যাচের মধ্যে ৯টি ম্যাচ জিতে পয়েন্ট টেবিলের দ্বিতীয় স্থানে রয়েছে সিডনি। কিন্তু নকআউট পর্বে উঠতেই বড় ধাক্কা খেল সিডনি সিক্সার্স। আসলে, সেমিফাইনাল এবং ফাইনালে সিডনি সিক্সার্সের দুর্দান্ত ব্যাটসম্যান স্টিভ স্মিথকে খেলতে মানা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

স্টিভ স্মিথের বিগ ব্যাশ লিগে খেলা নিয়ে আপত্তি জানিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। নিউজিল্যান্ডের বিরুদ্ধে অস্ট্রেলিয়ার হোম ওয়ানডে সিরিজ স্থগিত হওয়ার পরে, স্মিথ তার বিগ ব্যাশ দল সিডনি সিক্সার্সের সাথে যোগাযোগ দিয়েছিলেন এবং শনিবার পার্থ স্কোর্চার্সের বিরুদ্ধে ম্যাচে খেলার ইচ্ছা প্রকাশ করেছিলেন। কিন্তু অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড তাকে এটা করতে দেয়নি। এমনকি স্টিভ স্মিথের বিগ ব্যাশ দলের সিডনি সিক্সার্স বোর্ডের কাছে স্টিভ স্মিথকে খেলার অনুমতি দেওয়ার জন্য আবেদন করেছিল। কিন্তু ক্রিকেট অস্ট্রেলিয়া শোনেনি এবং তার প্রস্তাব ফিরিয়ে দেয়। এমন পরিস্থিতিতে এবার বিগ ব্যাশে খেলতে দেখা যাবে না স্টিভ স্মিথকে।

ফক্স ক্রিকেট থেকে জানা গেছে যে দুর্দান্ত ফর্মে থাকা সিডনি সিক্সার্স স্টিভ স্মিথের জন্য জায়গা করে নিয়েছে। যাতে যখনই সুযোগ হয়, বড় খেলোয়াড়দের দলে অন্তর্ভুক্ত করা যায়। তবে বিগ ব্যাশে খেলার জন্য স্মিথের প্রস্তাব প্রত্যাখ্যান করা হয়েছিল, কারণ বিবিএলের অন্যান্য দল স্মিথের খেলায় আপত্তি জানায়। ক্রিকেট অস্ট্রেলিয়া এমনটি করার কারণ জানিয়েছে, শুধুমাত্র স্থানীয় পুলের খেলোয়াড়রাই দলে বদলি হিসেবে অংশ নিতে পারবে। তবে সিডনি সিক্সার্সের অধিনায়কত্বের দায়িত্বও নিজের কাঁধে নিয়েছেন স্টিভ স্মিথ। তবে, সিডনি সিক্সার্স শনিবার তাদের সেমিফাইনাল ম্যাচ খেলবে পার্থ স্কোর্চার্সের বিরুদ্ধে। ২৮ তারিখ সিডনিতে টুর্নামেন্টের ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হবে।

বন্ধ করুন