বাংলা নিউজ > ময়দান > WTC final-এর আগে সেরা একাদশ গড়ল ক্রিকেট অস্ট্রেলিয়া, চমক ভারতীয়দের বাছাইয়ে

WTC final-এর আগে সেরা একাদশ গড়ল ক্রিকেট অস্ট্রেলিয়া, চমক ভারতীয়দের বাছাইয়ে

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলতে পারবেন না ঋষভ পন্ত

৭ জুন ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াইয়ের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া রবিবার WTC এর দ্বিতীয় সংস্করণের সেরা প্লেয়িং একাদশ ঘোষণা করেছে। এই দলে তারা ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা এবং আর অশ্বিনের মতো তিন ভারতীয়কে বেছে নিয়েছে।

৭ জুন ভারত ও অস্ট্রেলিয়ার মধ্যে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শিরোপা লড়াইয়ের আগে ক্রিকেট অস্ট্রেলিয়া রবিবার WTC এর দ্বিতীয় সংস্করণের সেরা প্লেয়িং একাদশ ঘোষণা করেছে। এই দলে তারা ঋষভ পন্ত, রবীন্দ্র জাদেজা এবং আর অশ্বিনের মতো তিন ভারতীয়কে বেছে নিয়েছে। ভারত ছাড়াও এই দলে অস্ট্রেলিয়ার তিনজন, ইংল্যান্ডের দুইজন এবং পাকিস্তান, শ্রীলঙ্কা ও দক্ষিণ আফ্রিকার একজন করে খেলোয়াড় রয়েছেন। প্যাট কামিন্সকে এই দলের অধিনায়ক করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। প্যাট কামিন্সের নেতৃত্বে অস্ট্রেলিয়া বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের পয়েন্ট টেবিলের শীর্ষে থেকে ফাইনালে উঠেছে।

আরও পড়ুন… FIH Pro League: কাজে এল না স্যাম ওয়ার্ডর চার গোল! পেনাল্টি শুটআউটে গ্রেট ব্রিটেনকে হারাল ভারত

এই দলের ওপেনার হিসেবে উসমান খোয়াজা ও করুণারত্নেকে বেছে নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। দুই ওপেনিং ব্যাটসম্যানই চলতি মরশুমে এক হাজারের বেশি রান করেছেন। খোয়াজা ৬৯.৯১ গড়ে ১,৬০৮ রান করেছেন এবং করুনারত্নে ৪৭.৯০ গড়ে ১,০৫৪ রান করেছেন। এছাড়া টপ অর্ডারে তিন নম্বরে জায়গা পেয়েছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজম, যিনি ব্যাট হাতে ৬১.০৮ গড়ে ১,৫২৭ রান করেছেন। ডব্লিউটিসির এই সংস্করণে বাবর মোট ৪টি সেঞ্চুরি করেছেন।

আরও পড়ুন… সচিনকে হিসেবের মধ্যে রাখছি না, কিন্তু অন্যদের মধ্যে-কাকে এশিয়ার সেরা মিডল অর্ডার ব্যাটার বললেন বীরু

এই দলের মিডল অর্ডারে জায়গা পেয়েছেন জো রুট, ট্র্যাভিস হেড, রবীন্দ্র জাদেজা এবং এই দলের দ্বিতীয় সংস্করণে সবচেয়ে বেশি রান করা ঋষভ পন্ত। যদিও রুট এই মরশুমে ১৯১৫ রানের সঙ্গে সর্বোচ্চ স্কোরার ছিলেন, ট্র্যাভিস হেড ৫০ এর বেশি গড়ে ১২০৮ রান করেছিলেন। ঋষভ পন্তের ব্যাটও এই সময় এসেছিল বহু রান এবং তিনি ৮৬৮ রান নিয়ে ভারতের তৃতীয় সর্বোচ্চ স্কোরার ছিলেন। চলতি বছরের শুরুতে পন্তের একটি দুর্ঘটনা ঘটেছিল যে কারণে তিনি ক্রিকেট থেকে এই মুহূর্তে দূরে রয়েছেন। ওই দুর্ঘটনা না ঘটলে তার রান ১০০০ ছাড়িয়ে যেত। এই দলে অলরাউন্ডার হিসেবে নির্বাচিত হয়েছেন রবীন্দ্র জাদেজা। ব্যাট হাতে ৬৭৩ রান করার পাশাপাশি তিনি ৪৩ উইকেট নেন।

আরও পড়ুন… সাক্ষী মালিকদের লড়াই কি তবে থমকে গেল? শীর্ষ কুস্তিগীররা রেলওয়েতে আবার কাজে যোগ দিলেন

অন্যদিকে, বোলারদের কথা বললে, প্যাট কামিন্স (৫৩) এবং কাগিসো রাবাদা (৬৭) জেমস অ্যান্ডারসন (৫৮) এর সঙ্গে এই দলে ফাস্ট বোলিং আক্রমণ পরিচালনা করবেন, যেখানে জাদেজার স্পিন সঙ্গী হবেন অশ্বিন (৬১)। আশ্চর্যজনকভাবে, ক্রিকেট অস্ট্রেলিয়া নাথান লিয়নকে অন্তর্ভুক্ত করেনি, এই মরশুমে ৮৩ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট শিকারি।

(আইপিএলের আরও খবরের জন্য ক্লিক করুন এই লিঙ্কে- https://bangla.hindustantimes.com/sports/ipl)

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ মা হলেন ইয়ামি গৌতম, হিন্দুশাস্ত্র মেনে সন্তানের নাম, ছেলে হল না মেয়ে? হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার জাঙ্গিপাড়ায় গৃহবধূকে ধর্ষণের চেষ্টার অভিযোগ, গ্রেফতার কেন্দ্রীয় বাহিনীর জওয়ান IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে এতদিন ছিলেন কানাডার নাগরিক! প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার, ‘যোগ্য প্রার্থীকে..’ ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য দক্ষিণবঙ্গে জারি ঝড়বৃষ্টির কমলা সতর্কতা, সাগরে তৈরি হওয়া নিম্নচাপ এগোবে কোনদিকে নগদ অর্থ ও আগ্নেয়াস্ত্র উদ্ধার বিজেপি নেতার গাড়ি থেকে, ভোটপঞ্চমীতে হুগলিতে আলোড়ন উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ

Latest IPL News

SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার IPL-র স্বার্থে বড় আত্মত্যাগ ক্যারিবিয়ানদের, অধিনায়ককে ছাড়াই নামছে T20 সিরিজে ধোনির ভবিষ্যত কি সেটা ও ভালো করেই জানে:- মাহির প্রশংসা করে এরিক সিমন্সের মন্তব্য IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.