বাংলা নিউজ > ময়দান > Aus Vs Ind : টি-২০ জার্সিতে দেশের আদিম অধিবাসীদের অনন্য শ্রদ্ধার্ঘ্য় ক্রিকেট অস্ট্রেলিয়ার
নতুন জার্সি প্রকাশ্যে আনল ক্রিকেট অস্ট্রেলিয়া (ছবি সৌজন্যে- টুইটার) 
নতুন জার্সি প্রকাশ্যে আনল ক্রিকেট অস্ট্রেলিয়া (ছবি সৌজন্যে- টুইটার) 

Aus Vs Ind : টি-২০ জার্সিতে দেশের আদিম অধিবাসীদের অনন্য শ্রদ্ধার্ঘ্য় ক্রিকেট অস্ট্রেলিয়ার

  • ১৮৬৮ সালে যে অজি দল ইংল্যান্ড সফর করেছিল সেই দলে থাকা অন্যতম আদিম অধিবাসী ক্রিকেটার গ্রনগ্যারঙ্গের বংশধর এই জার্সির অ্যতম ডিজাইনার। 

শুভব্রত মুখোপাধ্যায়- 

আসন্ন ভারত বনাম অস্ট্রেলিয়া সিরিজ ঘীরে প্রত্যাশার পারদ চড়ছে ক্রমাগত। এই সিরিজে বিশ্বের দুই শ্রেষ্ঠ ক্রিকেট শক্তির মধ্যে হবে হাড্ডাহাড্ডি লড়াই এমনটাই আশা রাখেন বিশেষজ্ঞদের দল। তিনটি ফর্ম্যাটেই সিরিজ খেলবে ভারত।যদিও টেস্ট সিরিজ শেষ হওয়ার আগেই মাত্র একটি টেস্ট খেলে দেশে ফিরে আসছেন বিরাট কারন তিনি সন্তানের পিতা হতে চলেছেন। বিরাটকে ছাড়াও এই সিরিজে দুদলেই রয়েছেন একাধিক তারকা ক্রিকেটার। যারা নিজেদের ব্যক্তিগত পারফরম্যান্স দ্বারা দলকে সিরিজ জেতানোর ক্ষমতা রাখেন।

নভেম্বর মাসের ২৭ তারিখ থেকে শুরু হওয়া এই সিরিজে তিনটি করে ওয়ানডে ও তিনটি করে টেস্ট খেলার পাশাপাশি ৪টে টেস্ট ও খেলবে ভারত। সিডনি পৌঁছে কোয়ারেন্টাইনে থেকে তারপর অনুশীলন ম্যাচে খেলে তবেই সিরিজ খেলবেন রোহিতরা।

এই সিরিজ শুরুর আগেই এক অভিনব পদক্ষেপ নিল ক্রিকেট অস্ট্রেলিয়া। তাদের এই পদক্ষেপের ফলে চারদিক থেকে প্রশংসায় ভাসছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার কর্তা ব্যক্তিরা। অস্ট্রেলিয়ার আদিম অধিবাসীদের সম্মান জানাতে টি-২০ সিরিজে এক নতুন ডিজাইনের জার্সি পরবেন স্টার্করা।জার্সিটি হয়েছে যৌথ উদ্যোগে। জার্সি প্রস্তুতকারক সংস্থা অ্যাসিক্স এই জার্সিটি তৈরি করেছে।তাদেরকে এই কাজে সহায়তা করেছেন দুই 'ইনডিজিনিয়াস' মহিলা আন্টি ফিওনা ক্লার্ক এবং কোর্টনি হ্যাগেন। প্রসঙ্গত এই বছরের শুরুতে অজিদেল মহিলা দল এরকম একটি জার্সি পড়ে খেলেছিল ইংল্যান্ড মহিলা দলের বিপক্ষে। অজি পেসার মিচেল স্টার্ক এই নতুন জার্সি পরে সোশ্যাল মিডিয়াতে একটি ছবি পোস্ট করেছেন। প্রসঙ্গত ১৮৬৮ সালে যে অজি দল ইংল্যান্ড সফর করেছিল সেই দলে থাকা অন্যতম আদিম অধিবাসী ক্রিকেটার গ্রনগ্যারঙ্গের বংশধর এই অভিনব জার্সির অন্যতম ডিজাইনার ক্লার্ক।

বন্ধ করুন