বাংলা নিউজ > ময়দান > করোনায় কাবু ম্যাক্সওয়েলরা, গোটা BBL মেলবোর্নে স্থানান্তরিত করার পরিকল্পনা ক্রিকেট অস্ট্রেলিয়ার
বিগ ব্যাশ ট্রফি। ছবি- টুইটার।
বিগ ব্যাশ ট্রফি। ছবি- টুইটার।

করোনায় কাবু ম্যাক্সওয়েলরা, গোটা BBL মেলবোর্নে স্থানান্তরিত করার পরিকল্পনা ক্রিকেট অস্ট্রেলিয়ার

  • মেলবোর্ন স্টার্স করোনার জেরে এক ম্যাচে ক্লাব ক্রিকেটারদের নিয়েও মাঠে নামতে বাধ্য হয়।

কঠোর বিধিনেষেধ সত্ত্বেও অস্ট্রেলিয়ায় হু হু করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। তার প্রভাব খেলার ময়দানেও পড়তে বাধ্য। করোনার জেরেই অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ লিগ আয়োজন ঘিরে চূড়ান্ত অনিশ্চয়তা দেখা দিয়েছে। বর্তমান পরিস্থিতিতেও টুর্নামেন্ট শেষ করতে আগ্রহী ক্রিকেট অস্ট্রেলিয়া তাই গোটা টুর্নামেন্টটাই মেলবোর্নে আয়োজন করার বন্দোবস্ত করতে চলেছে।

বিগ ব্যাশে সাধারণ নিয়মেই হোম এবং অ্যাওয়ে ভিত্তিতে এতদিন খেলা হচ্ছিল। তবে সম্প্রতি একের পর এক ক্রিকেটারদের করোনা আক্রান্ত হওয়ার মিলেছে। গ্লেন ম্যাক্সওয়েলসহ মেলবোর্ন স্টার্সের একগুচ্ছ ক্রিকেটার করোনা আক্রান্ত। প্রায় একই অবস্থা ব্রিসবেন হিট ফ্রাঞ্চাইজিরও। এর ফলেই সম্প্রতি ক্রিকেট অস্ট্রেলিয়া সিইও নিক হকলে জানান, তারা মেলবোর্নে এক জৈব বলয়ের মধ্যে আট দলের ক্রিকেটার এবং সদস্য রেখেই টুর্নামেন্টের বাকিটা শেষ করার পরিকল্পনা শুরু করে দিয়েছেন।

SEN Radio-কে দেওয়া এক সাক্ষাৎাকারে হকলে জানান, ‘আমদের যে অভিজ্ঞতা হচ্ছে, তা ভাষায় প্রকাশ করতে পারব না। ধীরে ধীরে আমরা গোটা টুর্নামেন্টটাই মেলবোর্নে স্থানান্তরিত করব। এর ফলে কোনো দল যদি ভীষণভাবে ক্ষতিগ্রস্থ হয়, তাহলে আমরা তার বদলে অন্য দলের সঙ্গে অদল বদল ঘটিয়ে আমাদের টুর্নামেন্টটা শেষ করার অনেক বেশি সুযোগ পাব। আমাদের টুর্নামেন্টের শেষ ভাগের জন্য একটা সুস্পষ্ট পরিকল্পনা রয়েছে। আমি নিশ্চিত আমরা বিগ ব্যাশ টুর্নামেন্ট শেষ করতে পারব।’

বন্ধ করুন