বাংলা নিউজ > ময়দান > তালিবান শাসিত আফগানিস্তানের বিরুদ্ধে আপাতত টেস্ট খেলবে না অজিরা

তালিবান শাসিত আফগানিস্তানের বিরুদ্ধে আপাতত টেস্ট খেলবে না অজিরা

আফগানিস্তান ক্রিকেট দল। ছবি- আইসিসি।

২৭ নভেম্বর থেকে আফগান-অস্ট্রেলিয়ার একমাত্র টেস্ট ম্যাচ হওয়ার কথা ছিল।

আফগানিস্তান ক্রিকেটের জন্য নভেম্বর মাস ভীষণ গুরুত্বপূর্ণ হওয়ার ছিল। সূচি অনুযায়ী টি-টোয়েন্টি বিশ্বকাপ তো বটেই, তার পরেই রশিদ খানদের ইতিহাসে প্রথমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে লাল বলের ক্রিকেটে খেলার নিশ্চিত ছিল। তবে বিগত কয়েক মাসে তালিবানি দখলে লন্ডভন্ড গোটা আফগানিস্তান, অনিশ্চিত দেশের ক্রিকেট ভবিষ্যতও। এমন অবস্থায় অস্ট্রেলিয়া রশিদদের বিরুদ্ধে টেস্ট বাতিল করল।

তালিবান ক্ষমতার দখল নিজেদের হাতে নিয়েই দেশের মহিলাদের জন্য বিশেষ করে একাধিক ফরমান জারি করে। তাদের ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা জারি করে। সেই সিদ্ধান্তের বিরুদ্ধেই গর্জে ওঠে অস্ট্রেলিয়া। অস্ট্রেলিয়ায় মহিলা ক্রিকেট ভীষণই জনপ্রিয় এবং বরাবরই ক্রিকেট অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেটের উন্নতির জন্য সচেষ্ট। সেখানে মহিলাদের ওপর ক্রিকেট খেলায় নিষেধাজ্ঞা জারি হওয়ার পরই পুরুষ ও মহিলাদের মধ্যে কোনো ভেদাভেদ না করে সমান সুযোগের দাবি জানায় বোর্ড। অস্ট্রেলিয়ান সরকারের পক্ষ থেকেই প্রবলভাবে একে সমর্থন জানানো হয়।

আপাতত তেমন কোনো সুযোগ না থাকায় ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলা অস্ট্রেলিয়া-আফগানিস্তানের একমাত্র টেস্ট বাতিল করার জল্পনা শোনা যাচ্ছিল। এবার সেই সিদ্ধান্তে সিলমোহর দিল অজি বোর্ড। আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট ম্যাচ আপতত স্থগিত বলে জানিয়ে দেওয়া হয় তাদের তরফে। এক বিবৃতিতে ক্রিকেট অস্ট্রেলিয়া জানায়, ‘ক্রিকেট অস্ট্রেলিয়া আফগানিস্তান সহ গোটা বিশ্বেই পুরুষ এবং মহিলা, উভয়েরই ক্রিকেটের উন্নতির জন্য সচেষ্ট। তবে বর্তমান পরিস্থিতির কথা মাথায় রেখে ক্রিকেট অস্ট্রেলিয়ার মনে হয়েছে পরবর্তীকালে অবস্থান আরও পরিস্কার না হওয়া অবধি এই টেস্ট ম্যাচটা বাতিল করা উচিত।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

কেউ জোর করতে পারে না, ইশান-শ্রেয়সের পাশে দাঁড়িয়ে BCCI-র উল্টো সুর ঋদ্ধির গলায় কুড়মিদের নিয়ে রাজ্যের প্রস্তাবিত সমীক্ষার কথা শোনা যায়নি, নীরব থাকলেন মমতা বিস্ফোরক ইডি, ভরা আদালতে তুলে ধরা হল অর্পিতা-পার্থর ঘনিষ্ঠতার 'নিদর্শন' ১৪.৫ লাখ মানুষ পাবে গ্যাস, মিটবে তেলের চাহিদা- ৩০০০ কোটি প্রকল্পের উদ্বোধন মোদীর না জেনেই বিল গেটসকে চা খাইয়েছেন ডলি চায়েওয়ালা! বললেন, 'ভাবলাম বিদেশি কেউ...' কেবল শ্রীময়ী নন, আরও মহিলাদের মন 'চুরি' করেছেন কাঞ্চন! অভিযোগ করে বললেন কী? দাদা বউদি বিরিয়ানিও খান মাত্র ১ চামচ! ফিটনেস ফ্রিক সৌরভ শিখল যোগা করে বয়স কমানো ৬০০ বছর পরে একসঙ্গে আশীর্বাদ করবেন রাহু-কেতু, মার্চে এই ৫ রাশিতে হবে ধনবৃষ্টি রাজ্যের স্কুলগুলি চলে যাচ্ছে কেন্দ্রীয় বাহিনীর দখলে, শিকেয় পঠনপাঠন দেশীয় প্রযুক্তিতে তৈরি হল অত্যাধুনিক এয়ার ডিফেন্স মিসাইল, পরীক্ষায় পেল ১০০-য় ১০০

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.