বাংলা নিউজ > ময়দান > করোনার ফলে আর্থিক সংকট, নিউজিল্যান্ড ও আফগান সিরিজ স্থগিত রাখল অস্ট্রেলিয়া
অস্ট্রেলিয়া দল। ছবি- রয়টার্স।
অস্ট্রেলিয়া দল। ছবি- রয়টার্স।

করোনার ফলে আর্থিক সংকট, নিউজিল্যান্ড ও আফগান সিরিজ স্থগিত রাখল অস্ট্রেলিয়া

  • ডিসেম্বরে ভারতের বিরুদ্ধে চার ম্যাচের টেস্ট সিরিজ খেলবে অস্ট্রেলিয়া।

শুভব্রত মুখার্জি

করোনার ফলে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত যেমন হয়েছে ব্যক্তিবিশেষে, তেমনভাবেই ক্ষতির সম্মুখীন হতে হয়েছে প্রতিষ্ঠানকেও। আর্থিক মন্দার প্রভাব় পড়েছে খেলার মাঠেও। আইসিসির ফিউচার ট্যুর প্ল্যান অনুযায়ী আগামী নভেম্বরে পার্থের বুকে রশিদ খানদের আফগানদের বিপক্ষে এক ম্যাচের টেস্ট সিরিজ খেলার কথা ছিল অস্ট্রেলিয়ার।

২০২১ সালের জানুয়ারিতে তিন ম্যাচের ওয়ান ডে সিরিজ খেলতে অস্ট্রেলিয়া যাওয়ার কথা ছিল কিউয়িদের। করোনার কারণে আর্থিক অবস্থা খুব খারাপ ক্রিকেট অস্ট্রেলিয়ার।ফলে এবার দু'টি সিরিজই স্থগিত করল ক্রিকেট অস্ট্রেলিয়া। ডিসেম্বরে দেশের মাটিতে ভারতের বিপক্ষে চার ম্যাচের টেস্ট সিরিজ এখনও পর্যন্ত খেলছে বলেই স্থির রয়েছে স্টিভ স্মিথরা।

নিউজিল্যান্ড ও আফগানিস্তানের বিপক্ষে সিরিজ দু'টি স্থগিত করা হয়েছে। ২০২৩ সাল পর্যন্ত চলমান আইসিসির এফটিপির মধ্যেই দু'টি সিরিজ আয়োজন করতে চায় অজি বোর্ড। নিউজিল্যান্ড এবং আফগানিস্তান বোর্ডের সঙ্গে একত্রে কাজ করতে চায় সিএ। পরিস্থিতি স্বাভাবিক হলে ম্যাচগুলো আয়োজন করা হবে। অজিভূমে আগামী ডিসেম্বরে ৪টি টেস্ট, ৩টি ওয়ান ডে এবং ৩টি টি-২০ ম্যাচ খেলতে অস্ট্রেলিয়া সফর করবে ভারত। ১৭ ডিসেম্বর থেকে ভারত-অস্ট্রেলিয়া সিরিজ শুরু হবে।

বন্ধ করুন