বাড়ি > ময়দান > অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলতে পারেন যুবরাজ সিং
অনুশীলনে যুবরাজ সিং। (ছবি সৌজন্য টুইটার @cricketcomau)
অনুশীলনে যুবরাজ সিং। (ছবি সৌজন্য টুইটার @cricketcomau)

অস্ট্রেলিয়ায় বিগ ব্যাশ লিগে খেলতে পারেন যুবরাজ সিং

ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে এই নিয়ে কথা বলছেন যুবরাজ সিংয়ের এজেন্ট। 

ভারতীয় বোর্ডের নিয়মের চক্করে খুব বেশি ক্রিকেটার বাইরের টি-২০ লিগে খেলতে পারেন না। অবসর নেওয়ার আগে তো খেলার প্রশ্নই নেই এমনকী রিটায়ারমেন্ট ঘোষণার পরেও বোর্ডের নো অবজেকশন সার্টিফিকেট লাগে বিদেশের টি-২০ লিগ খেলার জন্য। কিন্তু এবার হয়তো অস্ট্রেলিয়ার জনপ্রিয় বিগ ব্যাশ লিগে দেখা যেতে পারে কিংবদন্তী ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংকে। 

অস্ট্রেলিয়ার অগ্রণী সংবাদপত্র সিডনি মর্নিং হেরাল্ড জানিয়েছে যে যুবরাজ এই লিগে খেলতে আগ্রহী। প্রসঙ্গত, বিবিএলে এখনও পর্যন্ত কোনও ভারতীয় ক্রিকেটার খেলেননি। সেই খরা হয়তো কাটতে চলেছে। যুবরাজ এখন আর আইপিএল খেলেন না। আন্তর্জাতিক ক্রিকেট থেকেও আগেই অবসর নিয়েছেন। গতবছর বোর্ডের অনুমতি নিয়ে কানাডায় Global T20 লিগ খেলেছিলেন তিনি। 

যুবরাজ যে বিবিএলে খেলতে আগ্রহী সেটা জানিয়েছেন তাঁর ম্যানেজার জেসন ওয়ার্ন। তিনি বলেছেন যে ক্রিকেট অস্ট্রেলিয়ার সঙ্গে আলোচনা চলছে যাতে যুবরাজ কোনও দলের অংশ হতে পারেন। তবে ৩৮ বছরের ক্রিকেটারকে নিতে এখনও কোনও ক্লাব খুব বেশি উৎসাহ দেখায়নি বলেই প্রতিবেদনে বলা হয়েছে। 

অস্ট্রেলিয়া ক্রিকেট অ্যাসোসিয়েশনের প্রেসিডেন্ট শেন ওয়াটসন আগেই বলেছেন যে তাঁরা চান ভারতীয়রা বিবিএলে খেলুক। তাহলে সেটা দুর্দান্ত ব্যাপার হবে বলে তিনি বিশ্বাস করেন। এতে টুর্নামেন্টের গুণমান উন্নত হবে বলেও তিনি মনে করেন। 

 

বন্ধ করুন