বাংলা নিউজ > ময়দান > আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলার বিষয়ে এখনও নিশ্চিত নয় ক্রিকেট অস্ট্রেলিয়া
নিক হকলে।
নিক হকলে।

আফগানিস্তানের বিরুদ্ধে টেস্ট খেলার বিষয়ে এখনও নিশ্চিত নয় ক্রিকেট অস্ট্রেলিয়া

  • অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, তালিবানরা আফগানিস্তান দখলের পরে এই অনিশ্চয়তা তৈরি হয়েছে। অস্ট্রেলিয়ার ফেডারেল সরকার এই বিষয়ে কী সিদ্ধান্ত নেয়, তার উপর সব কিছু নির্ভর করছে।

হোবার্টে অস্ট্রেলিয়া-আফগানিস্তানের একমাত্র টেস্ট ম্যাচটি ২৭ নভেম্বর থেকে শুরু হওয়ার কথা ছিল। আফগানিস্তান ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই জানিয়েও দিয়েছে, এই টেস্ট ম্যাচ খেলতে তাদের কোনও সমস্যা নেই। তবে এই টেস্ট হওয়া নিয়ে এখনও অনিশ্চয়তার মধ্যে রয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, তালিবানরা আফগানিস্তান দখলের পরে এই অনিশ্চয়তা তৈরি হয়েছে। অস্ট্রেলিয়ার ফেডারেল সরকার এই বিষয়ে কী সিদ্ধান্ত নেয়, তার উপর সব কিছু নির্ভর করছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার চিফ এক্সিকিউটিভ নিক হকলে জানিয়েছেন, আফগানিস্তানের বর্তমান পরিস্থিতির উপর নজর রাখছে আন্তর্জাতিক ক্রিকেট কমিউনিটিও।

হকলে একটি রেডিও চ্যানেলে সাক্ষাৎকার দেওয়ার সময়ে বলেছেন, ‘এটা খুবই চ্যালেঞ্জিং একটি বিষয়। পুরো পরিস্থিতি যে অবস্থায় দাঁড়িয়ে রয়েছে তা হল, আফগানিস্তান আইসিসির পূর্ণ সদস্য, তাদের টি -টোয়েন্টি বিশ্বকাপ খেলার কথা, কিন্তু আমরা খুব সাবধানে এই বিষয়টি নিয়ে এগোচ্ছি, এবং আইসিসি ও অস্ট্রেলিয়া সরকারের সঙ্গে এই নিয়ে আলোচনা করছি। সরকারের সিদ্ধান্তের উপরেই আমাদের যাবতীয় সিদ্ধান্ত নির্ভর করছে। এখন আমাদের কাছে কোনও উত্তর নেই। তবে আমরা কথাবার্তা চালাচ্ছি। এবং এই বিষয়ের সঙ্গে যুক্ত সমস্ত সংস্থার থেকেই পরামর্শ নিচ্ছি।’

এ দিকে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ত্রিদেশীয় সিরিজ করার ভাবনাচিন্তা করছে আফগানিস্তান। অস্ট্রেলিয়া এবং ওয়েস্ট ইন্ডিজকে নিয়ে অক্টোবরের শুরুতেই একেবারে প্রথম সপ্তাহে টি-টোয়েন্টি সিরিজ করতে চাইছে আফগানিস্তান ক্রিকেট বোর্ড। কাতার না সংযুক্ত আরব আমিরশাহী কোথায় এই ত্রিদেশীয় সিরিজ আয়োজন করা সম্ভব হবে, সেটা নিয়ে নাকি তারা কথাবার্তা চালাচ্ছে। তবে এই ত্রিদেশীয় সিরিজেও অস্ট্রেলিয়ার খেলা নিয়ে কিন্তু প্রশ্ন তৈরি হয়ে গেল।

বন্ধ করুন