বাংলা নিউজ > ময়দান > ১০২০ দিন কোহলির শতরানের খরার জন্য বিয়ে করেননি, অবশেষে সানাই বাজল বিরাট ভক্তের

১০২০ দিন কোহলির শতরানের খরার জন্য বিয়ে করেননি, অবশেষে সানাই বাজল বিরাট ভক্তের

বিরাট কোহলির সেঞ্চুরির খরা কাটার পরেই বিয়েতে রাজি হন তাঁর ভক্ত।

এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে কোহলি বহু প্রতীক্ষিত সেঞ্চুরি পান। আর আমন তার পরেই বিয়েতে রাজি হন। তবে আমনের বিয়ের মাঝে কোহলি আরও তিনটি শতরান করে ফেলেন। আর তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলির ঝড়ো সেঞ্চুরির দিনই ছিল আমনের বিয়ে ছিল।

এ যেন একেবারে ধনুক ভাঙা পণ। বিরাট কোহলি সেঞ্চুরি না করলে বিয়ে করবেন না। এমন জেদ নিয়েই বসেছিলেন বিরাট ভক্ত। অবশেষে ১০২০ দিন পর কোহলি শতরান করায় স্বস্তি ফিরল আমন আগরওয়ালের। রাজি হলেন বিয়েতেও। এবং তিরুঅনন্তপুরমে বিরাটের ১৬৬ রানের দুরন্ত ইনিংস খেলার দিনই দ্বিতীয় ইনিংস শুরু করলেন আমন।

বিরাট ভক্ত তিনি। আর তাই প্রিয় ক্রিকেটারের জন্য পণ করেছিলেন যে, যত দিন না কোহলি নিজের ৭১তম শতরান করছেন, তত দিন তিনি বিয়ে করবেন না। কোহলির যখন খারাপ সময় চলছিল, সেই সময় একটি ম্যাচে গ্যালারিতে ছিলেন আমন। তাঁর হাতে থাকা পোস্টারে লেখা ছিল, ‘যত দিন না বিরাট নিজের ৭১তম শতরান করছেন, তত দিন আমি বিয়ে করব না।’ সেই সময়ে আমনের সেই পোস্টার নেটপাড়ায় হুহু করে ভাইরাল হয়েছিল।

আরও পড়ুন: ইশান নয়, গিলই ওপেন করবেন, বাংলার শাহবাজ থাকবেন একাদশে?

অবশেষে প্রতীক্ষার অবসান হয় আমনের। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে কোহলি বহু প্রতীক্ষিত সেঞ্চুরি পান। আর আমন তার পরেই বিয়েতে রাজি হন। তবে আমনের বিয়ের মাঝে কোহলি আরও তিনটি শতরান করে ফেলেন। আর তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে কোহলির ঝড়ো সেঞ্চুরির দিনই ছিল আমনের বিয়ে ছিল। উচ্ছ্বসিত পাত্র নিজের বিয়ের কথা টুইটারেই জানিয়েছেন। তিনি বরের সাজে নিজের একটি ছবি টুইট করেছেন। সেখানে দেখা যাচ্ছে, টেলিভিশনের সামনে দাঁড়িয়ে আমন। ঘটনাচক্রে সেই সময় তিরুঅনন্তপুরমে শ্রীলঙ্কার বিরুদ্ধে শতরান করেন কোহলি। টেলিভিশনে সেটাই দেখা যাচ্ছে। ক্যাপশনে আমন লিখেছেন, ‘আমি ৭১তম শতরান চেয়েছিলাম। কিন্তু আমার বিশেষ দিনে কোহলি ৭৪তম শতরান উপহার দিলেন।’

রবিবার তিরুঅনন্তপুরমে বিরাট সেঞ্চুরি করে সচিন তেন্ডুলকরকেও ছাপিয়ে গিয়েছেন। একটি নয়, সচিনের জোড়া রেকর্ড ভেঙেছেন তিনি। সেই সঙ্গে একটি নির্দিষ্ট টিমের বিরুদ্ধে সবচেয়ে বেশি শতরান করার নজির গড়েছেন কোহলি।

আরও পড়ুন: ক্যারিয়ারের সেরা রেটিং নিয়ে তিনে উঠলেন সিরাজ, বড় লাফ কোহলিরও

কোহলি তাঁর ক্যারিয়ারের ৪৬তম আন্তর্জাতিক ওয়ানডে শতরানের সঙ্গে সঙ্গে কিংবদন্তি সচিনের জোড়া রেকর্ড ভেঙে দিয়েছেন। একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নিরিখে এত দিন যৌথ ভাবে শীর্ষে ছিলেন সচিন এবং কোহলি। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৯টি শতরান রয়েছে সচিনের। গুয়াহাটিতে শ্রীলঙ্কার বিরুদ্ধে নিজের নবম শতরান করেছিলেন কোহলি। স্পর্। করেছিলেন মাস্টার ব্লাস্টারকে। তিরুঅনন্তপুরমে ১০ নম্বর শতরান এল। অর্থাৎ, একটি নির্দিষ্ট প্রতিপক্ষের বিরুদ্ধে সব থেকে বেশি শতরানের নজির এখন কোহলির দখলে।

অন্য আরও একটি পরিসংখ্যানে সচিনকে ছাপিয়ে গিয়েছেন কোহলি। ঘরের মাঠে সচিনের ঝুলিতে ছিল ২০টি আন্তর্জাতিক ওয়ানডে শতরান। ১৬৪ ম্যাচে সচিন সেই নজির গড়েছিলেন। কোহলি ঘরের মাঠে ২১তম ওয়ানডে শতরান করে ফেললেন ১০৫টি ম্যাচ খেলে।

এখানেই শেষ নয়। আন্তর্জাতিক ওয়ানডে ক্রিকেটের ইতিহাসে কোহলি এখন বিশ্বের সর্বাধিক রান করা ক্রিকেটারদের তালিকায় প্রথম পাঁচে ঢুকে পড়লেন। কোহলি টপকে গেলেন শ্রীলঙ্কার মাহেলা জয়বর্ধনেকে। ২৬৯ ম্যাচে তাঁর রান ১২৭৫৪। শ্রীলঙ্কার প্রাক্তন ক্রিকেটার মাহেলা জয়বর্ধনের সংগ্রহ ছিল ১২৬৫০। এই তালিকায় শীর্ষে রয়েছেন সচিন। তাঁর রান ১৮৪২৬।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মেসির নাম শুনতেই অশালীন অঙ্গভঙ্গি, জরিমানা সহ এক ম্যাচ সাসপেন্ড রোনাল্ডো ৪ দিন পর লক্ষ্মীবারে কমল সোনার দাম, আজ শহরে ২২ ক্যারাট হলমার্ক ধাতুর রেট কত? ভালো ছবি ওঠে এমন ক্যামেরা ফোন খুঁজছেন? ফটোগ্রাফির জন্য সেরা ফোনগুলি দেখে নিন বিধাননগর মেলায় স্টল বসানো নিয়ে পুর কর্তৃপক্ষের আপত্তি, ক্ষুব্ধ মেয়র পারিষদ বিন্দুমাত্র ফাঁক নেই আয়োজনে! প্রকাশ্যে কাঞ্চন-শ্রীময়ীর রাজকীয় বিয়ের কার্ড IND vs ENG 5th Test: ধরমশালায় টেস্ট অভিষেকের অপেক্ষায় পাডিক্কাল, বাদ পড়বেন কে? সরকারি বিজ্ঞাপনে দলের প্রতীক ব্যবহার, ওড়িশা সরকার, BJD-র কাছে ব্যাখ্যা তলব EC-র বিনামূল্যে কোর্সের সুযোগ, চাকরিওদেবে কেন্দ্রের নতুন পোর্টাল! এ যেন সিনেমার দৃশ্য! কনভয়ে ঢুকল অন্য গাড়ি, এই ফাঁকে শাহজানকে নিয়ে কলকাতায় পুলিশ শুভেন্দুর সন্দেশখালি যাওয়া রুখতে ডিভিশন বেঞ্চে রাজ্য, শুনলেনই না প্রধান বিচারপতি

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.