বাড়ি > ময়দান > ক্যাপ্টেন হয়েই দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারেন ডি'ভিলিয়র্স
দক্ষিণ আফ্রিকার জার্সিতে এবি ডি'ভিলিয়র্স। ছবি- গেটি ইমেজেস।
দক্ষিণ আফ্রিকার জার্সিতে এবি ডি'ভিলিয়র্স। ছবি- গেটি ইমেজেস।

ক্যাপ্টেন হয়েই দক্ষিণ আফ্রিকা দলে ফিরতে পারেন ডি'ভিলিয়র্স

  • জাতীয় দলে ফেরার ইচ্ছা রয়েছে, জানালেন প্রাক্তন প্রোটিয়া অধিনায়ক।

জাতীয় দলের জার্সিতে আবার মাঠে নামতে দেখা যেতে পারে এবি ডি'ভিলিয়র্সকে। শুধু আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে আসাই নয়, পুনরায় দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দিতে পারেন এবিডি। এমন সম্ভাবনার কথাই জানালেন প্রোটিয়া তারকা নিজেই।

২০১৮ সালের মে মাসে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নেন ডি'ভিলিয়র্স। তবে গত বিশ্বকাপের আগে জাতীয় দলে ফিরে আসার ইচ্ছা প্রকাশ করেন তিনি। যদিও দেশের জার্সিতে ২০১৯ ওয়ান ডে বিশ্বকাপ খেলা হয়নি তাঁর। এবার সম্ভাবনা তৈরি হয়েছে আসন্ন টি-২০ বিশ্বকাপে এবিডির দেশের হয়ে পুনরায় মাঠে নামার।

আন্তর্জাতিক ক্রিকেট না খললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নিয়মিত মাঠে নামেন ডি'ভিলিয়র্স। সুতরাং ব্যাট-বল থেকে একেবারে দূরে নেই তিনি। স্টার স্পোর্টসে ক্রিকেট নিয়ে আলোচনা প্রসঙ্গে এবিডি নিজেই জানান যে, আবার দেশের হয়ে খেলতে নামার ইচ্ছা রয়েছে তাঁর এবং প্রস্তাবও আছে দক্ষিণ আফ্রিকাকে নেতৃত্ব দেওয়ার। যদিও চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার আগে তিনি নিশ্চিত হতে চান যে, জাতীয় দলে ফেরার মতো ফর্মে রয়েছেন তিনি। যদি মনে হয় প্লেয়িং ইলেভেনে জায়গা করে নেওয়ার পক্ষে যথেষ্ট ভালো খেলছেন তিনি, একমাত্র তখনই ফিরে আসার কথা ভাববেন।

ডি'ভিলিয়র্স বলেন, 'আমার নিজের ইচ্ছা রয়েছে দেশের হয়ে আবার খেলতে নামার। ক্রিকেট সাউথ আফ্রিকা জিজ্ঞাসাও করেছে জাতীয় দলকে আবার নেতৃত্ব দিতে চাই কিনা। তবে সব থেকে গুরুত্বপূর্ণ বিষয় হল আমাকে সেরা ফর্মে থাকতে হবে। যদি মনে হয় আমি জাতীয় দলে জায়গা পাওয়ার যোগ্য একমাত্র তখনই ফেরার কথা ভাবা যেতে পারে। কেননা আমি দীর্ঘদিন প্রোটিয়া দলের বাইরে রয়েছি। সুতরাং আমার নিজের এবং বাকিদেরও মনে হওয়া উচিত যে, আমি জাতীয় দলের উপযুক্ত এখনও।'

বন্ধ করুন