বাংলা নিউজ > ময়দান > মুদির ছেলের গায়ে উঠল টিম ইন্ডিয়ার জার্সি! বাবার জেদের সামনে সকলের হার

মুদির ছেলের গায়ে উঠল টিম ইন্ডিয়ার জার্সি! বাবার জেদের সামনে সকলের হার

সিদ্ধার্থ যাদবের বাবার জেদের কাছে হার মানল সকলে

শ্রাবণ যাদব বলেন, ‘আমি আমার দোকান বন্ধ করে ৩ ঘণ্টা ব্যাটিং অনুশীলন করাতাম। দুপুর ২টায় দোকান বন্ধ হয়ে যেত। সন্ধ্যা ছয়টায় ফিরে এসে আবার দোকান খুলতাম।’

আসন্ন বছরের ১৪ জানুয়ারি থেকে ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হবে ২০২২ সালের আইসিসি অনূর্ধ্ব-১৯ ক্রিকেট বিশ্বকাপ। ভারত এই টুর্নামেন্টের জন্য ১৭ সদস্যের দল ঘোষণা করেছে। ভারতের এই দলে সুযোগ পেয়েছেন প্রতিশ্রুতিশীল খেলোয়াড় সিদ্ধার্থ যাদবও। তরুণ ক্রিকেটার সিদ্ধার্থের বাবা গাজিয়াবাদের কোটগাঁওয়ে একটি মুদি দোকান চালান। সিদ্ধার্থ অনেক সংগ্রাম করে নিজের জায়গা তৈরি করেছেন। সিদ্ধার্থ, একজন বাঁ-হাতি টপ অর্ডার ব্যাটসম্যান, সংযুক্ত আরব আমিরশাহিতে অনুষ্ঠিত হতে যাওয়া এশিয়া কাপের (অনূর্ধ্ব-১৯ এশিয়া কাপ) জন্যও নির্বাচিত হয়েছেন।

ভারতের বিশ্বকাপ দলে বাঁহাতি ব্যাটসম্যান সিদ্ধার্থ জায়গা পেতেই গাজিয়াবাদের কোটগাঁওয়ের মুদি দোকানটি খবরের শিরোনামে চলে এসেছে। সিদ্ধার্থের বাবা শ্রাবণ যাদব দ্য ইন্ডিয়ান এক্সপ্রেসকে বলেছেন, যখন থেকে তার ছেলে ভারতীয় দলে নির্বাচিত হয়েছে, তখন থেকেই দোকানে তাকে অভিনন্দন জানাতে লোকজনের ঢল নেমেছে। সেখানেই সিদ্ধার্থের বাবা জানান ছেলের লড়াইয়ের গল্প। সিদ্ধার্থের গল্পটিও সেই খেলোয়াড়দের মতো, যাদের ছোট শহরে প্রাথমিক স্তরে অনেক অসুবিধার সম্মুখীন হতে হয়। 

শ্রাবণ যাদবের মতে, ‘সে (সিদ্ধার্থ) যখন ছোট ছিল, আমার স্বপ্ন ছিল তাকে ক্রিকেট খেলতে দেখার। প্রথমবার যখন বাঁহাতে ব্যাট নিয়েছিল তখন তার মা বলেছিল, 'ওটা উল্টো। আমি বলেছিলাম এটাই হবে সঠিক। তারপর থেকে তিনি শুধু বাঁহাতেই ব্যাট করছেন।’ সিদ্ধার্থের ক্রিকেটার হওয়ার যাত্রা শুরু হয়েছিল ৮ বছর বয়সে। ছেলেকে এখানে আনতে বাবা অনেক ত্যাগ স্বীকার করেছেন। শুরুর দিনগুলোর কথা মনে করে শ্রাবণ যাদব বলেন, প্রতিদিন বিকেলে আমি আমার ছেলেকে কাছের মাঠে ব্যাটিং অনুশীলন করতে নিয়ে যেতাম। শ্রাবণ যাদব বলেন, ‘আমি আমার দোকান বন্ধ করে ৩ ঘণ্টা ব্যাটিং অনুশীলন করাতাম। দুপুর ২টায় দোকান বন্ধ হয়ে যেত। সন্ধ্যা ছয়টায় ফিরে এসে আবার দোকান খুলতাম।’

সিদ্ধার্থের পরিবারে সবাই ছেলের ক্রিকেট খেলাকে সমর্থন করেনি। সিদ্ধার্থ বলেছেন যে ঠাকুমা চেয়েছিলেন আমি পড়াশোনায় মনোযোগ দিই। তারা মনে করত, আমি পড়াশুনা না করলে আমার জীবন নষ্ট হয়ে যাবে, আমি ভবঘুরে হয়ে যাব। কিন্তু আমার বাবা দৃঢ় ছিলেন। এটা তার স্বপ্ন ছিল, যা আমাকে পূরণ করতে হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মেষ রাশির আজকের দিন কেমন যাবে? জানুন ১৩ জুলাইয়ের রাশিফল অপেক্ষা দু'দিনের, ডিএ-বেতন নিয়ে ১৫ জুলাইতেই বড় সিদ্ধান্ত নিতে পারে রাজ্য সরকার অ্যাম্বুল্যান্স–লরির মুখোমুখি সংঘর্ষে রক্তাক্ত রাজপথ, কেশপুরে পাঁচজনের মৃত্যু নীতা আম্বানির হাতের মেহেন্দিতে একগুচ্ছ নাম, মুকেশের পরিবর্তে কারা জায়গা পেল এই পদ্ধতিতে বাড়িতেই বানিয়ে নিন মাওয়া ঘাটের বিখ্যাত ইলিশের লেজ ভর্তা! অবসরের দিনেও তরতাজা জিমি! চুটিয়ে ক্রিকেট খেললেন স্টোক্সের পুত্র-কন্যাদের সঙ্গে LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.