বাংলা নিউজ > ময়দান > বেঁফাস মন্তব্যের মামলায় কোর্টে স্বস্তি যুবরাজের, গ্রেফতারি থেকে রক্ষা

বেঁফাস মন্তব্যের মামলায় কোর্টে স্বস্তি যুবরাজের, গ্রেফতারি থেকে রক্ষা

ভারতের প্রাক্তন তারকা ক্রিকেটার যুবরাজ সিং

সোশ্যাল মিডিয়াতে লাইভ চ্যাটে বর্ণবিদ্বেষী মন্তব্যের জেরে ক্রিকেটার যুবরাজ সিং-এর বিরুদ্ধে মামলা করা হয়। ইন্সটাগ্রাম লাইভ চ্যাটে কথা বলতে গিয়ে অপর এক খেলোয়াড় সম্পর্কে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল ক্রিকেটার যুবরাজ সিংর বিরুদ্ধে।

সোশ্যাল মিডিয়াতে লাইভ চ্যাটে বর্ণবিদ্বেষী মন্তব্যের জেরে ক্রিকেটার যুবরাজ সিং-এর বিরুদ্ধে মামলা করা হয়। ইন্সটাগ্রাম লাইভ চ্যাটে কথা বলতে গিয়ে অপর এক খেলোয়াড় সম্পর্কে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন বলে অভিযোগ উঠেছিল ক্রিকেটার যুবরাজ সিংর বিরুদ্ধে। সেই মন্তব্যের প্রেক্ষিতে গত বছর তাঁর বিরুদ্ধে এফআইআরও দায়ের হয়। গত সপ্তাহে সেই মামলার শুনানিতেই পঞ্জাব ও হরিয়ানা হাইকোর্টের তরফে জানানো হল, হরিয়ানা পুলিশ যুবরাজ সিংয়ের গ্রেফতারির আবেদন জানিয়েছে। তবে গ্রেফতার করা হলেও তাঁকে অন্তর্বর্তী জামিনে মুক্তি দেওয়া যাবে।

আদালতের তরফে জানানো হয়, গতবছর ইন্সটাগ্রামে লাইভ চ্যাট চলাকালীন যুবরাজ সিং অপর এক ক্রিকেটারের নামে যে বর্ণবিদ্বেষী মন্তব্য করেছিলেন, তার প্রেক্ষিতে হরিয়ানা পুলিশ যুবরাজ সিংকে গ্রেফতার করতে চায়। যদি যুবরাজকে গ্রেফতার করা হয়, তবে জামিনের কাগজ ও ব্যক্তিগত বন্ডে তিনি অন্তর্বর্তী জামিন পেতে পারেন। আদালতের এই রায়ে কিছুটা স্বস্তি পেলেন যুবরাজ।

গত বছর রজত কালসান নামক এক ব্যক্তি যুবরাজ সিংয়ের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির ১৫৩ এ (শত্রুতা ছড়ানো) ও ১৫৩বি (জাতীয় ঐক্যের বিরুদ্ধে বিদ্বেষমূলক কার্যকলাপ) এবং জনজাতি ও উপজাতি সংরক্ষণ ও  নৃশংসতা আইন ১৯৮৯-র অধীনে এফআইআর দায়ের করেন। ওই এফআইআর খারিজ করতেই আদালতে আবেদন জানিয়েছিলেন যুবরাজ সিং। গত সপ্তাহেই বিচারপতি অমল রতন সিংয়ের বেঞ্চে প্রাক্তন ভারতীয় ক্রিকেটার যুবরাজ সিংয়ের বিরুদ্ধে দায়ের হওয়া মামলার শুনানি শুরু হয়। 

আদালতে যুবরাজ সিংয়ের সপক্ষে হাজির কাউন্সিল পুনীত বালি জানান, কোনও ধরনের বিদ্বেষ, শত্রুতা বা জনজাতি/উপজাতিদের বিরুদ্ধে খারাপ উদ্দেশ্য নিয়ে যুবরাজ সিং কোনও মন্তব্য করেননি। ভাং খাওয়া নিয়ে নির্দিষ্ট কোনও এক ব্যক্তি সম্পর্কে তিনি ওই মন্তব্য করেছিলেন। যদিও মামলা দায়ের হওয়ার পর থেকে এখনও অবধি যুবরাজ সিং অন্তর্বর্তী জামিনের আবেদন করেননি এবং হরিয়ানা পুলিশের তরফেও তাঁর গ্রেফতারি নিয়ে বিশেষ উচ্চবাচ্য করা হয়নি। তবে তদন্তে যোগ দেওয়ার পরই আদালতের তরফে তাঁকে জামিনের অনুমতি দেওয়া হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ঝড়ের গতিতে প্লে-অফের দিকে ছুটছে রাজস্থান, পয়েন্ট তালিকায় KKR কত নম্বরে রয়েছে? কঙ্গনার বিরুদ্ধে কংগ্রেসের প্রার্থী হলেন বিক্রমাদিত্য, ১৬জনের তালিকা প্রকাশ ১০০ কেজির গাউন পরে মুম্বইয়ের রাজপথে উরফি! গাড়ির বদলে কীসে চড়ে ঘুরলেন শহর? টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে 'স্যার কোথায়?' বিয়ের পর প্রশ্ন শুনেই লজ্জায় লাল তাপসী Video: প্রচারের মাঝে ছোড়া হল পাথর! অন্ধ্রের CM জগনমোহন রেড্ডি আহত অন্ধ্রের মুখ্য়মন্ত্রীকে নিশানা করে পাথর, প্রচারে বেরিয়ে বিরাট বিপত্তি পয়লা বৈশাখের আগে পরিবারের সদস্যদের সঙ্গে কালীঘাটে পুজো মমতার রাজবংশী ভোট নিয়ে দড়ি টানাটানি শুরু, কোচবিহারে বৈঠক করলেন অভিষেক, নিশানায় নিশীথও ছোট্ট ছেলেটি বিখ্যাত অভিনেতা, আছে উত্তম কুমারের সঙ্গে নিবিড় যোগ, বলুন তো কে?

Latest IPL News

টেল এন্ডারকে ওপেন করিয়ে চাপে পড়ল রাজস্থান, জল-ভাত ম্যাচ জিতল শেষ ওভারে ধোনির কার্বন কপি! তনুষের খারাপ থ্রোকে দুরন্ত রান-আউটে বদলে দিলেন স্যামসন- ভিডিয়ো ফিটনেস বজায় রাখতে বিরাটের খাবারের টোটকা শুনলে আপনার মন খারাপ হতে বাধ্য কোচের পাশে দাঁড়াতে গিয়ে অধিনায়ককে শ্লেষ? প্রশ্নের মুখে দীনেশ কার্তিকের মন্তব্য বিরাট ধাক্কা দিল্লি ক্যাপিটালসে, চোট পাওয়া ‘ক্যাপ্টেনকে’ দেশে ফেরাল অস্ট্রেলিয়া! ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.