বাংলা নিউজ > ময়দান > সময় নষ্ট করলে বোলারদের ডিককোয়ালিফাই, ড্রিংকস ব্রেকে নিয়ন্ত্রণ, ICC-কে সুপারিশ MCC-র

সময় নষ্ট করলে বোলারদের ডিককোয়ালিফাই, ড্রিংকস ব্রেকে নিয়ন্ত্রণ, ICC-কে সুপারিশ MCC-র

ইংল্যান্ড বনাম নিউজিল্যান্ডের ম্যাচের মুহূর্ত (ছবি-গেটি ইমেজ)

শুক্রবার আম্পায়ারদের সিদ্ধান্ত পর্যালোচনার পদ্ধতিকে সহজ করার পরামর্শ দিয়েছে এমসিসি। মাইক গ্যাটিং-এর নেতৃত্বে এমসিসির ১২ সদস্যের বিশ্ব ক্রিকেট কমিটি জুনে ইংল্যান্ডে নিউজিল্যান্ডের তিনটি টেস্টের সময় প্রতিটি দিনের হারের মূল্যায়নের পরে এই কথা বলেছে। 

খেলোয়াড়রা আর সময় নষ্ট করতে পারবে না। আইসিসিকে ডিআরএস প্রক্রিয়া আরও সহজ করতে বলেছে এমসিসি। ধীরগতির ওভার-রেটের কারণে খেলার ব্যাঘাত নিয়ে উদ্বিগ্ন ছিল এমসিসি। মের্লবোন ক্রিকেট ক্লাবতার বিশ্ব ক্রিকেট কমিটির মাধ্যমে, আইসিসিকে ডিআরএস পর্যালোচনা করতে বলেছে। খেলায় স্লো ওভার রেটের সমস্যা সমাধানের জন্য ডিআরএস প্রক্রিয়াকে আরও দ্রুত করতে বলা হয়েছে।

শুক্রবার আম্পায়ারদের সিদ্ধান্ত পর্যালোচনার পদ্ধতিকে সহজ করার পরামর্শ দিয়েছে এমসিসি। মাইক গ্যাটিং-এর নেতৃত্বে এমসিসির ১২ সদস্যের বিশ্ব ক্রিকেট কমিটি জুনে ইংল্যান্ডে নিউজিল্যান্ডের তিনটি টেস্টের সময় প্রতিটি দিনের হারের মূল্যায়নের পরে এই কথা বলেছে। বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায়ও এই কমিটিতে রয়েছেন।

আরও পড়ুন… দীর্ঘ দিনের সম্পর্কে ইতি! সানরাইজার্স হায়দরাবাদের কোচের পদ ছাড়লেন টম মুডি

আইসিসিকে দেওয়া পরামর্শের বিষয়ে,এমসিসি শুক্রবার এক বিবৃতিতে বলেছে- কখন মাঠে বিকল্প খেলোয়াড়দের যেমন গ্লাভস পরা, পানীয় ইত্যাদির অনুমতি দেওয়া হবে সে বিষয়ে আইসিসির খেলার নিয়মগুলি কঠোরভাবে পর্যালোচনা করার প্রয়োজন রয়েছে।

এটি আরও বলেছে যে ডিআরএসের পরে ফিল্ডিং দলকে পরের বলটি অবিলম্বে করতে হবে। তার জন্য বোলিং দলকে প্রস্তুত থাকতে হবে। একই ভাবে, ব্যাটসম্যানকেও অবিলম্বে প্রস্তুত হতে হবে। এমন অবস্থায় মাঠে পানীয় আনা যাবে না।

আরও পড়ুন… ৩ ওভারে ৫ উইকেট! অস্ট্রেলিয়ার ব্যাটিংকে একাই ধরাশায়ী করলেন জিম্বাবোয়ের রায়ান বার্ল

এতে আরও বলা হয়েছে- ব্যাটসম্যানদের গ্লাভস বদলানো বা দ্বাদশ খেলোয়াড় হেলমেট আনার কারণে অনেক দেরি হচ্ছে। এতে টেস্টে প্রতিদিন আড়াই মিনিটের খেলা নষ্ট হয়। স্লো ওভার স্পিড প্রসঙ্গে কমিটি বলেছে, কঠোর শাস্তির বিধান থাকলেও যতটা প্রভাব থাকা উচিত ছিল তা হয়নি। খেলার মান যাতে ক্ষতিগ্রস্ত না হয় সেজন্য অনেক দিক উন্নত করে সময়ের অপচয় বাঁচাতে হবে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

মন্দিরে লাইব্রেরি তৈরি করা উচিত! হঠাৎই কেন এ কথা বললেন ISRO প্রধান এস সোমনাথ গরমে ভাত নাকি রুটি? কোনটি উপকারী আপনার শরীরের পক্ষে শুধু চিনি নয়, এবার নুন নিয়েও সতর্কতা জারি করল WHO RCB: হাসলেন, লাফালেন, কাঁদলেনও! আরসিবির ম্যাচে 'বিরাট' চিয়ার লিডার অনুষ্কা ‘পুলিশ TMC-র কুকুর’ বললেন সৌমিত্র, ‘BJP প্রার্থীর রুচি নিম্মমানের’ পালটা সুজাতা ‘কেন্দ্রীয় বাহিনীর জওয়ানরা যৌনপল্লীতে ঘুরে বেড়াচ্ছে’ বেলাগাম অভিযোগ কল্যাণের 'বিজেপির কালচার...' প্রথম ভোট-পরীক্ষায় রেগে অগ্নিশর্মা রচনা, কেন? যোগী-রাজ্যে বুথের বাইরে এসপি-বিজেপি সংঘর্ষ, আহত কয়েকজন ভোটের সাতকাহন-দিলীপ দা চলে যাওয়ায় মন খারাপ ছিল,এখন ওরা সবাই খুশি-অগ্নিমিত্রা পাল নিজের মেয়েকে যৌন নিগ্রহের অভিযোগ, বিষ্ণুপুরে গ্রেফতার BJP নেতা

Latest IPL News

আমদাবাদের একমাত্র IPL ম্যাচে রিঙ্কু জেতান KKR-কে, এই মাঠে SRH-র রেকর্ড আহামরি নয় আগামী আইপিএলে ধোনিকে খেলতে গেলে…কি পরামর্শ দিলেন ছোটবেলার কোচ কেশব ব্যানার্জি এই নিয়ে ৮ বার IPL-এর প্লে-অফে KKR, দেখুন আগের ৭ বার কী ঘটেছিল লিরিক্সের সঙ্গে সরগমের খেল!নয়া আন্দাজে কেকেআরের থিম সং গেয়ে তাক লাগালেন অন্তরা আইপিএলে ডাহা ফেল হার্দিকরা, রোহিতদের সঙ্গে পর্যালোচনায় বসবে মুম্বই ম্যানেজমেন্ট! IPL-এ দুরন্ত পারফরমেন্স,রিজার্ভ ক্রিকেটার হিসেবে অজিদের বিশ্বকাপ দলে ম্যাকগার্ক আমদাবাদে ৪ ISIS জঙ্গিকে গ্রেফতার করল ATS, মঙ্গলবারই আছে KKR-র ম্যাচ 'বরোদার অধিনায়ক বলেছিল দলে তোমার জায়গা নেই,ওর জন্যই আজ আমি এখানে’, বলছেন স্বপনীল SA সিরিজের জন্য WI দল ঘোষণা, IPL 2024-এর কারণে শক্তিশালী দল গড়তে পারেনি উইন্ডিজ হোম অ্যাডভান্টেজ কাজে লাগাতে পারেনি… PBSK-র ব্যর্থতার কারণ জানালেন সঞ্জয় বাঙ্গার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.