বাড়ি > ময়দান > রোনাল্ডোর সামনে দুরন্ত রেকর্ডের হাতছানি, যদিও পায়ের ব্যথায় হঠাৎই অনিশ্চিত CR-7
দেশের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স (REUTERS)
দেশের জার্সিতে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স (REUTERS)

রোনাল্ডোর সামনে দুরন্ত রেকর্ডের হাতছানি, যদিও পায়ের ব্যথায় হঠাৎই অনিশ্চিত CR-7

  • ১০ মাস ধরে সেঞ্চুরির দোরগোড়ায় দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো।

দুরন্ত মাইলস্টোনের সামনে দাঁড়িয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। যদিও নজির গড়ার জন্য আরও কিছুদিন অপেক্ষা করতে হতে পারে সিআর সেভেনকে।

রোনাল্ডোর সামনে সুযোগ ছিল ক্রোয়েশিয়ার বিরুদ্ধে নেশনস লিগের ম্যাচেই আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি পূর্ণ করার। তবে ঘরের মাঠে শনিবারের ম্যাচে হঠাৎই অনিশ্চিত হয়ে পড়লেন তিনি।

দীর্ঘ ১০ মাস পর জাতীয় দলের হয়ে মাঠে নামার জন্য প্রস্তুত হচ্ছিলেন রোনাল্ডো। গত সোম ও মঙ্গলবার পুরোদস্তুর অনুশীলন সারেন তিনি। তবে বুধবার পায়ে ইনফেকশন দেখা দেয় ক্রিশ্চিয়ানোর। পরে ব্যথা বাড়লে প্র্যাকটিস জারি রাখা সম্ভব হয়নি তাঁর পক্ষে।

পর্তুগাল কোচ ফার্নান্দো স্যান্টোস জানিয়েছেন, ক্রোয়েশিয়ার বিরুদ্ধে রোনাল্ডোর মাঠে নামার বিষয়ে তিনি নিশ্চিত নন। তাঁর কথায়, ‘ও (রোনাল্ডো) ফিট হয়ে উঠবে কিনা আমার সন্দেহ রয়েছে। সোম ও মঙ্গলবার রোনাল্ডো জমিয়ে অনুশীলন করে। তবে বুধবার পায়ের আঙুলে ব্যাথা অনুভব করে। প্রথমে মৌমাছির হুলের মতো কিছু চোখে পড়ছিল। সেটা সংক্রামিত হয়। অ্যান্টিবায়োটিক দিয়ে ওকে সুস্থ করে তোলার চেষ্টা চলছে। যদিও সেটা সময় সাপেক্ষ।’

জাতীয় দলের হয়ে রোনাল্ডো এখনও পর্যন্ত ৯৯টি গোল করেছেন। ক্রোয়েশিয়ার বিরুদ্ধে একটি গোল করলেই আন্তর্জাতিক গোলের সেঞ্চুরি করবেন তিনি। ইতিহাসের দ্বিতীয় ফুটবলার হিসেবে দেশের হয়ে ১০০ গোল করার নজির গড়ার অপেক্ষায় রয়েছেন সিআর সেভেন। এখনও পর্যন্ত ইরানের আলি দায়েই একমাত্র ফুটবলার হিসেবে দেশের জার্সিতে ১০০ গোলের মাইলস্টোন ছুঁতে পেরেছেন। তাঁর আন্তর্জাতিক গোল সংখ্যা ১০৯। সর্বাধিক আন্তর্জাতিক গোল সংখ্যার নিরিখে রোনাল্ডো রয়েছেন দ্বিতীয় স্থানে।

ক্রোয়েশিয়ার বিরুদ্ধে মাঠে নামতে না পারলে তার ঠিক তিন দিনের মাথায় সুইডেনের বিরুদ্ধে মাইলস্টোন ছোঁয়ার সুযোগ পেতে পারেন রোনাল্ডো। শেষবার তিনি জাতীয় দলের হয়ে মাঠে নেমেছিলেন গতবছর নভেম্বরে লুক্সেমবার্গের বিরুদ্ধে। পর্তুগাল ২-০ গোলে ম্যাচ জিতেছিল। একটি গোল করেছিলেন রোনাল্ডো।

বন্ধ করুন