বাংলা নিউজ > ময়দান > Champions League: ব্যর্থ রোনাল্ডো, জিতেও চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার থেকে বিদায় জুভেন্তাসের
হতাশায় মুখ ঢেকে রোনাল্ডো। ছবি- টুইটার।
হতাশায় মুখ ঢেকে রোনাল্ডো। ছবি- টুইটার।

Champions League: ব্যর্থ রোনাল্ডো, জিতেও চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার থেকে বিদায় জুভেন্তাসের

  • ১০ জনের পোর্তো ফিরতি লেগে ২-৩ গোলে হেরেও শেষ আটের টিকিট পকেটে পোরে।

ঘরের মাঠে ১০ জনের পোর্তোকে হারিয়েও চ্যাম্পিয়ন্স লিগ থেকে ছিটকে যেতে হল ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর জুভেন্তাসকে। তুরিনে সিরি-এ চ্যাম্পিয়নরা প্রি-কোয়ার্টারের ফিরতি লেগে ৩-২ গোলে পরাজিত করে পোর্তোকে। তবে প্রথম লেগে পোর্তোর ঘরের মাঠে ১-২ গোলে হেরে বসায় দুই পর্ব মিলিয়ে পর্তুগীজ ক্লাবকে পিছনে ফেলে দেওয়া সম্ভব হল না জুভেন্তাসের পক্ষে।

দুই লেগের পর প্রি-কোয়ার্টারের স্কোর-লাইন দাঁড়ায় ৪-৪। পোর্তো দু'টি অ্যাওয়ে গোল করায় তারা পকেটে পোরে কোয়ার্টার ফাইনালের টিকিট। এই নিয়ে টানা দু'বছর অ্যাওয়ে গোলের ভিত্তিতে চ্যাম্পিয়ন্স লিগের প্রি-কোয়ার্টার থেকে বিদায় নিতে হল জুভেন্তাসকে।

গত বছর লিয়ঁর কাছে অ্যাওয়ে গোলের নিরিখেই শেষ ষোলোয় হারতে হয়েছিল রোনাল্ডোদের। তার আগে ২০১৮-১৯ মরশুমে জুভেন্তাস কোয়ার্টার ফাইনালে পরাজিত হয় আয়াক্সের কাছে।

ঘরোয়া লিগে চ্যাম্পিয়ন হওয়া অভ্যাসে পরিণত করে ফেললেও জুভেন্তাসের পক্ষে সাম্প্রতিক অতীতে ইউরোপীয়ান চ্যাম্পিয়নশিপের খেতাব হাতে তোলা সম্ভব হচ্ছিল না কোনওভাবেই। ১৯৯৬ থেকে মোট পাঁচবার ফাইনালে উঠেও চ্যাম্পিয়ন হওয়া হয়নি তাদের। মূলত চ্যাম্পিয়ন্স লিগের কথা মাথায় রেখেই রোনাল্ডোকে দলে নেয় তারা। যদিও রোনাল্ডোও জুভেন্তাসের ব্যর্থতার ছবিটা বদলে দিতে পারেলেন না।

পোর্তোর বিরুদ্ধে এই ম্যাচে রোনাল্ডো নজর কাড়তে পারেননি। তাতে অবশ্য জয় তুলে নেওয়া আটকায়নি জুভেন্তাসের। ম্যাচের ১৯ মিনিটে পেনাল্টি থেকে গোল করে পোর্তোকে এগিয়ে দেন অলিভেইরা। ৪৯ মিনিটে চিয়সার গোলে সমতা ফেরায় জুভেন্তাস। ৬৩ মিনিটে চিয়েসার গোলেই এগিয়ে যায় জুভেন্তাস। দুই লেগ মিলিয়ে স্কোর-লাইন সমতায় দাঁড়িয়ে যাওয়ায় ম্যাচ অতিরিক্ত সময়ে গড়ায়।

১১৫ মিনিটে অলিভেইরা গোল করে পোর্তোকে ম্যাচে সমতায় ফেরান। ১১৭ মিনিটে ব়্যাবিয়টের গোলে জয় তুলে নেয় জুভেন্তাস। যদিও অ্যাওয়ে গোলের নিরিখে পরের রাউন্ডে চলে যায় পোর্তো।

বন্ধ করুন