বাংলা নিউজ > ময়দান > রোনাল্ডোর সামনে বড় রেকর্ডের হাতছানি, আলি দাইকে ছাপিয়ে পৌঁছে যেতে পারেন শীর্ষে
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।
ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

রোনাল্ডোর সামনে বড় রেকর্ডের হাতছানি, আলি দাইকে ছাপিয়ে পৌঁছে যেতে পারেন শীর্ষে

  • পর্তুগালের হয়ে ক্রিশ্চিয়ানো রোনাল্ডো ১৭৩টি ম্যাচ খেলে ১০৩টি গোল করে ফেলেছেন।

একের পর এক রেকর্ড তিনি ভাঙছেন, আবার নতুন রেকর্ড তৈরি করছেন। এ বার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর সামনে সর্বকালের সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ রয়েছে। তার জন্য দরকার আর মাত্র ছ'টি গোল। তাহলেই যুগ্ম ভাবে শীর্ষে পৌঁছে যাবেন রোনাল্ডো।

৩৬ বছরের ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর অবসরের সময় এগিয়ে আসছে। তবে তাঁর আগে তিনি চাইবেন, ইরানের স্ট্রাইকার আলি দাইকে স্পর্শ করতে বা তাঁকে ছাপিয়ে জাতীয় দলের জার্সিতে সর্বোচ্চ গোলের মালিক হতে। দেশের হয়ে ১৪৯টি ম্যাচ খেলে ১০৯টি গোল রয়েছে আলি দাইয়ের। রোনাল্ডো আবার পর্তুগালের হয়ে ১৭৩টি ম্যাচ খেলে ১০৩টি গোল করে ফেলেছেন। আর ছ'টি গোল করলেই ইরানের স্ট্রাইকারকে স্পর্শ করবেন। আলি দাই ছাড়া রোনাল্ডোই একমাত্র ফুটবলার, যিনি জাতীয় দলের জার্সিতে ১০০টি গোল করে ফেলেছেন।

ইউরোর আগেই রোনাল্ডো এই লক্ষ্যে পৌঁছে যেতে পারেন। কারণ ইউরোর আগে স্পেন এবং ইজরায়েলের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচ খেলবে পর্তুগাল। গত বারের চ্যাম্পিয়ান পর্তুগাল হাঙ্গেরির সঙ্গে ম্যাচ দিয়ে এ বারে ইউরো অভিযান শুরু করবে। এ ছাড়াও রোনাল্ডোদের গ্রুপে রয়েছে জার্মানি এবং ফ্রান্স। নিঃসন্দেহে এই গ্রুপ ‘এফ’ এ বারের ইউরোর কঠিনতম।

২০০৪ সালে প্রথম পর্তুগালের হয়ে গোল পেয়েছিলেন রোনাল্ডো। তার পর থেকে তিনি প্রতি ক্যালেন্ডার ইয়ারেই পর্তুগালের হয়ে গোল করে গিয়েছেন।

বন্ধ করুন