বাংলা নিউজ > ময়দান > ম্যান ইউ ছাড়ার গুঞ্জনের মধ্যে পারিবারিক সমস্যার কারণে অনুশীলনে অনুপস্থিত রোনাল্ডো
 ক্রিশ্চিয়ানো রোনাল্ডো। ছবি- রয়টার্স। (REUTERS)

ম্যান ইউ ছাড়ার গুঞ্জনের মধ্যে পারিবারিক সমস্যার কারণে অনুশীলনে অনুপস্থিত রোনাল্ডো

  • সোমবারই ইংল্যান্ডের বাইরের ফুটবলারদের ওল্ড ট্র্যাফোর্ডের ট্রেনিং সেন্টারে নতুন কোচ টেন হাগের কাছে রিপোর্ট করার কথা ছিল। সব ফুটবলার উপস্থিত হলেও আসেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

শুভব্রত মুখার্জি: মাত্র এক মরশুম আগেই ইতালির ক্লাব জুভেন্টাস ছেড়ে তার প্রিয় ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডে 'ঘর ওয়াপসি' হয়েছিল কিংবদন্তি ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর। তবে গত মরশুমটা অত্যন্ত খারাপ গিয়েছে ইউনাইটেডের। চ্যাম্পিয়ন্স লিগের জন্যও তারা কোয়ালিফাই করতে পারেনি। ফলে ফুটবল জীবনের প্রথমদিকে যে ক্লাব থেকে রোনাল্ডোর তারকা হয়ে ওঠা শুরু সেই ম্যান ইউয়ের 'মোহ' কি কেটে গেল সিআরসেভেনের! ক্লাব ছাড়ার ইচ্ছা আগেই প্রকাশ করেছিলেন। এবার 'পারিবারিক' সমস্যার কারণে দলের অনুশীলনেই অনুপস্থিত থাকলেন রোনাল্ডো। তার এই অনুপস্থিতিতে দানা বেঁধেছে নানা জল্পনা।

নতুন মরশুম শুরুর আগেই প্রস্তুতি শুরু করে দিয়েছে ইউরোপের নামি ক্লাবগুলো। প্রিমিয়র লিগ ক্লাব ইউনাইটেডও তার ব্যতিক্রম নয়। নতুন কোচ এরিক টেন হাগের অধীনে শুরু হয়েছে রেড ডেভিলসদের অনুশীলন পর্ব। সোমবারই ইংল্যান্ডের বাইরের ফুটবলারদের ওল্ড ট্র্যাফোর্ডের ট্রেনিং সেন্টারে নতুন কোচ টেন হাগের কাছে রিপোর্ট করার কথা ছিল। সব ফুটবলার উপস্থিত হলেও আসেননি ক্রিশ্চিয়ানো রোনাল্ডো।

একদিন আগেই তিনি ম্যানইউর কাছে আসন্ন মরশুমের আগে ক্লাব ছাড়তে চাওয়ার ইচ্ছাপ্রকাশ করেছেন তিনি।জানা গিয়েছে চ্যাম্পিয়ন্স লিগে খেলার উদ্দেশ্যেই মূলত ম্যানইউ ছাড়তে চান বলে খবর। এই খবরের ঠিক একদিন পর তার ম্যানইউর অনুশীলনে উপস্থিত না থাকায় গুঞ্জন আর জল্পনা বেড়েছে।

কেন অনুশীলনে যোগ দেননি? কোচের কাছেও রিপোর্ট করেননি কেন? তাহলে কি সত্যি সত্যি ম্যানইউ ছাড়ছেন তিনি? ম্যানইউও তাকে ক্লাব ছাড়ার অনুমতি কি আদৌ দিয়ে দিয়েছে? এই সব প্রশ্ন দানা বেঁধেছে।

অফিসিয়ালি ম্যানইউ ক্লাব কর্তৃপক্ষকে তিনি জানিয়েছেন, পারিবারিক কারণে ম্যানইউর প্রি-সিজন ট্রেনিংয়ে অংশ নিতে পারছেন না। ক্লাবও তাকে এই বিষয়ে অনুমতি প্রদান করেছে। মরশুম শুরুর আগে প্রস্তুতিমূলক ম্যাচ খেলতে ম্যানইউ থাইল্যান্ড এবং অস্ট্রেলিয়া সফর করবে। আগামী শুক্রবার এই দুটি দেশের উদ্দেশ্যে বিমানে উঠবে ম্যানইউর ফুটবলাররা।

বন্ধ করুন