বাংলা নিউজ > ময়দান > ম্যান ইউ ছেড়ে কি সৌদি আরবের ক্লাবে যাবেন CR7? শুরু জল্পনা
ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ছেড়ে রোনাল্ডোর পরবর্তী গন্তব্য সৌদি আরব? (REUTERS)

ম্যান ইউ ছেড়ে কি সৌদি আরবের ক্লাবে যাবেন CR7? শুরু জল্পনা

  • আগামী জানুয়ারি মাসের ট্রান্সফার উইন্ডোতেই সিআরসেভেনের জন্য সৌদির একাধিক ক্লাবের তরফে ফের বিপুল অঙ্কের অর্থের চুক্তির প্রস্তাব দেওয়া হবে বলে খবর। চলতি মরশুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউ যোগ্যতা অর্জন করতে না পারার পরেই ক্লাব ছাড়ার বিষয়ে উদ্যোগী হয়েছিলেন তিনি।

শুভব্রত মুখার্জি: বিশ্ব ফুটবলের এই মুহূর্তের অন্যতম সেরা ফুটবলার ক্রিশ্চিয়ানো রোনাল্ডো কি সৌদি আরবের পথে? অন্ততপক্ষে ফুটবল বিশ্বের আনাচে কানাচে কান পাতলে তেমন একটা সম্ভাবনার কথা উঠে আসছে। চলতি মরশুমে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড ক্লাবের হয়ে তিনি যে খেলতে আর রাজি নন সেকথা তিনি স্পষ্ট করে দিয়েছিলেন আগেই। এমন প্রেক্ষিতে সৌদি আরবের অন্যতম ক্লাব আল হিলালের তরফ থেকে এক বিপুল অঙ্কের অর্থের চুক্তির প্রস্তাব এসেছিল পর্তুগিজ তারকার কাছে। তখন তিনি যদিও তা প্রত্যাখ্যান করেছিলেন। তবে শোনা যাচ্ছে এবার রোনাল্ডোকে পেতে ঝাঁপাতে চায় সৌদি ক্লাবগুলো।

আগামী জানুয়ারি মাসের ট্রান্সফার উইন্ডোতেই সিআরসেভেনের জন্য সৌদির একাধিক ক্লাবের তরফে ফের বিপুল অঙ্কের অর্থের চুক্তির প্রস্তাব দেওয়া হবে বলে খবর। চলতি মরশুমের উয়েফা চ্যাম্পিয়ন্স লিগে ম্যান ইউ যোগ্যতা অর্জন করতে না পারার পরেই ক্লাব ছাড়ার বিষয়ে উদ্যোগী হয়েছিলেন তিনি। যদিও তা শেষ পর্যন্ত বাস্তবায়িত হয়নি। সূত্রের খবর আল হিলালের তরফে দুই বছরের চুক্তিতে তাকে ২১১ মিলিয়ন পাউন্ড চুক্তি অফার করা হয়েছিল। এছাড়াও আরেক ক্লাব আল নাসারের তরফ থেকেও অফার ছিল রোনাল্ডোর জন্য। যা তিনি গ্রহন করেননি।

সৌদি আরবের ফুটবল ফেডারেশনের সভাপতি আল-মিসেহাল আশা করছেন সামনের বছর ৩৭ বছর বয়সি রোনাল্ডোর জন্য ঝাঁপাতে পারে দেশের বেশ কিছু বড় ক্লাব। দ্য অ্যাথলেটিককে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি জানিয়েছেন 'রোনাল্ডোর মতো একজন ফুটবলারকে সৌদি লিগে খেলতে দেখতে পারাটা অত্যন্ত আনন্দের হবে। লিগের জন্যও এটা বড় একটা পজিটিভ ফিডব্যাক হবে। সবার জন্য এটা খুব বড় খবর হবে। আমি নিশ্চিত সবাই ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর কৃতিত্ব এবং রেকর্ড সম্বন্ধে ওয়াকিবহাল। ফুটবলার হিসেবেও রোনাল্ডো বহু মানুষের কাছে অনুপ্রেরণা।'

তিনি আরও যোগ করেন 'সৌদি লিগে না খেলার রোনাল্ডোর কোনও কারণ তো আমি দেখছি না। আমি নিশ্চিত এই চুক্তিটা বেল খরুচে চুক্তি হবে। তবে আমি এটা ও দেখছি যে আমাদের ক্লাবদের সামনের কয়েক বছরে আয়ও অনেক গুণ বেড়ে যাবে। আমরা এর আগেও দেখেছি অনেক বড় বড় ফুটবলার যারা প্রিমিয়র লিগে খেলত তারা সৌদি লিগেও খেলেছে। ফুটবলার রোনাল্ডোকে আমি খুব ভালবাসি। সৌদি আরবের লিগে ওল খেলার বিষয়ে মুখিয়ে রয়েছি।'

বন্ধ করুন