বাংলা নিউজ > ময়দান > কোহলির মতো দুর্দান্ত ব্যাটসম্যানকে নিয়ে সমালোচনা! অবাক জোস বাটলার
বিরাট কোহলি ও জোস বাটলার (ছবি-এপি)

কোহলির মতো দুর্দান্ত ব্যাটসম্যানকে নিয়ে সমালোচনা! অবাক জোস বাটলার

জোস বাটলার আরও বলেন, ‘যেভাবে সমালোচিত হচ্ছেন তাতে আমি অবাক। আমি যেমন বলেছি তার রেকর্ড কথা বলে। ভারতের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন তিনি। তাকে নিয়ে প্রশ্ন তুলতে পারেন কীভাবে?’ ইংল্যান্ডের অধিনায়ক বলেছেন যে কোহলির এই সময়ের পরে, আমরা বুঝতে পেরেছি যে তিনিও একজন মানুষ।

বিরাট কোহলির ফর্ম এই মুহূর্তে প্রশ্নের মুখে রয়েছে। দীর্ঘদিন ধরে কোহলির ব্যাট থেকে তার পরিচিত রান আসেনি। এ কারণে অনেক অভিজ্ঞ ক্রিকেটার তাকে দল ছাড়ার পরামর্শও দিয়েছেন। কিন্তু এতসব সমালোচনার মধ্যেই কিং কোহলিকে সমর্থন করেছেন প্রতিপক্ষের অধিনায়ক জোস বাটলার। ইংল্যান্ডের অধিনায়ক বলেছেন যে কোহলির এই সময়ের পরে, আমরা বুঝতে পেরেছি যে তিনিও একজন মানুষ। 

আরও পড়ুন… ‘ইশান্ত ১০০ রান করলে আমরা বিল্ডিং থেকে লাফ দেব,’ কেন এমন বলেছিলেন রাহুল-পূজারা?

দ্বিতীয় ওয়ানডেতে ভারতের ১০০ রানের পরাজয়ের পর সংবাদ সম্মেলনে বাটলার বলেন, ‘আমার মনে হয় বাকিরা মনে করতে শুরু করেছে যে কোহলিও একজন মানুষ এবং তার ব্যাটও কখনও কখনও কম রান পেতে পারে। কিন্তু দেখুন তিনি বিশ্বের সেরা খেলোয়াড়দের একজন, অন্যথায় তিনি ওয়ানডে ক্রিকেটের সেরা খেলোয়াড়। কোহলি একজন দারুণ খেলোয়াড় এবং তার বর্তমান ফর্ম দেখায় যে সমস্ত খেলোয়াড়ই কোনও না কোনও সময়ে এই পর্যায়ে যেতে পারে। অনেক সময় একজন খেলোয়াড় ততটা করতে পারে না যতটা সে অভ্যস্ত। কিন্তু প্রতিপক্ষের অধিনায়ক হিসেবে আমি জানি কোহলির মতো একজন খেলোয়াড় যে কোনও সময় রান করতে পারে, আমি আশা করব এটা আমাদের বিরুদ্ধে যেন না ঘটে।’

আরও পড়ুন… ‘ইশান্ত ১০০ রান করলে আমরা বিল্ডিং থেকে লাফ দেব,’ কেন এমন বলেছিলেন রাহুল-পূজারা? 

জোস বাটলার আরও বলেন, ‘যেভাবে সমালোচিত হচ্ছেন তাতে আমি অবাক। আমি যেমন বলেছি তার রেকর্ড কথা বলে। ভারতের হয়ে অনেক ম্যাচ জিতিয়েছেন তিনি। তাকে নিয়ে প্রশ্ন তুলতে পারেন কীভাবে?’ লর্ডসে ওয়ানডেতে বিরাট কোহলি দুর্দান্তভাবে ইনিংস শুরু করলেও বড় স্কোর করতে পারেননি। ১৬ রানের এই সংক্ষিপ্ত ইনিংসে তিনি মারেন তিনটি চার। বাইরের বলে তাকে আউট করে প্যাভিলিয়নের পথ দেখান ডেভিড উইলি। এই ম্যাচে ইংল্যান্ড প্রথমে ব্যাট করে ২৪৬ রান করেছিল, এই স্কোরের জবাবে টিম ইন্ডিয়া ১৪৬ রানে গুটিয়ে যায়।

 

বন্ধ করুন