বাংলা নিউজ > ময়দান > ঋণ চোকাতেই ভারতীয় শ্যুটারদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্রোয়েশিয়া
ভারতীয় শ্যুটিং টিম।
ভারতীয় শ্যুটিং টিম।

ঋণ চোকাতেই ভারতীয় শ্যুটারদের দিকে সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্রোয়েশিয়া

  • টোকিয়ো অলিম্পিক্সের আগেই ক্রোয়েশিয়ার জাগরেবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চলেছেন ভারতীয় শ্যুটাররা। তার জন্য ইতিমধ্যে ক্রোয়েশিয়ায় তারা উড়েও গিয়েছেন।

এ যেন ঋণ শোধ করা। ক্রোয়েশিয়ার অন্যতম সেরা শ্যুটার পেটার গোরসা ভারতে এসে করোনায় আক্রান্ত হয়েছিলেন। সে সময় ভারত তাঁকে সুস্থ করে তুলতে সব রকম ব্যবস্থা নিয়েছিল। তাঁকে যত্নে ভরিয়ে দিয়েছিল। তারই প্রতিদানেই অলিম্পিক্সের আগে জাগরেবে ভারতীয় শ্যুটিং দলকে নিয়ে গিয়ে তাঁদের শিবিরের জন্য সমস্ত রকম ব্যবস্থা করছে ক্রোয়েশিয়ান শ্যুটিং ফেডারেশন। 

জাগরেবে ভারতীয় শ্যুটাররা ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চলেছেন। সেখান থেকেই তাঁদের অলিম্পিক্সের জন্য টোকিয়োতে পাঠানোর ব্যবস্থা করছে ক্রোয়েশিয়ান শ্যুটিং ফেডারেশন।

মার্চ মাসে দিল্লিতে বিশ্বকাপে অংশ নিতে এসেছিলেন পেটার গোরসা। তখন তিনি করোনায় আক্রান্ত হয়েছিলেন। ভারতে থেকেই সুস্থ হয়ে দেশে ফিরে যান গোরসা। এবং ভারতের সেবা-শুশ্রুষায় মুগ্ধ হয়েছিলেন ক্রোয়েশিয়ার অন্যতম সেরা শ্যুটার। যার জন্যই করোনার ভয়ানক পরিস্থিতিতে অলিম্পিক্সের আগে ভারতীয় শ্যুটারদের জন্য সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে ক্রোয়েশিয়ান শ্যুটিং ফেডারেশন। কারণ এই মুহূর্তে করোনার জেরে ভারতের পরিস্থিতি সবচেয়ে ভয়াবহ।

টোকিয়ো অলিম্পিক্সের আগেই ক্রোয়েশিয়ার জাগরেবে ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপে অংশ নিতে চলেছেন ভারতীয় শ্যুটাররা। তার জন্য ইতিমধ্যে ক্রোয়েশিয়ায় তারা উড়েও গিয়েছেন। আসলে অলিম্পিক্সের প্রস্তুতি সারতেই এই টুর্নামেন্টে অংশ নেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ক্রোয়েশিয়া থেকেই সরাসরি টোকিয়োতে উড়ে যাবে ১৫ জনের দল। জাগরেবে এই টুর্নামেন্টটি চলবে ২০ মে থেকে ৬ জুন পর্যন্ত। টোকিয়ো যাওয়ার সব ব্যবস্থা করছে ক্রোয়েশিয়া শ্যুটিং ফেডারেশন।

বন্ধ করুন