বাংলা নিউজ > ময়দান > French Open: ১ হাজারের বেশি নয়, ফরাসি ওপেনে দর্শক সংখ্যা বেঁধে দিল সরকার
ফরাসি ওপেনে এমন ছবি দেখা যাবে না এবার। ছবি- রয়টার্স।
ফরাসি ওপেনে এমন ছবি দেখা যাবে না এবার। ছবি- রয়টার্স।

French Open: ১ হাজারের বেশি নয়, ফরাসি ওপেনে দর্শক সংখ্যা বেঁধে দিল সরকার

  • আয়োজক সংস্থা আশা করেছিল প্রতিদিন ৫ হাজার দর্শক স্টেডিয়ামে ঢুকতে পারবেন।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তী সময়ে এক এক করে সারা বিশ্বেই চালু হচ্ছে সবধরণের খেলাধুলো। তার মধ্যে অন্যতম লন টেনিসও। ইউএস ওপেন দর্শকশূন্যভাবে আয়োজন করা হয়েছে। তবে মহামারির সময় রোলা গাঁরোতে ফরাসি ওপেনে এই নিয়মের পরিবর্তন ঘটতে চলেছে।

ফরাসি সরকার প্রতিদিন সর্বোচ্চ ১০০০ দর্শককে স্টেডিয়ামে ঢোকার অনুমতি দিয়েছে। চার মাসের বিরতির পর রবিবার থেকে প্যারিসে শুরু হচ্ছে ক্লে কোর্ট গ্র্যান্ড স্ল্যাম। আয়োজকদের আশা ছিল করোনা পরবর্তীতে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হলে প্রতিদিন অন্তত ৫০০০ দর্শক স্টেডিয়ামে উপস্থিত থাকতে পারবেন। কিন্তু সেই ইচ্ছাকে মর্যাদা দেয়নি ফরাসি সরকার।

উল্লেখ্য, ফ্রান্সে নতুন করে করোনার দ্বিতীয় ধাপ দেখা দিয়েছে। ফলে রেড জোনের আওতায় থাকা এলাকাগুলিতে স্বাস্থ্যবিধি কঠোর করা হয়েছে। এই কড়াকড়ি রোলা গাঁরোর জন্যও প্রযোজ্য। ১০০০ জনের মধ্যে টুর্নামেন্ট অফিসিয়াল, সংবাদমাধ্যম, খেলোয়াড় ও স্টাফরা অন্তর্ভুক্ত নয়।

প্রসঙ্গত, গত বছর ৫ লাখ ২০ হাজার দর্শক রোলা গাঁরোতে উপস্থিত হয়েছিলেন, সেখানে এক হাজার মানুষ সেই সংখ্যার ৩ শতাংশেরও কম। ফলে আর্থিকভাবেও ব্যাপক ক্ষতিগ্রস্থ হবেন আয়োজকরা। ২০১৯ ফরাসি ওপেন থেকে সরকারের আয় হয়েছিল ২৫৫.৪ মিলিয়ন ইউরো। টুর্নামেন্টে রাজস্বের ২০ শতাংশই এসেছিলে টিকিট বিক্রির টাকা থেকে।

বন্ধ করুন