বাংলা নিউজ > ময়দান > ১৯৯ করে আউট হলেন CSK তারকা!
ফাফ ডু প্লেসিকে অভিনন্দন শ্রীলঙ্কার ক্রিকেটারদের (AP)
ফাফ ডু প্লেসিকে অভিনন্দন শ্রীলঙ্কার ক্রিকেটারদের (AP)

১৯৯ করে আউট হলেন CSK তারকা!

  • শ্রীলঙ্কার ৩৯৬ রানের জবাবে প্রথম ইনিংসে অসাধারণ ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। তারা করেছে ৬২১ রান

ক্রিকেটের মাঠে ৯৯,১৯৯ বা ২৯৯ এই রকম স্কোরে আউট হওয়াটা সবসময়ই অম্লমধুর। দলের জন্য বড় রান করার খুশি যেমন আছে তেমন ব্যক্তিগত মাইলফলকে না পৌছতে পারার দুঃখও আছে। 

করোনা পরবর্তীতে এমন হৃদয়বিদারক ঘটনার প্রথম সাক্ষী থাকল সেঞ্চুরিয়নের সুপার স্পোর্টস পার্কে শ্রীলঙ্কা বনাম দক্ষিণ আফ্রিকার প্রথম টেস্ট। শ্রীলঙ্কার ৩৯৬ রানের জবাবে প্রথম ইনিংসে অসাধারণ ব্যাটিং করে দক্ষিণ আফ্রিকা। তারা করেছে ৬২১ রান!

তবে এই ম্যাচটি শিরোনামে উঠে এল এক হৃদয়বিদারক ঘটনার জেরে। দক্ষিণ আফ্রিকার প্রাক্তন অধিনায়ক ফাফ ডু প্লেসিস তথা চেন্নাই সুপার কিংসের এর এই টেস্টটি ঘিরে আক্ষেপ সারাজীবনের জন্য থাকবে। মাত্র একটি রানের জন্য ক্যারিয়ারের প্রথম ডবল সেঞ্চুরিটা পেলেন না ফাফ।

আউট হয়ে গেলেন ১৯৯ রানের মাথায়। প্রসঙ্গত টেস্টে এর আগে তার ক্যারিয়ারে সর্বোচ্চ ইনিংস রান ছিল ১৩৭। শ্রীলঙ্কার প্রথম ইনিংসের জবাব দিতে নেমে প্রোটিয়াদের দুই ওপেনারই দারুণ সূচনা করেন । ডিন এলগার ও এইডেন মারক্রাম মিলে গড়েন ১৪১ রানের ওপেনিং জুটি। এলগার ৯৫ রান করে আউট হন। ৬৮ রান করে আউট হন এইডেন মারক্রাম। এরপর পরপর তিনটি উইকেট হারায় দক্ষিণ আফ্রিকা। তারপর তাদের সেই জায়গা থেকে টেনে তোলার লড়াই শুরু করেন ডু প্লেসিস। 

টেম্বা বাভুমাকে নিয়ে ফ্যাফ ডু প্লেসিস ১৭৯ রানের জুটি গড়েন। বাভুমা আউট হন ৭১ রান করে। এরপর উইয়ান মালডার সঙ্গে ডু প্লেসিস গড়েন ৭৭ রানের জুটি। নবম উইকেটে কেশভ মাহারাজের সঙ্গে ১৩৩ রানের জুটি গড়েন ফ্যাফ ডু প্লেসি। তবে শেষমেশ জীবনের প্রথম ডবল সেঞ্চুরি উদযাপন করার আগেই ভুলটা করেন ডু প্লেসিস। ওয়ানিদু হাসারাঙ্গার বলে মিডঅনে সহজ ক্যাচ দিয়ে সমর্থকদের হৃদয় চুরমার করে দিয়ে সাজঘরে ফেরেন ডু প্লেসিস ১৯৯ রান করে । ক্যাচ ধরেন করুনারত্নে।হতাশায় মাথায় ঝাঁকাতে ঝাকাতে বেরিয়ে যান ডু প্লেসিস। হতাশা প্রকাশ করেন দক্ষিণ আফ্রিকা টিম ম্যানেজমেন্টের সদস্যরাও।স্বান্তনা দিতে ছুটে যান শ্রীলঙ্কান ক্রিকেটাররাও। এটাকেই বোধহয় বলে টিম স্পিরিট। 

বন্ধ করুন