বাংলা নিউজ > ময়দান > CWG 2022: চমকে দিলেন ১৪ বছরের অনাহত সিং! চিনে নিন ভারতের সর্বকনিষ্ঠ সদস্যকে
১৪ বছরের অনাহত সিং

CWG 2022: চমকে দিলেন ১৪ বছরের অনাহত সিং! চিনে নিন ভারতের সর্বকনিষ্ঠ সদস্যকে

  • ২০২২ কমনওয়েলথ গেমসের জন্য ভারতের যে দল বার্মিংহামে গিয়েছে তাদের মধ্যে রয়েছেন ১৪ বছর বয়সী ক্রীড়াবিদ অনাহত সিং। যাকে দেশের জন্য একটি পদক জেতার অভিপ্রায় নিয়ে লড়াই করতে দেখা গিয়েছে। স্কোয়াশে শুক্রবার মহিলাদের একক স্কোয়াশ ম্যাচে মাঠে নেমে ছিলেন অনাহত সিং।

২০২২ কমনওয়েলথ গেমসের জন্য ভারতের যে দল বার্মিংহামে গিয়েছে তাদের মধ্যে রয়েছেন ১৪ বছর বয়সী ক্রীড়াবিদ অনাহত সিং। যাকে দেশের জন্য একটি পদক জেতার অভিপ্রায় নিয়ে লড়াই করতে দেখা গিয়েছে। স্কোয়াশে শুক্রবার মহিলাদের একক স্কোয়াশ ম্যাচে মাঠে নেমে ছিলেন অনাহত সিং। প্রথম রাউন্ডে সাফল্যের সঙ্গে উতরে গিয়েছেন অনায়ত। নবম শ্রেণির স্টুডেন্ট অনাহত সিং হলেন ভারতীয় দলের সর্বকনিষ্ঠ সদস্য। ১৪ বছর বয়সী অনাহত সিং রাউন্ড অফ64-এ সেন্ট ভিনসেন্টের জাদা রসকে ১১-৫, ১১-২,১১-০ তে পরাজিত করেছেন। কমনওয়েলথ গেমসে দারুণ শুরু করেছেন অনাহত সিং।

এর আগে আন্তর্জাতিক ও জাতীয় পর্যায়ে কোনও টুর্নামেন্টে অংশ নেননি অনাহত সিং। তিনি সরাসরি বড় মঞ্চে তাঁর খেলা দিয়ে মুগ্ধ করার চেষ্টা করবেন। জাতীয় নির্বাচন ট্রায়ালে অনাহত সবাইকে মুগ্ধ করেছিলেন এবং বার্মিংহামের টিকিট অর্জন করেছিলেন। এর আগে অনূর্ধ্ব-১১-এ নিজের প্রতিভা দেখিয়েছিলেন তিনি।

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

৬ বছর বয়সে অনাহত তার বোন আমিরার সঙ্গে ব্যাডমিন্টন খেলতেন। ধীরে ধীরে স্কোয়াশের প্রতি তাঁর ভালোবাসা আরও বাড়তে থাকে। প্রকৃতপক্ষে,ব্যাডমিন্টন এবং স্কোয়াশ উভয়ই র‍্যাকেট দিয়ে খেলা হয় এবং কয়েকটি জিনিস ছাড়া,দুটির মধ্যে খুব বেশি পার্থক্য নেই। এই সময়ে অনাহতের বোন ইতিমধ্যেই নয়াদিল্লির সিরি ফোর্টে স্কোয়াশ খেলছিলেন।৮ বছর বয়সে,তিনি পেশাদার কোচিং নেওয়া শুরু করেন এবং ভারতের বিভিন্ন শহরে টুর্নামেন্টে অংশ নিতে শুরু করেন। অনাহতের স্কোয়াশে একটি মজার অভিষেক হয়েছিল কিন্তু তার অসাধারণ প্রতিভা তাকে পেশাদারভাবে খেলাধুলা করতে অনুপ্রাণিত করেছিল।

আরও পড়ুন… ধোনিকে পিছনে ফেললেও, অল্পের জন্য জাদেজাকে টপকাতে পারলেন না কার্তিক

অনাহত সিং এ পর্যন্ত ছয় বছরেরও কম সময়ে ৪৬টি জাতীয় সার্কিট শিরোপা জিতেছিলেন। দুটি জাতীয় চ্যাম্পিয়নশিপ এবং আটটি আন্তর্জাতিক শিরোপা জিতেছেন। তিনি প্রথম ভারতীয় খেলোয়াড় যিনি ২০১৯ ব্রিটিশ জুনিয়র স্কোয়াশ ওপেন এবং ২০২১ ইউএস জুনিয়র স্কোয়াশ ওপেন জিতেছেন।এছাড়াও অনাহত সিং ছবি আঁকা পছন্দ করে।, অবসর সময়ে পিয়ানো বাজায়। তবে খেলাধুলায় তিনি কেবল স্কোয়াশ পছন্দ করেন।

বন্ধ করুন