বাংলা নিউজ > ময়দান > CWG 2022: বাংলার প্রথম অ্যাথলিট হিসেবে গেমসে সোনা জিতে রেকর্ড হাওড়ার অচিন্ত্যর

CWG 2022: বাংলার প্রথম অ্যাথলিট হিসেবে গেমসে সোনা জিতে রেকর্ড হাওড়ার অচিন্ত্যর

অচিন্ত্য শিউলি।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ভারোত্তলন থেকে এল ভারতের তৃতীয় সোনা। তাও বাংলার ছেলের হাত ধরে। ছেলেদের ৭৩ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে সোনা জয় করলেন বাংলার অচিন্ত্য শিউলি। বাংলার প্রথম অ্যাথলিট হিসেবে কমনওয়েলথে সোনা পেলেন অচিন্ত্য।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের মঞ্চে বাংলাকে গর্বে ভরিয়ে দিলেন অচিন্ত্য শিউলি। ভারোত্তলন ছেলেদের ৭৩ কেজি বিভাগে গেমসে রেকর্ড গড়ে সোনা জিতলেন বাংলার অচিন্ত্য। সেই সঙ্গে তিনি গড়ে ফেলেন নজিরও।

বাংলার প্রথম অ্যাথলিট হিসেবে অচিন্ত্য কমনওয়েলথে সোনা পেলেন। এর আগে বাংলার আর কোনও অ্যাথলিট সোনা জেতেনি। তবে ২০১৮-তে গোল্ড কোস্টে বাংলার দুই টেবল টেনিস তারকা মৌমা দাস এবং সুতীর্থ মুখোপাধ্যায় সোনা পেয়েছিলেন কমনওয়েলথে। স্বভাবতই সার্বিত ভাবে মৌমা, সুতীর্থার পর কমনওয়েলথ থেকে বাংলাকে সোনা এনে দিলেন অচিন্ত্য।

আরও পড়ুন: তৃতীয় দিনে ভারোত্তলনে জোড়া সোনা জিতল ভারত

অচিন্ত্য স্ন্যাচের প্রথম প্রচেষ্টায় ১৩৭ কেজি ভার তোলেন। দ্বিতীয় প্রচেষ্টায় ১৪০ কেজি ভার তুলে তিনি কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন। তৃতীয় প্রচেষ্টায় ১৪৩ কেজি ভার তুলে নিজের গেমস রেকর্ড আরও বাড়িয়ে নেন অচিন্ত্য।

স্ন্যাচে নিকটতম প্রতিদ্বন্দ্বী মালয়েশিয়ার এরি হিদায়াত মহম্মদের থেকে ৫ কেজির ব্যবধান তৈরি করেন অচিন্ত্য। হিদায়াত স্ন্যাচে ১৩৮ কেজি ভার তোলেন। ১৩৫ কেজি ভার তুলেছেন কানাডার শাদ ডারসিগনি।

আরও পড়ুন: সোনার মেয়ের সাফল্যে প্রাণ খুলে নাচলেন চানুর মা- ভিডিয়ো

ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টায় অতিন্ত্য ১৬৬ কেজি ভার তোলেন এবং সেই সঙ্গে সার্বিকভাবে গেমস রেকর্ড গড়ে ফেলেন। তিনি দ্বিতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তোলার চেষ্টা করে ব্যর্থ হন। অচিন্ত্য তৃতীয় প্রচেষ্টায় ১৭০ কেজি ভার তুলতে সক্ষম হন। সুতরাং, স্ন্যাচ ও ক্লিন অ্যান্ড জার্ক মিলিয়ে ৩১৩ কেজি ভার তুলে বাজিমাত করেন ভারতীয় তারকা, যা সার্বিকভাবে কমনওয়েলথ গেমস রেকর্ড।

এই ইভেন্টে অচিন্ত্যর থেকে ১০ কেজি পিছিয়ে থেকে রুপো জেতেন হিদায়াত মহম্মদ (৩০৩ কোজি)। সার্বিকভাবে ২৯৮ কেজি ভার তুলে ব্রোঞ্জ জেতেন ডারসিগনি।

উল্লেখ্য, শনিবার বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনে মেয়েদের ৪৯ কেজি বিভাগে গেমস রেকর্ড গড়ে সোনা জেতেন মীরাবাই চানু। মেয়েদের ৫৫ কেজি বিভাগে বিন্দিয়ারানি দেবী রুপো জেতেন। ছেলেদের ৫৫ কেজি বিভাগে রুপো জেতেন সঙ্কেত সরগর। ছেলেদের ৬১ কেজি বিভাগে ব্রোঞ্জ জেতেন গুরুরাজা পূজারি। এবার তৃতীয় দিনে ছেলেদের ৬৭ ও ৭৩ কেজি বিভাগে গেমস রেকর্ড করে সোনা জিতলেন যথাক্রমে জেরেমি লালরিনুঙ্গা ও অচিন্ত্য শিউলি।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পরীমনি অতীত, শাকিবের প্রাক্তন স্ত্রী বুবলিকে বিয়ে করলেন শরিফুল রাজ! সত্যিই? KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য শাহজাহানের বিরুদ্ধে আজ চার্জশিট জমা পড়ল আদালতে, দুর্নীতির অভিযোগ ইডির স্বাভাবিকের ৮.৫ ডিগ্রি কম! ঘূর্ণিঝড়ের জন্য পারদ পড়ল কলকাতায়, কবে বৃষ্টি হবে? Canada বনাম Nepal ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বের করে দেওয়া হয় পানশালা থেকে, সেখানেই রাইফেল নিয়ে ফিরলেন গ্রাহক! নিহত বাঙালি Dj কেমন কাটবে আগামিকাল? মেষ থেকে মীনের মধ্যে লাকি কারা? রইল ২৮ মের রাশিফল ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের ‘‌১ জুন আমি যেতে পারব না’‌, ইন্ডিয়া জোটের বৈঠকে অনুপস্থিতির কারণ জানালেন মমতা কাউন্টিতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পরে স্টোকসের সঙ্গে ব্রডের খুনসুটি

Latest IPL News

KKR জিতেছে কিন্তু আমাদের কথা সবাই বলছে- SRH-এর ছেলেদের উৎসাহ দিলেন কর্ণধার কাব্য ফটোশপ নয়, ফটোয় অশ্বিনের থাকাটাই বড় কথা, অদ্ভূত পোস্ট রাজস্থান রয়্যালসের রাগি হেডস্যারকে কাঁধে তুললেন নীতীশ,রমনদীপ…ভালোবাসার অত্যাচার মেনে নিলেন গম্ভীরও IPL 2024: এক মরশুমে সবচেয়ে কম ম্যাচ হেরে শিরোপা জয়ের যুগ্ম নজির KKR-এর রিঙ্কুর মুখে ইংরেজি শুনেই আওয়াজ রায়নার! 'অনেক মেসেজ আসছে তো', করলেন তুুমুল মজা অরেঞ্জ ক্যাপ দিয়ে আইপিএল ট্রফি জেতা যায় না- RCB ও কোহলিকে খোঁচা দিলেন রায়ডু! জিতল নাইট রাইডার্স তবে চিপকের মাঠে SRK-র গলায় সিএসকে ধ্বনি, দেখুন ভিডিয়ো প্লে অফে টানা অর্ধশতরান,বিরাট-রোহিতদের পিছনে ফেলে রেকর্ড KKR-এর বেঙ্কটেশ আইয়ারের KKR-কে চ্যাম্পিয়ন করার পরেই ক্রিকেটের এক ফর্ম্যাট থেকে অবসরের ইঙ্গিত স্টার্কের গিল নয়, ভারতীয় দলের অধিনায়ক হওয়ার জন্য এগিয়ে শ্রেয়স- প্রাক্তনীর ভবিষ্যদ্বাণী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.