বাংলা নিউজ > ময়দান > Anshu Malik Wins Silver: কুস্তিতে পদকের খাতা খুলল ভারত, রুপো জিতলেন অংশু মালিক
অংশু মালিক। ছবি- এএনআই (ANI)

Anshu Malik Wins Silver: কুস্তিতে পদকের খাতা খুলল ভারত, রুপো জিতলেন অংশু মালিক

  • গোল্ড মেডেল বাউটে ভারতীয় তারকা হেরে যান নাইজেরিয়ার ওডুনায়োর কাছে।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের ফ্রি-স্টাইল কুস্তি থেকে ভারতকে প্রথম পদক এনে দিলেন অংশু মালিক। মেয়েদের ৫৭ কেজি বিভাগে রুপো জিতলেন অংশু। ফাইনালে ভারতীয় তারকা ৩-৭ ব্যবধানে হেরে যান নাইজেরিয়ার ওডুনায়ো আদেকুরয়ির কাছে।

নাইজেরিয়ার তারকা শুরুতেই অংশুকে টেক ডাউন করে ২ পয়েন্ট সংগ্রহ করে নেন। প্রথম রাউন্ড শেষ হওয়ার মুখে ফের অংশুকে টেক ডাউন করে আরও ২ পয়েন্ট সংগ্রহ করে নেন এডুনায়ো। ফলে প্রথম রাউন্ডে ০-৪ ব্যবধানে পিছিয়ে পড়েন ভারতীয় তারকা।

দ্বিতীয় রাউন্ডে প্যাসিভিটির জন্য অংশুকে ১ পয়েন্ট উপহার দেন ওডুনায়ো। তবে তার পরেই অংশুকে পুনরায় টেক ডাউন করে ২ পয়েন্ট নিজেক খাতায় যোগ করেন নাইজেরিয়ান তারকা। ফলে অংশুকে ১-৬ পয়েন্টে পিছিয়ে পড়তে হয়। অংশু শেষ মুহূর্তে ২ পয়েন্ট যোগ করেন নিজের খাতায়। তবে তাতে সোনা জয় সম্ভব ছিল না তাঁর পক্ষে। বাউটের শেষে ভারতের চ্যালেঞ্জ ব্যর্থ হয়। ফলে ১ পয়েন্ট পেয়ে যান ওডুনায়ো।  শেষমেশ ৩-৭ ব্যবধানে হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকেন অংশু।

আরও পড়ুন:- CWG 2022 Wrestling: ছয়ে ছয়, প্রথম দিনেই কুস্তি থেকে ৬টি মেডেল জিতল ভারত

কোন পথে এল অংশুর রুপোর পদক:-
প্রথম রাউন্ড: ফ্রি-স্টাইল কুস্তিতে মেয়েদের ৫৭ কেজি বিভাগের প্রথম রাউন্ডে বাই পান অংশু মালিক।

কোয়ার্টার ফাইনাল: ৫৭ কেজি বিভাগের কোয়ার্টার ফাইনালে অংশু ১০-০ ব্যবধানে হারিয়ে দেন অস্ট্রেলিয়ার ইরেনে সিমেয়নিদিসকে এবং সেমিফাইনালের যোগ্যতা অর্জন করেন।

আরও পড়ুন:- Sakshi Malik Wins Gold: হারতে হারতে এক ঝটকায় প্রতিপক্ষকে চিৎ করে সোনা জিলনে সাক্ষী

সেমিফাইনাল: ফ্রি-স্টাইল কুস্তিতে মেয়েদের ৫৭ কেজি বিভাগের সেমিফাইনালে অংশু মালিক ১০-০ ব্যবধানে হারিয়ে দেন শ্রীলঙ্কার নেথমি পরুথোটেগকে।

ফাইনাল: ফাইনালে অংশু মালিক ৩-৭ ব্যবধানে হেরে যান নাইজেরিয়ার ওডুনায়ো আদেকুরয়ির কাছে।

বন্ধ করুন