বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সোনা জিতেই অনির্দিষ্টকালের বিরতিতে গেলেন অজি ক্যাপ্টেন মেগ ল্যানিং

CWG 2022: সোনা জিতেই অনির্দিষ্টকালের বিরতিতে গেলেন অজি ক্যাপ্টেন মেগ ল্যানিং

অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মেগ ল্যানিং (ছবি:গেটি ইমেজ) (Getty)

অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মেগ ল্যানিং অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন। অস্ট্রেলিয়ার সবচেয়ে বেশি খেলা মহিলা অধিনায়ক ল্যানিং বলেছেন, ব্যক্তিগত কারণে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন।

কমনওয়েলথ গেমসে সোনা জয়ের পরেই অনির্দিষ্টকালের জন্য ক্রিকেট থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত নিয়েছেন অস্ট্রেলিয়া মহিলা ক্রিকেট দলের ক্যাপ্টেন মেগ ল্যানিং। তার সিদ্ধান্ত অনেককেই অবাক করেছে। মেগ ল্যানিং হলেন অস্ট্রেলিয়ার সর্বাধিক ক্যাপড পরা মহিলা ক্যাপ্টেন। ল্যানিং বলেছেন যে তিনি ব্যক্তিগত কারণে এই সিদ্ধান্ত নিয়েছেন। ক্রিকেট অস্ট্রেলিয়া ৩০ বছর বয়সীকে তাদের পূর্ণ সমর্থনের হাত বাড়িয়েছে।

মেগের জন্য গর্বিত ক্রিকেট অস্ট্রেলিয়া। মেগের একটি বিরতি প্রয়োজন সেটি তারা বুঝেছে এবং এই বিষয়ে তারা মেগকে সমর্থন করেছে। মেগ ল্যানিং গত এক দশক ধরে অস্ট্রেলিয়ান ক্রিকেটে একটি অবিশ্বাস্য অবদান রেখেছেন। ব্যক্তিগতভাবে এবং দলের অংশ হিসাবে উল্লেখযোগ্য কীর্তি অর্জন করেছেন মেগ। ছোট বাচ্চাদের জন্য একটি উজ্জ্বল রোল মডেল হয়েছে অজি তারকা। খেলোয়াড়দের কল্যাণের জন্য সবসময়ই এগিয়ে এসেছে ক্রিকেট অস্ট্রেলিয়া, কারণ এটা তাদের প্রথম কাজ। তাদের তরফ থেকে বলা হয়েছে, ‘আমরা মেগের সঙ্গে আছি। তাঁকে প্রয়োজনীয় সমর্থন করব।’ এই কথা গুলি বলেছেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটের হেড অফ পারফরম্যান্স শন ফ্লেলার।

বিশ্ব ক্রিকেটে অস্ট্রেলিয়ার মহিলাদের আধিপত্য বিস্তারে এগিয়ে রয়েছেন ল্যানিং। গত দুই বছরে, তিনি একটি টি-টোয়েন্টি এবং ৫০-ওভারের বিশ্বকাপে দলকে নেতৃত্ব দিয়েছেন। একটি অ্যাশেজ সিরিজও জিতেছেন। কবে আবার জাতীয় দলে ফিরে আসবেন তা নিয়ে ল্যানিং এখন পর্যন্ত কোনও কথা বলেননি। মেগ ল্যানিং বলেছেন, ‘কয়েক বছর ব্যস্ত থাকার পর, আমি আমার নিজের প্রতি মনোযোগ দিয়ে সময় কাটাতে চাই। সে কারণেই দলের দায়িত্ব থেকে এক ধাপ পিছিয়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছি। আমি CA এবং আমার সতীর্থদের সমর্থনের জন্য কৃতজ্ঞ এবং অনুরোধ করছি যে এই সময়ে আমার গোপনীয়তাকে সম্মান করা হবে।’

অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটের অন্যতম সেরা ব্যাটার ও অধিনায়ক, বর্তমানে আইসিসি টি-টোয়েন্টি র‌্যাঙ্কিংয়ে দ্বিতীয় স্থানে রয়েছেন। এছাড়াও তিনি ওয়ানডেতে পঞ্চম স্থানে রয়েছেন। ২০১০ সালে তাঁর অভিষেক হওয়ার পর মেগ ল্যানিং ২০১৪ সালে অধিনায়ক নিযুক্ত হয়েছিলেন। সেই সময়ে তাঁর বয়স ছিল ২১ বছর। তারপর থেকে, ল্যানিং রেকর্ড ১৭১টি ম্যাচে অস্ট্রেলিয়ার অধিনায়কত্ব করেছেন। শুধুমাত্র কিংবদন্তি অ্যালান বর্ডার এবং রিকি পন্টিং তাঁর চেয়ে এগিয়ে রয়েছেন। পদত্যাগ করার সময়ে ল্যানিং ক্রিকেট অস্ট্রেলিয়ার জন্য একটি চ্যালেঞ্জ তৈরি করেছেন। কারণ ক্রিকেট অস্ট্রেলিয়া এখন নতুন অধিনায়ক খুঁজছেন। অস্ট্রেলিয়া পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারত সফর করবে, যেখানে দলের নেতৃত্বে পরিবর্তন দেখা যেতে পারে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

CSK-র দুর্গে ফাটল ধরিয়ে পয়েন্ট তালিকায় লাফ LSG-র, নিঃশ্বাস ফেলছে KKR-এর ঘাড়ে মদের বোতল হাতে প্রতীক! মহারাজ-পূজারিণীর জীবনের ‘উড়ান’ এবার জলসায়,নায়িকাকে চেনেন দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ রাতেই ৪ জেলায় বৃষ্টি, ৪০ কিমিতে ঝড়, বুধবার থেকে অপেক্ষা করে আছে ‘জ্বলন্ত কড়া’ সত্য়জিৎবাবুর হাত আমি সারা জীবন ধরতে চেয়েছি, তবে প্রতি অন্যায় করেছিলাম: মাধবী ‘‌মমতা বন্দোপাধ্যায়ের বাড়ি ঘেরাও করুন’‌, এসএসসি কাণ্ডে সুর চড়ালেন শুভেন্দু আমিই তো ‘নির্ভয়া দিদি’! গোলাপী গাড়ি চেপে প্রচারে, এমন নাম কেন প্রার্থীর? 'ইন্দিরা গান্ধী সোনা দিয়েছিলেন যুদ্ধে , আমার মায়ের মঙ্গলসূত্র…', সরব প্রিয়াঙ্কা 'গোয়ায় সংবিধান চাপিয়ে দেওয়া হয়েছে'-মন্তব্য কং প্রার্থীর, পাল্টা দিলেন মোদী

Latest IPL News

দিল্লিতে ‘দাদাগিরি’র শ্যুটিং! সৌরভের জন্য বিশেষ বন্দোবস্ত, কবে শেষ হচ্ছে এই শো? গুহায় ঢুকে সিংহ শিকার LSG-র, স্টইনিসের দাপটে CSK-কে তাদের ঘরের মাঠে হারাল লখনউ হার্দিককে নিয়ে ক্ষোভ, নাকি বিদেশি নির্বাচনে ভুল- কোন কারণে এখনও IPL-এ নড়বড়ে MI ১৪ বছরে ধোনি পারেননি, CSK-র প্রথম অধিনায়ক হিসেবে দুরন্ত এই রেকর্ড গড়লেন রুতুরাজ বিদেশিদের ব্যর্থতা নাকি ভালো স্পিনারের অভাব! কেন ফের ডুবতে বসেছে প্রীতির পঞ্জাব IPL 2024: ক্রিকেটের ব্যাকরণকে নতুনভাবে লিখছে SRH, ফিরে দেখা তাদের কার্যকলাপ ব্যর্থতার ধারা বজায় প্রথমার্ধে, পন্তের দিল্লিকে আশার আলো দেখাচ্ছেন ম্যাকগার্ক IPL 2024: MI-র বিরুদ্ধে ৫ উইকেট নিয়ে অতীতের যন্ত্রণার কথা মনে করলেন সন্দীপ শর্মা RR vs MI: আমি মনে করি না ওর কারোর পরামর্শের দরকার আছে- যশস্বীর প্রশংসায় সঞ্জু IPL-এ দ্বিতীয় শতরান! MI-এর বিরুদ্ধে ভালো খেলার রহস্য ফাঁস করলেন যশস্বী

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.