বাংলা নিউজ > ময়দান > Bajrang Punia Wins Gold: অংশু সোনা জিততে পারেননি, বজরং হতাশ করেননি, কুস্তিতে ভারতকে প্রথম গোল্ড জেতালেন পুনিয়া

Bajrang Punia Wins Gold: অংশু সোনা জিততে পারেননি, বজরং হতাশ করেননি, কুস্তিতে ভারতকে প্রথম গোল্ড জেতালেন পুনিয়া

সোনা জিতলেন বজরং। ছবি- রয়টার্স (REUTERS)

অংশু মালিক ফাইনাল বাউটে হেরে রুপোর পদক নিয়ে সন্তুষ্ট থাকেন।

বার্মিংহ্যাম কমনওেয়েলথ গেমসের কুস্তি থেকে ভারতকে দ্বিতীয় পদক এনে দিলেন বজরং পুনিয়া। ছেলেদের ফ্রি-স্টাইল কুস্তির ৬৫ কেজি বিভাগে সোনা জেতেন ভারতীয় তারকা। ফাইনালে বজরং ৯-২ ব্যবধানে হারিয়ে দেন কানাডার লাচলান ম্যাকনেইলকে।

গোল্ড মেডেল বাউটে ১ মিনিটের খেলার শেষেই প্যাসিভিটির জন্য সতর্ক করা বয় কানাডিয়ান কুস্তিগিরকে। তিনি পরবর্তী ৩০ সেকেন্ডের মধ্যে পয়েন্ট নিতে না পারায় বজরংয়ের খাতায় ১ পয়েন্ট যোগ হয়। তার পরেই বজরং লাচলানকে টেক ডাউন করে আরও ২ পয়েন্ট সংগ্রহ করে নেন। প্রথম রাউন্ডের শেষবেলায় কানাডিয়ান তারকাকে সার্কলের বাইরে ঠেলে নিয়ে গিয়ে নিজের খাতায় আরও ১ পয়েন্ট যোগ করে নেন পুনিয়া। ফলে প্রথম রাউন্ডের শেষে ভারতীয় তারকা ৪-০ লিড নিয়ে নেন।

দ্বিতীয় রাউন্ডের বজরংকে টেক ডাউন করে ২ পয়েন্ট সংগ্রহ করেন লাচলান। তবে বজরং তার পরেই ফের সিঙ্গল লিগ অ্যাটাক করে পরপর ২ ও ১ পয়েন্ট সংগ্রহ করে নেন। ফলে তিনি ৭-২ ব্যবধানে এগিয়ে যান। একেবারে শেষ মুহূর্তে বজরং লাচলানকে টেক ডাউন করে আরও ২ পয়েন্ট তুলে নেন এবং ৯-২ ব্যবধানে বাউট জিতে সোনার পদক গলায় ঝোলান।

আরও পড়ুন:- Deepak Punia Wins Gold: কুস্তির ম্যাটে পাকিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত, নায়ক দীপক পুনিয়া

এর আগে ফ্রি-স্টাইল কুস্তিতে মেয়েদের ৫৭ কেজি বিভাগে রুপো জেতেন অংশু। ফাইনালে ভারতীয় তারকা ৩-৭ ব্যবধানে হেরে যান নাইজেরিয়ার ওডুনায়ো আদেকুরয়ির কাছে।

কোন পথে এল বজরংয়ের সোনার পদক:-
প্রথম রাউন্ড: ছেলেদের ফ্রি-স্টাইল কুস্তির ৬৫ কেজি বিভাগের প্রথম রাউন্ডে ভারতের বজরং হারিয়ে দেন নাউরুর লউয়ি বিংহ্যামকে। ৪-০ ব্যবধানে প্রথম বাউট জিতে বজরং প্রবেশ করেন কোয়ার্টার ফাইনালে।

আরও পড়ুন:- CWG 2022 Wrestling: ছয়ে ছয়, প্রথম দিনেই কুস্তি থেকে ৬টি মেডেল জিতল ভারত

কোয়ার্টার ফাইনাল: কোয়ার্টার ফাইনালে মরিশাসের জিয়ান জোরিস বানদউকে ৬-০ ব্যাবধানে হারিয়ে সেমিফাইনালে ওঠেন বজরং পুনিয়া।

সেমিফাইনাল: ছেলেদের ৬৫ কেজি বিভাগের সেমিফাইনালে বজরং ১০-০ ব্যবধানে হারিয়ে দেন ইংল্যান্ডের জর্জ ব়্যামকে।

ফাইনাল: ফাইনালে কানাডার লাচলান ম্যাকনেইলকে ৯-২ ব্যবধানে হারিয়ে সোনা জেতেন বজরং।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

উঠে যাচ্ছে এশিয়ান কোটা, বাড়ছে স্যালারি ক্যাপ, বড় পরিবর্তনের ইঙ্গিত ISL-এ ইশান, শ্রেয়সদের NCA-র হাই পারফরম্যান্স মনিটরিং প্রোগ্রামের আওতায় আনল BCCI বিশাল বিরল রাজযোগ! ৩০ বছর পরে ফিরবে সৌভাগ্য, এত ভালো সময় আগে পায়নি এই ৩ রাশি IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে প্যারিস অলিম্পিক্সের শুটারদের সিলেকশন ট্রায়ালে মনু ভাকেরের ভালো পারফরম্যান্স ভারত সেবাশ্রমের সম্মানহানির অভিযোগ, মমতার হাতে আইনি নোটিশ ধরালেন কার্তিক মহারাজ 'ভোট কাটাকাটিতে' ইন্ডিয়া ব্লক পঞ্চম দফায় নিজের পায়ে কোপ বসিয়েছে ১৫ আসনে! ২ বউ পায়েল-কৃতিকাকে নিয়ে এক বিছানায়, ৪ সন্তান! ইউটিউব থেকে কত আয় আরমান মালিকের? কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও ‘‌আমি বাংলার সমৃদ্ধি উচ্চতায় নিয়ে যেতে আমৃত্যু বদ্ধপরিকর’‌, পোস্ট করলেন মমতা

Latest IPL News

IPL 2024: ধোনির ১১০ মিটারের ছক্কায় 'রিঙ্কু ভীতি' গ্রাস করেছিল যশ দয়ালের বাবাকে কোহলি একা নন, ধোনির সঙ্গে ড্রেসিংরুমে দেখা করতে যান এই প্রাক্তন RCB তারকাও T20 WC 2024-এর আগে রোহিতদের সতর্ক করলেন রায়না, হার্দিকের ফর্ম নিয়েও মুখ খুললেন MI ছাড়ছেন রোহিত? ভক্তদের হার্টবিট বাড়িয়ে দিল হিটম্যানের পোস্ট, শুরু জল্পনা ভারতের তরুণ ওপেনারকে বল করতে ভয় পাচ্ছেন বিশ্বকাপ জয়ী অধিনায়ক প্যাট কামিন্স! সঞ্জুদের কপাল পোড়াল বৃষ্টি, ভেস্তে যাওয়া ম্যাচ থেকে ১ পয়েন্ট নিয়ে এলিমিনেটরে RR যারা আমাদের দেখে হাসছিল, তাদের জন্য… সমালোচকদের জবাব দিলেন RCB-র মহিলা ক্রিকেটার বিরাট এনার্জিই আমাদের গোটা দলকে চার্জ করত- প্লে অফে ওঠার আসল রহস্য ফাঁস সকলেই দশকের পর দশক ধরে এই RCB দলকে মনে রাখবে- কেন এমন বললেন দীনেশ কার্তিক বৃষ্টিতে যথা সময়ে শুরু হল না RR v KKR ম্যাচ, খেলা ভেস্তে গেলে বড় ক্ষতি সঞ্জুদের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.