বাংলা নিউজ > ময়দান > CWG 2022: স্কোয়াশে লড়ে হার ১৪ বছরের অনাহতের, টিটি-তে লজ্জার নজির মনিকাদের
হারতে হল মনিকা বাত্রাদের।

CWG 2022: স্কোয়াশে লড়ে হার ১৪ বছরের অনাহতের, টিটি-তে লজ্জার নজির মনিকাদের

  • গেমসের দ্বিতীয় দিনে ভারতের সবচেয়ে বেশি নজর ছিল ভারোত্তোলক মীরাবাই চানুর দিকে। হতাশ করেননি চানু। মহিলাদের ৫৫ কেজি বিভাগে তিনি সোনা জেতেন। টানা তিনটি কমনওয়েলথ গেমসে পদক পেনে মীরাবাই। আর টানা দ্বিতীয় বার সোনা জিতলেন তিনি। ২০১৪ গ্লাসগোতে রুপো পেয়েছিলেন। এর পর গোল্ড কোস্ট এবং বার্মিংহ্যাম পেলেন সোনা।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের দ্বিতীয় দিনটা ভারতের বেশ ভালো গেল। শনিবার ভারত চারটি পদক পকেটে পুড়েছে। ১টি সোনা, ২টি রুপো এবং ১টি ব্রোঞ্জ। আর সব পদকই এসেছে ভারোত্তোলনে থেকে। বার্মিংহ্যাম গেমসে ভারতকে প্রথম পদক এনে দেন সঙ্কেত সরগর। রুপো পান তিনি। দ্বিতীয় পদক আসে ভারোত্তোলক গুরুরাজ পূজারির হাত ধরে। তিনি ব্রোঞ্জ পান।

গেমসের দ্বিতীয় দিনে ভারতের সবচেয়ে বেশি নজর ছিল ভারোত্তোলক মীরাবাই চানুর দিকে। হতাশ করেননি চানু। মহিলাদের ৫৫ কেজি বিভাগে তিনি সোনা জেতেন। টানা তিনটি কমনওয়েলথ গেমসে পদক পেনে মীরাবাই। আর টানা দ্বিতীয় বার সোনা জিতলেন তিনি। ২০১৪ গ্লাসগোতে রুপো পেয়েছিলেন। এর পর গোল্ড কোস্ট এবং বার্মিংহ্যাম পেলেন সোনা। দ্বিতীয় দিনের শেষের দিকে ভারোত্তোলন থেকেই ভারতকে রুপো এনে দেন বিন্দিয়ারানি দেবী।

আরও পড়ুন: শেষ ক্লিন অ্যান্ড জার্কে বাজিমাত, ভারোত্তোলনে রুপো পেলেন বিন্দিয়া

এ ছাড়া দ্বিতীয় দিনে ভারতের বাকি ফলাফল-

হকিতে জোড়া জয়- মেয়েদের হকিতে দিনের প্রথম ম্যাচে ঘানাকে ৫-০ ব্যবধানে হারিয়েছিল ভারত। দ্বিতীয় ম্যাচে ওয়েলসের বিরুদ্ধে ৩-১ জয় তুলে নেয়।

মেয়েদের জিমন্যাস্টিক্স- নয় দেশের মধ্যে সবার শেষে জায়গা পায় ভারত।

সুইমিং- ১০০ মিটার ব্যাকস্ট্রোকের ফাইনালে জায়গা করে নিয়েছিলেন ভারতের শ্রীহরি নটরাজ। ফাইনালে সপ্তম স্থানে শেষ করেন শ্রীহরি।

ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্ট- অস্ট্রেলিয়াকে ৩-০ হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠল ভারত।

বক্সিং- মহিলাদের বক্সিংয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছলেন লভলিনা বোরগোঁহাই। পুরুষদের বক্সিংয়ে রাউন্ড অফ সিক্সটিন থেকে বিদায় সঞ্জিতের। আতো লিয়াও প্লদজিকির বিরুদ্ধে প্রথম দুই রাউন্ডে এগিয়ে ছিলেন সঞ্জিত।

আরও পড়ুন: ভারতের প্রথম মহিলা হিসেবে ১ দলের বিরুদ্ধে T20-তে ৫০০ রানের নজির হরমনের

টেবল টেনিস- গেমসে শুরুটা ভালো করলেও, শেষ রক্ষা হল না। মেয়েদের কোয়ার্টার ফাইনালে মালয়েশিয়ার কাছে ২-৩ হারল ভারত।

স্কোয়াশ- দাপট দেখিয়ে জয় ছিনিয়ে নিল বাংলার সৌরভ ঘোষাল। পুরুষদের সিঙ্গলসের রাউন্ড অফ ৩২-তে সহজ জয় পেলেন সৌরভ। ১১-৪, ১১-৪, ১১-৬ ব্যবধানে হারালেন শ্রীলঙ্কার শামিল ওয়াকিলকে। প্রি কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলেন কলকাতার খেলোয়াড়। স্কোয়াশে মহিলাদের সিঙ্গলসের রাউন্ড অফ ৩২-এ জিতলেন ভারতের জ্যোৎস্না চিনাপ্পাও। বার্বাডোজের মিগান বেস্টকে ১১-৮, ১১-৯ ও ১২-১০ ব্যবধানে হারালেন তিনি। শেষ ষোলোয় পৌঁছে গিয়েছেন তিনিও। তবে ১৪ বছরের আনাহত সিং মহিলাদের একক রাউন্ড অফ ৩২-এ ১-৩ হেরেছেন।

বন্ধ করুন