বাংলা নিউজ > ময়দান > Mandhana's Record: একযোগে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের যুগ্ম T20I রেকর্ড ভেঙে দিলেন স্মৃতি মন্ধনা
লোকেশ রাহুল, স্মৃতি মন্ধনা ও রোহিত শর্মা।

Mandhana's Record: একযোগে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের যুগ্ম T20I রেকর্ড ভেঙে দিলেন স্মৃতি মন্ধনা

  • ঝোড়ো ইনিংস খেলে মন্ধনা শেফালি বর্মার কাছ থেকেও ছিনিয়ে নেন দুর্দান্ত এক নজির।

ইংল্যান্ডের বিরুদ্ধে কমনওয়েলথ গেমস ক্রিকেটের সেমিফাইনালে স্মৃতি মন্ধনা এমন এক কৃতিত্ব অর্জন করেন, ছেলেদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটের ইতিহাসে মাত্র ২ ভারতীয় ব্যাটসম্যানের ঝুলিতে রয়েছে যে নজির। বরং বলা ভালো যে এজবাস্টনে রোহিত শর্মা ও লোকেশ রাহুলের সেই নজিরকেও ছাপিয়ে গেলেন মন্ধনা।

ইংল্যান্ডের বিরুদ্ধে মন্ধনা পাওয়ার প্লে-র মধ্যেই হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন। পাওয়ার প্লে-র ৬ ওভারে ভারতের স্কোর ছিল বিনা উইকেটে ৬৪ রান। যার মধ্যে মন্ধনার একার অবদান ছিল ২৪ বলে ৫১ রান।

ছেলে ও মেয়েদের ক্রিকেট মিলিয়ে কোনও আন্তর্জাতিক টি-২০ ম্যাচের পাওয়ার প্লে-তে সব থেকে বেশি রান করা ভারতীয় ক্রিকেটারে পরিণত হন মন্ধনা। এর আগে রোহিত শর্মা ও লোকেশ রাহুল পাওয়ার প্লে-র মধ্যেই হাফ-সেঞ্চুরি পূর্ণ করেছিলেন। তবে পাওয়ার প্লে-র শেষে তাঁদের সংগ্রহ ছিল ঠিক ৫০ রান। অর্থাৎ বার্মিংহ্যামে একযোগে রোহিত ও রাহুলের রেকর্ড ভেঙে দেন স্মৃতি।

আরও পড়ুন:- IND vs ENG Cricket: ফাইনালে উঠে ক্রিকেটে ঐতিহাসিক পদক জয় নিশ্চিত করল ভারত

উল্লেখ্য, রোহিত নিউজিল্যান্ডের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ৫০ রান করেছিলেন। লোকেশ স্কটল্যান্ডের বিরুদ্ধে পাওয়ার প্লে-তে ৫০ রান করেছিলেন। এতদিন মেয়েদের ক্রিকেটে আন্তর্জাতিক টি-২০ ম্যাচের পাওয়ার প্লে-তে সব থেকে বেশি রান করা ভারতীয় ছিলেন শেফালি বর্মা। তিনি দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ৪৯ রান করেছিলেন। সেই রেকর্ড এবার থেকে মন্ধনার নামে লেখা থাকবে।

মন্ধনা এই ম্যাচেই আরও একটি ব্যক্তিগত রেকর্ড গড়ে ফেলেন। ইংল্যান্ডের বিরুদ্ধে ৮টি চার ও ২টি ছক্কার সাহায্যে মাত্র ২৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন স্মৃতি। মেয়েদের আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের এটিই সব থেকে কম বলে করা ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির রেকর্ড।

আরও পড়ুন:- Fastest 50: ভারতের হয়ে সব থেকে কম বলে হাফ-সেঞ্চুরির রেকর্ড গড়লেন মন্ধনা

এক্ষেত্রে মন্ধনা ভাঙেন নিজেরই পুরনো রেকর্ড। ২০১৯ সালে নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি করেছিলেন স্মৃতি। এতদিন সেটিই ছিল মেয়েদের অন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে কোনও ভারতীয় ব্যাটারের করা দ্রুততম হাফ-সেঞ্চুরির রেকর্ড।

বন্ধ করুন