বাংলা নিউজ > ময়দান > CWG 2022: TT-র সিঙ্গলসে বড় ধাক্কা, ছিটকে গেলেন মনিকা, আশা জিইয়ে রেখেছেন সৃজা
মনিকা বাত্রা।

CWG 2022: TT-র সিঙ্গলসে বড় ধাক্কা, ছিটকে গেলেন মনিকা, আশা জিইয়ে রেখেছেন সৃজা

  • ৪ বছর আগে গোল্ড কোস্টে স্বপ্নের দৌড়ে মহিলা সিঙ্গলস এবং মহিলা দলের হয়ে সোনা পেয়েছিলেন মনিকা। মহিলা ডাবলসে রুপো এবং মিক্সড ডাবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে মানিকা বাত্রার জন্য এটি একটি কঠিন সপ্তাহ ছিল। কারণ ভারতীয় প্যাডলার মিক্সড ডাবলস ইভেন্ট থেকেও ছিটকে গিয়েছে।

ভারোত্তোলনের পর কুস্তি থেকে যখন একের পর এক পদক আসছে। তখন টেবল টেনিসে আশা জাগিয়েও বড় ধাক্কা খেলেন তারকা প্যাডলার মনিকা বাত্রা। টেবল টেনিসের সিঙ্গলসের কোয়ার্টার ফাইনাল ম্যাচে সিঙ্গাপুরের জিয়ান জেংয়ের কাছে বাজে ভাবে হারেন তিনি। ০-৪ একেবারে উড়ে যান।

বিশ্বের ৪১ নম্বর তারকা মানিকা কোয়ার্টার ফাইনালে ১০-১২, ৯-১১, ৪-১১, ৭-১১-তে তাঁর যে কম র‌্যাঙ্কের জেং-এর কাছে হেরেছেন। মনিকা হারায় টেবল টেনিস থেকে ভারতের একটি পদকের আশা শেষ হয়ে গেল।

তৃতীয় গেমে বাজে ভাবে হারের পর মনিকা বাত্রা একেবারে ব্যাকফুটে চলে যান। তাঁকে নার্ভাস মনে হচ্ছিল। চতর্থ গেমে লড়াইয়ে ফেরার চেষ্টা করলেও, সেটা সম্ভবত যথেষ্ঠ ছিল না। টেবল টেনিসে মহিলাদের সিঙ্গলসে ভারতের কাছে এটি একটি বড় বিপর্যয়।

আরও পড়ুন: অবিচারের শিকার ভারত, মেয়েদের হকিতে জোর করে হারানো হল সবিতাদের: ভিডিয়ো

৪ বছর আগে গোল্ড কোস্টে স্বপ্নের দৌড়ে মহিলা সিঙ্গলস এবং মহিলা দলের হয়ে সোনা পেয়েছিলেন মনিকা। মহিলা ডাবলসে রুপো এবং মিক্সড ডাবলসে ব্রোঞ্জ জিতেছিলেন তিনি। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে মানিকা বাত্রার জন্য এটি একটি কঠিন সপ্তাহ ছিল। কারণ ভারতীয় প্যাডলার মিক্সড ডাবলস ইভেন্ট থেকেও ছিটকে গিয়েছে।

তবে মনিকা হারলেও টেবিল টেনিসে মহিলাদের সিঙ্গলসের সেমিফাইনালে উঠেছেন সৃজা আকুলা। তিনি ৪-৩ ব্যবধানে হারান কানাডার প্রতিপক্ষ মো ঝাংকে।

আরও পড়ুন: ৩০ সেকেন্ডেই ব্রোঞ্জ জিতলেন দিব্যা, কুস্তিতে ভারত পেল পঞ্চম পদক

শরথ কমল আবার তিনটি বিভাগের সেমিফাইনালে উঠেছেন। পুরুষদের সিঙ্গলসে তিনি নাইজেরীয় ওলাজিডে ওমোতায়োকে ৪-২ ব্যবধানে উড়িয়ে দেন। এ ছাড়া পুরুষদের ডাবলস ও মিক্সড ডাবলসের সেমিফাইনালেও উঠেছেন শরথ কমল। মিক্সড ডাবলস কোয়ার্টারে তিনি সৃজা আকুলাকে নিয়ে হারিয়ে দেন দু'বারের রুপোজয়ী ইংল্যান্ডের জুটিকে। পুরুষদের ডাবলসে তিনি জয় পেয়েছেন জি সাথিয়ানের সঙ্গে জুটি বেঁধে।

পুরুষদের সিঙ্গলস কোয়ার্টার ফাইনালে উঠেছেন জি সাথিয়ান ও সানিল শেট্টি। মিক্সড ডাবলসে মনিকা-সাথিয়ান জুটি অবশ্য হেরে গিয়েছে। মহিলাদের ডাবলসের ১৬ নম্বর রাউন্ডের ম্যাচে শনিবার মনিকা বাত্রা নামবেন চিতালে দিয়া পরাগের সঙ্গে জুটি বেঁধে। আকুলা ও টেনিসনের জুটিও নামবে শেষ আটে যাওয়ার লক্ষ্যে।

বন্ধ করুন