বাংলা নিউজ > ময়দান > CWG 2022: নিউজিল্যান্ডের লজ্জার হার, ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিতে খেলবে ভারত

CWG 2022: নিউজিল্যান্ডের লজ্জার হার, ইংল্যান্ডের বিরুদ্ধে সেমিতে খেলবে ভারত

মহিলা ভারতীয় ক্রিকেট টিম।

গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় দল প্রথম সেমিফাইনালে গ্রুপ বি-এর টেবলের শীর্ষে থাকা ইংল্যান্ডের মুখোমুখি হবে। দ্বিতীয় সেমিফাইনালে গ্রুপ এ-এর শীর্ষ স্থানে থাকা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে গ্রুপ বি-তে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড।

বৃহস্পতিবার রাতে ২০২২ কমনওয়েলথ গেমসে ইংল্যান্ডর লজ্জাজনক ভাবে হারে নিউজিল্যান্ড। ৭ উইকেটে ম্যাচ জিতে গ্রুপ-বি-র শীর্ষে শেষ করে ব্রিটিশরা। আর এই ম্যাচের হাত ধরেই সেমিফাইনালের সময়সূচী পরিষ্কার হয়ে গিয়েছে। গ্রুপ ‘এ’ থেকে অস্ট্রেলিয়া এবং ভারত আগেই সেমিফাইনালে চলে গিয়েছে। অন্য দিকে গ্রুপ ‘বি’ থেকে ইংল্যান্ড এবং নিউজিল্যান্ড উঠেছে শেষ চারে।

গ্রুপ এ-তে দ্বিতীয় স্থানে থাকা ভারতীয় দল প্রথম সেমিফাইনালে গ্রুপ বি-এর টেবলের শীর্ষে থাকা ইংল্যান্ডের মুখোমুখি হবে। দ্বিতীয় সেমিফাইনালে গ্রুপ এ-এর শীর্ষ স্থানে থাকা অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে গ্রুপ বি-তে দ্বিতীয় স্থানে থাকা নিউজিল্যান্ড।

আরও পড়ুন: রুপো জিতলেন শ্রীশঙ্কর, পুরুষদের লং জাম্পে নয়া ইতিহাস

৬ আগস্ট বার্মিংহামের এজবাস্টন মাঠে বিকাল সাড়ে ৩টায় ইংল্যান্ড এবং ভারতের মধ্যে প্রথম সেমিফাইনাল খেলা হবে। একই মাঠে রাত সাড়ে ১০টায় অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের মধ্যে দ্বিতীয় সেমিফাইনাল শুরু হবে।

সেমিফাইনালের সূচি

ইংল্যান্ড বনাম ভারত - প্রথম সেমিফাইনাল, ৬ অগস্ট, বিকেল সাড়ে ৩টায়

অস্ট্রেলিয়া বনাম নিউজিল্যান্ড - দ্বিতীয় সেমিফাইনাল, ৬ অগস্ট, রাত সাড়ে ১০টায়

সেমিফাইনাল ম্যাচে জয়ীরা ৭ অগস্ট অনুষ্ঠিত ফাইনাল ম্যাচে স্বর্ণপদকের জন্য লড়াই করবে। আর পরাজিত দল আর একটি করে সুযোগ পাবে এবং একই দিনে ব্রোঞ্জ পদকের জন্য লড়াই করবে। স্বর্ণ পদকের ম্যাচটি শুরু হবে ভারতীয় সময় রাত সাড়ে ৯টায়। ব্রোঞ্জ পদকের ম্যাচটি রাখা হয়েছে দুপুর আড়াইটের সময়ে।

আরও পড়ুন: প্যারা পাওয়ারলিফটিংয়ে রেকর্ড গড়ে ভারতকে ষষ্ঠ সোনা জেতালেন সুধীর

পদকের লড়াইয়ের সময়সূচি

দুপুর আড়াইটা থেকে ব্রোঞ্জ পদকের ম্যাচ

রাত সাড়ে ৯টা থেকে স্বর্ণপদকের ম্যাচ

গ্রুপ পর্বে ভারতের পারফরম্যান্স দুর্দান্ত

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে কমনওয়েলথ গেমসে অভিষেক হওয়া ভারতীয় দলকে ক্যাঙ্গারুদের কাছে হারের মুখে পড়তে হয়েছিল। রোমাঞ্চকর ম্যাচে টিম ইন্ডিয়াকে ৩ উইকেটে হারের মুখে পড়তে হয়েছিল। হাফ সেঞ্চুরির ইনিংস খেলে ভারতের মুখ থেকে জয় ছিনিয়ে নিয়েছিলেন অ্যাশলে গার্ডনার। এর পরে, টিম ইন্ডিয়া শক্তিশালী প্রত্যাবর্তন করে, পাকিস্তানকে 8 উইকেটে এবং বার্বাডোজকে ১০০ রানের বিশাল ব্যবধানে পরাজিত করে। আশা করা হচ্ছে, সেমিফাইনালেও ইংল্যান্ডের বিপক্ষে ভালো করবে ভারতীয় দল। এই টুর্নামেন্টে ইংল্যান্ড এখনও পর্যন্ত অপরাজিত।

ইংল্যান্ড-নিউজিল্যান্ড খেলার সংক্ষিপ্ত ফল

বৃহস্পতিবার টসে জিতে প্রথম ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল নিউজিল্যান্ড। কিউয়িরা নির্দিষ্ট ২০ ওভারে ৯ উইকেটে মাত্র ৭১ রান করে। ২০ রানের গণ্ডিই কেউ টপকাতে পারেননি। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেটে জয়ের জন্য প্রয়োজনীয় রান তুলে নেয় ইংল্যান্ড। ৭ উইকেটে তারা ম্যাচটি জেতে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সালিশির নামে মহিলাদের শিকলে বেঁধে নির্যাতন, সোনারপুরে মিলল আরেক শাহজাহানের খোঁজ 'আমাদের দুর্ভাগ্য যে...' সাতপাকে বাঁধা পড়ার আগেই প্রিয়জনকে হারালেন অন্বেষা! উল্টোরথে শ্রীখোলের তালে নাচলেন বিধায়ক-অভিনেত্রী লাভলি মৈত্র! Video: সোনার মূর্তি বিক্রির নামে লুট, সেই সাদ্দামের বাড়িতে মিলল সুড়ঙ্গ! চাঁদে গিয়ে এবার গুহায় থাকবেন মহাকাশচারীরা! দারুণ জায়গা খুঁজে পেয়েছেন বিজ্ঞানীরা মাঝরাতে বিস্ফোরণ! ইউটিউব দেখে বোমা বানিয়ে শ্রীঘরে ১৮র যুবক! নেপথ্যে কোন ঘটনা? খড়দাকাণ্ডে গ্রেফতার গাড়ি চালক, ট্রেনের ধাক্কায় ছিটকে গিয়েছিল সুমো ‘তৃণমূলকে ভোট না দিয়ে বেইমানি করেছে’ লক্ষ্মীর ভাণ্ডার বন্ধের হুঁশিয়ারি নেতার সত্যি হল জল্পনা, ইউরোর ফাইনালে হেরে ইংল্যান্ডের কোচের পদ থেকে ইস্তফা সাউথগেটের গণেশ মূর্তিকে জাপটে পোজ কিমের, কার্দাশিয়ান বোনেদের কাণ্ডে চটল নেটপাড়া

T20 WC 2024

ছেড়েছেন GT, তাও বরোদা খামতি রাখল না বিশ্বকাপ জয়ী হার্দিকের অভ্যর্থনায় কোহলি, রোহিতদের অভাব কারা পূরণ করতে পারেন? রাঠোর আশাবাদী ভবিষ্যতের তারকাদের নিয়ে কতদিন খেলবেন ওডিআই ও টেস্ট? আমেরিকায় গিয়ে ঘোষণা করলেন রোহিত শর্মা! রোহিত জেতায় ‘ক্রেডিট চুরি, হারের বেলায় কোথায় ছিলেন?', নেটপাড়ায় রোষের মুখে সৌরভ US-তে বিশ্বকাপ করে 'কোটি-কোটি টাকার লোকসান', বাজে মাঠ- ঝড় উঠতে পারে ICC-র বৈঠকে রোহিতকে যখন অধিনায়ক করেছিলাম, সবাই তখন আমার সমালোচনা করেছিল… মোক্ষম জবাব সৌরভের ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.