বাংলা নিউজ > ময়দান > CWG 2022: হরমনপ্রীতের হ্যাটট্রিক, ওয়েলসকে হারিয়ে গ্রুপ শীর্ষ হয়ে সেমিতে ভারত
গোল করার পরে ভারতীয় খেলোয়াড়দের সেলিব্রেশন (ছবি-পিটিআই) (PTI)

CWG 2022: হরমনপ্রীতের হ্যাটট্রিক, ওয়েলসকে হারিয়ে গ্রুপ শীর্ষ হয়ে সেমিতে ভারত

  • এই ম্যাচ জয়ের ফলে ৪ ম্যাচে ভারতের পয়েন্ট দাঁড়ায় ১০। ফলে গ্রুপ শীর্ষে উঠে আসে তারা। তাদেরকে সরিয়ে গ্রুপ শীর্ষে উঠে আসতে হলে ইংল্যান্ড দলকে তাদের শেষ ম্যাচে কানাডাকে হারাতে হত ১৫ গোলের ব্যবধানে। তারা শেষ পর্যন্ত ১১-২ ব্যবধানে জয় লাভ করে। সেমিফাইনালে ইংল্যান্ড মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার।

শুভব্রত মুখার্জি: চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের হকিতে পুরুষ বিভাগের ম্যাচে বড় জয় পেল ভারতীয় দল। তাদের স্টার খেলোয়াড় হরমনপ্রীত সিং-এর করা হ্যাটট্রিকে ভর করে ৪-১ ফলে তারা হারিয়ে দিল ওয়েলসকে। উল্লেখ্য এটি চলতি গেমসে ভারতীয় দলের তৃতীয় জয়। আর এই জয়ের মধ্যে দিয়েই নিজেদের গ্রুপের শীর্ষে থেকে ভারতীয় দল চলে গেল সেমিফাইনালে।

আরও পড়ুন… CWG 2022: চানু অনুপ্রেরণা, সোনা জিতে বললেন পাকিস্তানের ভারোত্তোলক দস্তাগির

এদিন ম্যাচে ভারতের হয়ে তিনটি গোল করেন হরমনপ্রীত। আর একটি গোল গুরজান্তের। ওয়েলসের হয়ে একমাত্র সান্ত্বনা গোলটি করেছেন গ্যারেথ ফারলঙ। এদিন ম্যাচের প্রথম থেকেই আক্রমণাত্মক মেজাজে খেলা শুরু করে ভারত। সহ অধিনায়ক হরমনপ্রীত সিং এদিন ভারতের হয়ে ১৯ মিনিটে প্রথম গোল করেন। পেনাল্টি কর্ণার থেকে করা সেই গোলের পরবর্তীতে এক মিনিটের মাথায় ভারতের ব্যবধান দ্বিগুণ করেন তিনি। এবারও পেনাল্টি কর্ণার থেকে গোল করেন তিনি। ম্যাচের ৪০তম মিনিটে পেনাল্টি স্ট্রোক থেকে করা গোলে নিজের হ্যাটট্রিক এবং ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন হরমনপ্রীত সিং। ৪৯ মিনিটে ব্যবধান বাড়িয়ে ৪-০ করেন গুরজান্ত সিং। ৫৫ মিনিটে ওয়েলসের হয়ে একটি গোল শোধ করেন গ্যারেথ ফারলং।

আরও পড়ুন… সমস্যায় শাকিব আল হাসান! তারকা ক্রিকেটারকে নোটিশ পাঠাচ্ছে BCB

এই ম্যাচ জয়ের ফলে ৪ ম্যাচে ভারতের পয়েন্ট দাঁড়ায় ১০। ফলে গ্রুপ শীর্ষে উঠে আসে তারা। তাদেরকে সরিয়ে গ্রুপ শীর্ষে উঠে আসতে হলে ইংল্যান্ড দলকে তাদের শেষ ম্যাচে কানাডাকে হারাতে হত ১৫ গোলের ব্যবধানে। তারা শেষ পর্যন্ত ১১-২ ব্যবধানে জয় লাভ করে। সেমিফাইনালে ইংল্যান্ড মুখোমুখি হবে অস্ট্রেলিয়ার। তবে ইংল্যান্ড বনাম কানাডা ম্যাচের সবথেকে বড় হাইলাইটস ছিল মাঠেই ক্রিস গ্রিফিথ এবং কানাডার বলরাজ পানেসারের হাতাহাতি। এই ঘটনার জন্য বলরাজ লাল কার্ড দেখেন আর গ্রিফিথকে হলুদ কার্ড দেখানো হয়।

বন্ধ করুন