বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সেমিতে হার ধিং এক্সপ্রেসের, ০.০১সেকেন্ডের জন্য ফাইনালে ওঠা হল না হিমার
হিমা দাস।

CWG 2022: সেমিতে হার ধিং এক্সপ্রেসের, ০.০১সেকেন্ডের জন্য ফাইনালে ওঠা হল না হিমার

  • অসমের ২২ বছরের এই অ্যাথলিট দ্বিতীয় সেমিফাইনালে তৃতীয় হন। তিনি সময় নেন ২৩.৪২ সেকেন্ড। হিমা যে সময় করে সেমিফাইনালে উঠেছিলেন, তার থেকে নিজের পারফরম্যান্স আর ভালো করতে পারেননি। নামিবিয়া এবং অস্ট্রেলিয়ার অ্যাথলিট যথাক্রমে ২২.৯৩ ও ২৩.৪১ সেকেন্ড সময় করে পৌঁছে যান ফাইনালে।

তাঁকে ঘিরে পদকের আশা ছিল। কিন্তু ভারতের হিমা দাস নিরাশ করলেন। মহিলাদের ২০০ মিটারের ফাইনালে উঠতে ব্যর্থ হলেন তিনি। শুক্রবার কমনওয়েলথ গেমসের অষ্টম দিনে তিনি ২০০মিটারের সেমিফাইনালে সামগ্রিক ভাবে দশম স্থান অর্জন করেছেন৷ হিমা খুব অল্পের জন্য ফাইনালে উঠতে পারলেন না। ০.০১ সেকেন্ডের জন্য তিনি ব্যর্থ হলেন।

অসমের ২২ বছরের এই অ্যাথলিট দ্বিতীয় সেমিফাইনালে তৃতীয় হন। তিনি সময় নেন ২৩.৪২ সেকেন্ড। হিমা যে সময় করে সেমিফাইনালে উঠেছিলেন, তার থেকে নিজের পারফরম্যান্স আর ভালো করতে পারেননি। নামিবিয়া এবং অস্ট্রেলিয়ার অ্যাথলিট যথাক্রমে ২২.৯৩ ও ২৩.৪১ সেকেন্ড সময় করে পৌঁছে যান ফাইনালে।

আরও পড়ুন: TT-র সিঙ্গলসে বড় ধাক্কা, ছিটকে গেলেন মনিকা, আশা জিইয়ে রেখেছেন সৃজা

তিনটি হিটের প্রতিটি থেকে শীর্ষ দুই এবং সেমিফাইনাল হিট থেকে পরবর্তী সেরা সময় করবেন, এমন দু'জন অ্যাথলিট ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করে থাকেন। হিমা দাস মহিলা সেমিফাইনালে সামগ্রিক ভাবে ১০ নম্বরে রয়েছেন।

আরও পড়ুন: অবিচারের শিকার ভারত, মেয়েদের হকিতে জোর করে হারানো হল সবিতাদের: ভিডিয়ো

এ দিকে কমনওয়েলথ গেমসের অষ্টম দিনে ভারত কুস্তিতে তিনটি সোনা, একটি রুপো এবং দু'টি ব্রোঞ্জ জিতেছে। ফলে সোনার সংখ্যা বেড়ে হয়েছে নয়। আটটি রুপো এবং ৯টি ব্রোঞ্জ-সহ ভারতের ঝুলিতে এখন মোট ২৬টি পদক। সাত থেকে এক লাফে ভারত পদক তালিকায় পাঁচে উঠে এসেছে। মহিলা হকিতে দুর্ভাগ্যের শিকার হয়ে ভারত সেমিফাইনালে অস্ট্রেলিয়ার কাছে পরাস্ত হয়েছে। শুক্রবার প্যারা টিটি-র পাশাপাশি লন বলেও পদক নিশ্চিত হয়েছে ভারতের।

বন্ধ করুন