বাংলা নিউজ > ময়দান > অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে CWG 2022 দলে হাই-জাম্পার তেজস্বীন শঙ্কর
তেজস্বীন শঙ্কর

অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে CWG 2022 দলে হাই-জাম্পার তেজস্বীন শঙ্কর

অনেক দিন ধরে তাঁর অংশগ্রহণ করা নিয়ে টানাপোড়েন চলছিল

বার্মিংহাম কমনওয়েলথ গেমসের ভারতীয় দলে হাইজাম্পার তেজস্বীন শঙ্করের থাকা বা না থাকা নিয়ে দীর্ঘ টানাপোড়েন চলেছে। দীর্ঘ অনিশ্চয়তা কাটিয়ে অবশেষে কমনওয়েলথের ভারতীয় দলে জায়গা করে নিয়েছেন শঙ্কর। তবে খবরটি শোনার পরে আনন্দিত হবেন না স্বস্তির নিঃশ্বাস ফেলবেন তাই বুঝে পাচ্ছেন না এই অ্যাথলিট। শেষ একমাস ধরে বার্মিংহাম কমনওয়েলথ গেমসে তিনি যাবেন কিনা তা নিয়ে ধোঁয়াসা ছিল। 

শঙ্কর বলেন ' আমি কী বলব ? আমার দল থেকে বাদ পড়াটাও জেনেছিলাম মিডিয়ার কাছ থেকেই আবার দলে অন্তর্ভুক্ত হওয়ার কথাটাও জানলাম মিডিয়ার কাছ থেকেই। এটাই মনে হয় ঠিক হল। আমি জানি না ঠিক কিভাবে আমি প্রতিক্রিয়া দেব। এটা দীর্ঘদিন ধরে চলছে। একবার হ্যাঁ,একবার না ,তারপর আবার হ্যা,ঁফের তারপর না।'

প্রসঙ্গত শঙ্করকে দলে অন্তর্ভুক্ত করার সিদ্ধান্ত নেয় কমনওয়েলথ গেমস ফেডারেশন। নিজেদের ডেলিগেটস রেজিস্ট্রেশন মিটিংয়ে তারা এই সিদ্ধান্ত নিয়ে তা ভারতীয় অলিম্পিক অ্যাসোসিয়েশনকেও জানিয়ে দিয়েছে। খবরটি অ্যাসোসিয়েশনের তরফে নিশ্চিতও করা হয়েছে। অ্যাথলেটিক্স ফেডারেশন অফ ইন্ডিয়ার সঙ্গে শঙ্করের দীর্ঘদিনের তিক্ততার কার্যত অবসান ঘটল। ন্যাশনাল রেকর্ড হোল্ডার কমনওয়েলথ গেমসের যোগ্যতামান পেরলেও তাকে দলে অন্তর্ভুক্ত করা হয়নি। সেখান থেকেই শুরু হয় মন কষাকষি। এরপর অ্যাথলেটিক্স অ্যাসোসিয়েশনের সঙ্গে কোর্টে লড়াই হয় শঙ্করের। কোর্ট তার পক্ষে রায় দেওয়ার পরেও কমনওয়েলথ গেমসের ওয়ার্কিং কমিটি দেরি হওয়ার কারণে তার এন্ট্রি নিতে অপারগ বলে জানিয়ে দেয়। শঙ্কর ছাড়াও ভারতের কমনওয়েলথ গেমসের দলে মেয়েদের ৪*১০০ মিটার রিলে দলে জায়গা পেয়েছেন এমভি জিলনা।

বন্ধ করুন