বাংলা নিউজ > ময়দান > CWG 2022: অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পূজার দেওয়া টোটকায় নিজেদের তাতাচ্ছে ভারত
ভারতীয় মহিলা ক্রিকেট টিম। ছবি: পিটিআই

CWG 2022: অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পূজার দেওয়া টোটকায় নিজেদের তাতাচ্ছে ভারত

  • শ্রীলঙ্কা সফরে দলের মিটিং-এ পূজা বস্ত্রকার বলেছিলেন, খুনে মেজাজে খেলার কথা। এখন সেই মেজাজেই খেলার চেষ্টা করে ভারতীয় দল। কমনওয়েলথে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। আর প্রথম ম্যাচে খুনে মেজাজেই অজিদের নাস্তানাবুদ করতে মরিয়া হরমনপ্রীতরা।

কমনওয়েলথে গেমসে প্রথম বার ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই নিয়ে কিন্তু উত্তেজনা চরমে। আজ শুক্রবার হরমনপ্রীত কাউরের ভারত প্রথম ম্যাচ খেলতে নামছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আর সেই ম্যাচ খেলতে নামার আগে তেতে রয়েছে টিম ইন্ডিয়া। পূজা বস্ত্রকার শ্রলীঙ্কা সফরে ‘খুনে মেজাজের’ কথা প্রথম বলেছিলেন। এখন সেই মন্ত্রেই কমনওয়েলথে লড়াইয়ে নামতে চাইছেন হরমনপ্রীতরা।

হরমনপ্রীত বলেন, ‘শ্রীলঙ্কা সফরে দলের সকলকে নিয়ে একটা মিটিং করি। সেখানে দলকে জিজ্ঞেস করি যে, আমাদের কী ভাবে খেলা উচিত। পূজা খুব ভাল উত্তর দেয়। ও বলেছিল খুনে মেজাজে খেলব। এখন আমরা সে ভাবেই খেলার চেষ্টা করছি। ম্যাচে হোক বা অনুশীলনে, এটা নিয়েই কথা বলি আমরা। পূজা সব সময় এরকম অদ্ভুত ভাবনা নিয়ে আসে।’ প্রসঙ্গত, মিতালি রাজ অবসর নেওয়ার পর শ্রীলঙ্কা সফরে প্রথম বার সব ধরনের ক্রিকেটে অধিনায়ক করা হয় হরমনপ্রীতকে। তাঁর নেতৃত্বেই কমনওয়েলথে নয়া চ্যালেঞ্জ নিয়ে আজ নামবে ভারত।

আরও পড়ুন: সিন্ধু থেকে চানু- এই ১০-এর কাছে CWG 2022 থেকে সোনার প্রত্যাশা ভারতের

এ দিকে যে পূজা খুনে মেজাজের কথা বলে দলকে উদ্দীপ্ত করেছিলেন, তিনি নিজে দলের সঙ্গে নেই। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকার সময়েই করোনা আক্রান্ত হন তিনি। যে কারণে তাঁর আর বার্মিংহামে যাওয়া হয়নি। যা দলের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। হরমনপ্রীত বলেছেন, ‘গত এক বছর ধরে ভালো খেলছে পূজা। সাধারণত সিনিয়র ক্রিকেটাররা নতুন ভাবনার কথা বলে। কিন্তু পূজা এই খুনে মেজাজের পরামর্শ দেয় এবং এটা নিয়ে বলে। আমার বেশ পছন্দ হয় এটা।’

আরও পড়ুন: শুরুতেই ব্যাডমিন্টনে ভারত-পাকিস্তান, দেখুন প্রথম দিনের সূচি

এ দিকে বৃহস্পতিবার অনুশীলন করেননি হরমনপ্রীত। তিনি হোটেলেই ছিলেন। তবে হরমনপ্রীত বলেছেন, ‘এখানে তিন দিন অনুশীলন করেছি আমরা। আবহাওয়া বোলারদের সাহায্য করবে। ব্যাটিংও ভালো হবে। মাঠে নেমে ঠিক মতো খেলতে পারছি কি না শুধু সেটা নিয়েই চিন্তা রয়েছে।’

কমনওয়েলথে ভারত প্রথম ম্যাচ এজবাস্টনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার পর, দ্বিতীয় ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ হরমনপ্রীতরা খেলবে বার্বাডোজের বিরুদ্ধে।

বন্ধ করুন