বাংলা নিউজ > ময়দান > CWG 2022: অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পূজার দেওয়া টোটকায় নিজেদের তাতাচ্ছে ভারত

CWG 2022: অজিদের বিরুদ্ধে প্রথম ম্যাচে পূজার দেওয়া টোটকায় নিজেদের তাতাচ্ছে ভারত

ভারতীয় মহিলা ক্রিকেট টিম। ছবি: পিটিআই

শ্রীলঙ্কা সফরে দলের মিটিং-এ পূজা বস্ত্রকার বলেছিলেন, খুনে মেজাজে খেলার কথা। এখন সেই মেজাজেই খেলার চেষ্টা করে ভারতীয় দল। কমনওয়েলথে প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার মুখোমুখি হবে টিম ইন্ডিয়া। আর প্রথম ম্যাচে খুনে মেজাজেই অজিদের নাস্তানাবুদ করতে মরিয়া হরমনপ্রীতরা।

কমনওয়েলথে গেমসে প্রথম বার ক্রিকেটকে অন্তর্ভুক্ত করা হয়েছে। তাই নিয়ে কিন্তু উত্তেজনা চরমে। আজ শুক্রবার হরমনপ্রীত কাউরের ভারত প্রথম ম্যাচ খেলতে নামছে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। আর সেই ম্যাচ খেলতে নামার আগে তেতে রয়েছে টিম ইন্ডিয়া। পূজা বস্ত্রকার শ্রলীঙ্কা সফরে ‘খুনে মেজাজের’ কথা প্রথম বলেছিলেন। এখন সেই মন্ত্রেই কমনওয়েলথে লড়াইয়ে নামতে চাইছেন হরমনপ্রীতরা।

হরমনপ্রীত বলেন, ‘শ্রীলঙ্কা সফরে দলের সকলকে নিয়ে একটা মিটিং করি। সেখানে দলকে জিজ্ঞেস করি যে, আমাদের কী ভাবে খেলা উচিত। পূজা খুব ভাল উত্তর দেয়। ও বলেছিল খুনে মেজাজে খেলব। এখন আমরা সে ভাবেই খেলার চেষ্টা করছি। ম্যাচে হোক বা অনুশীলনে, এটা নিয়েই কথা বলি আমরা। পূজা সব সময় এরকম অদ্ভুত ভাবনা নিয়ে আসে।’ প্রসঙ্গত, মিতালি রাজ অবসর নেওয়ার পর শ্রীলঙ্কা সফরে প্রথম বার সব ধরনের ক্রিকেটে অধিনায়ক করা হয় হরমনপ্রীতকে। তাঁর নেতৃত্বেই কমনওয়েলথে নয়া চ্যালেঞ্জ নিয়ে আজ নামবে ভারত।

আরও পড়ুন: সিন্ধু থেকে চানু- এই ১০-এর কাছে CWG 2022 থেকে সোনার প্রত্যাশা ভারতের

এ দিকে যে পূজা খুনে মেজাজের কথা বলে দলকে উদ্দীপ্ত করেছিলেন, তিনি নিজে দলের সঙ্গে নেই। বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে থাকার সময়েই করোনা আক্রান্ত হন তিনি। যে কারণে তাঁর আর বার্মিংহামে যাওয়া হয়নি। যা দলের জন্য নিঃসন্দেহে বড় ধাক্কা। হরমনপ্রীত বলেছেন, ‘গত এক বছর ধরে ভালো খেলছে পূজা। সাধারণত সিনিয়র ক্রিকেটাররা নতুন ভাবনার কথা বলে। কিন্তু পূজা এই খুনে মেজাজের পরামর্শ দেয় এবং এটা নিয়ে বলে। আমার বেশ পছন্দ হয় এটা।’

আরও পড়ুন: শুরুতেই ব্যাডমিন্টনে ভারত-পাকিস্তান, দেখুন প্রথম দিনের সূচি

এ দিকে বৃহস্পতিবার অনুশীলন করেননি হরমনপ্রীত। তিনি হোটেলেই ছিলেন। তবে হরমনপ্রীত বলেছেন, ‘এখানে তিন দিন অনুশীলন করেছি আমরা। আবহাওয়া বোলারদের সাহায্য করবে। ব্যাটিংও ভালো হবে। মাঠে নেমে ঠিক মতো খেলতে পারছি কি না শুধু সেটা নিয়েই চিন্তা রয়েছে।’

কমনওয়েলথে ভারত প্রথম ম্যাচ এজবাস্টনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খেলার পর, দ্বিতীয় ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে খেলবে। গ্রুপ পর্বের শেষ ম্যাচ হরমনপ্রীতরা খেলবে বার্বাডোজের বিরুদ্ধে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সূর্য'র প্রিমিয়ারে ছোট পর্দায় ফেরার আভাস মধুমিতার? ৫বছরের প্রেম ভাঙে, সুস্মিতা বলছেন, ‘বিশ্বাসঘাতকদের জীবনে কোনও ঠাঁই নেই, আমি একা' জোসেফের লম্বা ছয়, ভাঙল ট্রেন্ট ব্রিজের ছাদ, অল্পের জন্য বাঁচলেন দর্শকরা- ভিডিয়ো 'অমর সঙ্গী নামটার সঙ্গে যেন সুবিচার করতে পারি', বুম্বাদার টিপসের অপেক্ষায় নীল! স্কুটার দিয়ে বাজাজকে কটাক্ষ মোহনবাগানের? আনোয়ারের ‘টাকা মেরে দেওয়ায়’ বলল ‘চোর’? স্বামী, শাশুড়ি, ননদ সকলেই প্রাক্তন, তবু চারু বলছেন, তাঁদেরকেই ভালোবাসেন... 'লোকে আমায় এখনো মেয়েবাজ, চিটিংবাজ বলে', অকপট রণবীর, মেয়ের বাবা হয়েও স্বভাব… একঝলকে টেস্ট ফরম্যাটে উইন্ডিজের গত পাঁচটি বড় ইনিংসের তথ্য... সীমান্তে বন্ধ বাণিজ্য, উত্তাল বাংলাদেশের প্রভাব পড়ল আমদানি–রফতানিতে স্নেহাশিস-অর্পিতার বিয়েতে থাকছেন না সৌরভ! দাদা দ্বিতীয় বিয়ে নিয়ে অখুশি মহারাজ?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.