বাংলা নিউজ > ময়দান > CWG 2022: তৃতীয় বারেও সোনা জয়ের স্বপ্নভঙ্গ, ৭ গোল হজম করে হকিতে রুপো মনপ্রীতদের
অস্ট্রেলিয়ার কাছে ৭ গোল হজম করে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল ভারতকে।

CWG 2022: তৃতীয় বারেও সোনা জয়ের স্বপ্নভঙ্গ, ৭ গোল হজম করে হকিতে রুপো মনপ্রীতদের

রবিবার পুরুষ হকির ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল হরমনপ্রীতদের। অস্ট্রেলিয়া এ দিন ম্যাচের শুরু থেকেই পুরোপুরি আধিপত্য বিস্তার করেছিল এবং ভারতকে ৭-০ গোলে তারা কার্যত উড়িয়ে দেয়। এ দিন গোলের মুখই খুলতে পারেনি টিম ইন্ডিয়া।

হকিতে ভারতের পুরুষ দলকে নিয়ে সোনা জয়ের স্বপ্ন দেখেছিল গোটা দেশ। কিন্তু সোনা জয়ের ম্যাচে ভারতকে চূড়ান্ত নিরাশ করলেন মনপ্রীত সিংরা। ২০২২ কমনওয়েলথ গেমসে অস্ট্রেলিয়ার কাছে হাফ ডজনেরও বেশি গোল খেয়ে সোনা জয়ের স্বপ্নভঙ্গ হল ভারতের।

রবিবার পুরুষ হকির ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে রুপো নিয়েই সন্তুষ্ট থাকতে হল হরমনপ্রীতদের। অস্ট্রেলিয়া এ দিন ম্যাচের শুরু থেকেই পুরোপুরি আধিপত্য বিস্তার করেছিল এবং ভারতকে ৭-০ গোলে তারা কার্যত উড়িয়ে দেয়। এ দিন গোলের মুখই খুলতে পারেনি টিম ইন্ডিয়া।

অতীতে আরও দু’বার ফাইনালে উঠলেও, ঠোঁট আর পেয়ালার দূরত্ব রয়েই গিয়েছিল। দু’বার দেশবাসীর হৃদয় ভেঙেছে অস্ট্রেলিয়াই। ২০১০ দিল্লি ও ২০১৪ সালের গ্লাসগো কমনওয়েলথ রুপোর পদক ঘরে এনেছিল ভারত। গতবার গোল্ড কোস্ট থেকে অবশ্য শূন্য হাতে ফিরেছিল দেশের পুরুষ হকি টিম। তৃতীয় বারেও ফাইনালে উঠলেও, সেই অজিদের কাছে হেরেই সোনা জয়ের স্বপ্নভঙ্গ হল ভারতের। ঠোঁট আর পেয়ালার দূরত্বটা থেকেই গেল।

কমনওয়েলথ গেমসের ১১ নম্বর দিনের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-11-live-live-update-of-commonwealth-games-2022-day-11-31659941676056.html

কমনওয়েলথ গেমসে টানা সপ্তম বার সোনা জিতে নজির গড়ল অস্ট্রেলিয়ার পুরুষ হকি দল। ভারত ফাইনাল পর্যন্ত দুর্দান্ত পারফরম্যান্স করেছিল। সেমিফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩-২ গোলে হারিয়ে আশা জাগিয়েছিল তারা। তবে শেষ রক্ষা হল কোথায়!

প্রথম কোয়ার্টারে অস্ট্রেলিয়া ২-০ ব্যবধানে লিড নিয়েছিল, যা তারা বাড়াতে থাকে। দ্বিতীয় কোয়ার্টারে অস্ট্রেলিয়া আরও ৩ গোল করে। একই সঙ্গে তৃতীয় কোয়ার্টারে কোনও ভুল না করে গোলের ব্যবধান বাড়ায় অজিরা। এমন কী চতুর্থ তথা শেষ কোয়ার্টারেও দাগ কাটতে পারেনি ভারতীয় দল। এই কোয়ার্টারে অস্ট্রেলিয়া আরও একটি গোল করলেও ভারতের খাতা ছিল শূন্যই।

আরও পড়ুন: সমাপ্তি অনুষ্ঠানে কোন দুই তারকার হাতে থাকবে জাতীয় পতাকা? জানাল IOA

ম্যাচের ৮মিনিটেই পেনাল্টি কর্নার থেকে গোল করে অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন গোভার্স ব্লেক। ১৪ মিনিটে অজিদের পক্ষে দ্বিতীয় গোল করেন নাথান ইফ্রামস। দ্বিতীয় কোয়ার্টারে ফের গোলের পর গোল। ২২ মিনিটে জেকব অ্যান্ডারসন অস্ট্রেলিয়াকে এগিয়ে দেন ৩-০ ব্যবধানে। মাত্র ৪ মিনিট পরেই টম উইকহ্যাম আবার গোল করেন অজিদের পক্ষে। ২৭ মিনিটে নিজের দ্বিতীয় এবং দলের হয়ে পঞ্চম গোল করেন অ্যান্ডারসন।

প্রথমার্ধেই ০-৫ পিছিয়ে সোনা জয়ের আশা শেষ হয়ে গিয়েছিল ভারতের। দ্বিতীয়ার্ধে ৪২ মিনিটে নিজের দ্বিতীয় গোল করে অস্ট্রেলিয়ার পক্ষে ৬-০ করেন ইফ্রামস। ৪৬ মিনিটে অজিদের সপ্তম গোল আসে ফ্লিন ওজিলভির স্টিক থেকে। ৫৪ মিনিটে আরও একটি গোল করেন উইকহ্যাম। যদিও ভারতীয় দলের রেফারেলের আবেদন করার পর গোলটি বাতিল করে দেন আম্পায়াররা। তাতেও অবশ্য সাত গোলের মালা