বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সহজে ছেলেরা, কষ্ট করে মেয়েরা, কানাডাকে হারিয়ে ভারত গেল সেমিতে
কানাডাকে ৮-০ হারাল ভারত।

CWG 2022: সহজে ছেলেরা, কষ্ট করে মেয়েরা, কানাডাকে হারিয়ে ভারত গেল সেমিতে

  • কানাডাকে ৮-০ হারিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করল ভারত। ভারত এবং ইংল্যান্ডের পয়েন্ট সমান। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে রয়েছে ভারত। ভারত তিন ম্যাচে ২৩ গোল করেছে, ইংল্যান্ড করেছে ১৪ গোল। যে কারণে শীর্ষে জায়গা করে নিয়েছে ভারত।

বুধবার কমনওয়েলথ গেমসের ষষ্ঠ দিনে কানাডাকে নিয়ে একেবারে ছেলেখেলা করল ভারতের ছেলেরা। ৮ গোলের মালা পরাল তাদের। সেই সঙ্গে গ্রুপ শীর্ষে থেকে সেমিতে পৌঁছে গেলেন হরমনপ্রীতরা সিংরা।

মনপ্রীত সিংয়ের নেতৃত্বে ভারতীয় পুরুষ হকি দল তাদের তৃতীয় পুল বি ম্যাচে কানাডাকে ৮-০ গোলে হারিয়েছে। টিম ইন্ডিয়ার হয়ে গোল করেছেন ছয় জন ভিন্ন ভিন্ন খেলোয়াড়। সর্বোচ্চ দু'টি করে গোল করেন হরমনপ্রীত সিং এবং আকাশদীপ সিং। এ ছাড়া ভারতের হয়ে গোল করেন অমিত রোহিদাস, ললিত উপাধ্যায়, গুরজন্ত সিং এবং মনদীপ সিং।

কমনওয়েলথের লাইভ আপডেট দেখতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-6-live-live-updates-of-birmingham-commonwealth-games-2022-day-6-31659514118205.html

প্রথম কোয়ার্টারের খেলা

ভারতীয় দল প্রথম কোয়ার্টারেই দু'টি গোল করে। সপ্তম মিনিটেই পেনাল্টি থেকে কর্নার পায় ভারত। ড্র্যাগ ফ্লিকে দুর্দান্ত গোল করেন হরমনপ্রীত সিং। এর পরে, অমিত রোহিদাস ১০ মিনিটে দ্বিতীয় গোল করে টিম ইন্ডিয়াকে প্রথম কোয়ার্টারেই ২-০ এগিয়ে দেয়।

দ্বিতীয় কোয়ার্টারের খেলা

দ্বিতীয় কোয়ার্টারেও ভারতই বল দখলে রাখে এবং কানাডাকে কোনও সুযোগ দেয়নি। ২০তম মিনিটে ভারতের হয়ে তৃতীয় গোলটি করেন ললিত উপাধ্যায়। ২৭তম মিনিটে ভারতের হয়ে চতুর্থ গোলটি করেন গুরজন্ত সিং। পাল্টা আক্রমণে দুর্দান্ত ফিল্ড গোল করেন তিনি।

আরও পড়ুন: নিখুঁত পারফর্ম্যান্সে দেশকে ব্রোঞ্জ এনে দিলেন লভপ্রীত

তৃতীয় কোয়ার্টারের খেলা

তৃতীয় কোয়ার্টারের ৩৮তম মিনিটে আকাশদীপ সিং ভারতের হয়ে পঞ্চম গোলটি করেন। ৩৮ এবং ৪০ মিনিটে গোল মিস করেন অভিষেক। ৪১তম মিনিটে আকাশদীপ সিং শট খেললেও, কানাডিয়ান গোলরক্ষক বল ঠেকিয়ে দেন।

চতুর্থ কোয়ার্টারের খেলা

চতুর্থ কোয়ার্টারে ভারতীয় দল পাল্টা আক্রমণ চালিয়ে যায়। ৫৬ মিনিটে পেনাল্টি কর্নার পায় ভারত। ড্র্যাগ ফ্লিকে দুর্দান্ত গোল করেন হরমনপ্রীত সিং। এর পর ৫৮ মিনিটে মনদীপ সিং একটি গোল করে ভারতকে ৭-০ এগিয়ে দেন। এর পর আকাশদীপ সিং-এর গোলে কানাডার কফিনে শেষ পেরেক পোঁতে ভারত। ৮-০ করে হরমনপ্রীতরা।

পুল বি-র শীর্ষে থেকে সেমিতে ভারতের পুরুষ দল

কানাডাকে ৮-০ হারিয়ে শীর্ষে থেকে গ্রুপ পর্ব শেষ করল ভারত। ভারত এবং ইংল্যান্ডের পয়েন্ট সমান। কিন্তু গোল পার্থক্যে এগিয়ে রয়েছে ভারত। ভারত তিন ম্যাচে ২৩ গোল করেছে, ইংল্যান্ড করেছে ১৪ গোল। যে কারণে শীর্ষে জায়গা করে নিয়েছে ভারত।

মেয়েদের খেলার ফল

গেমসের সেমিতে উঠল ভারতের মহিলা হকি দল। গ্রুপ লিগের শেষ ম্যাচে কানাডাকে ৩-২ গোলে হারালেন সবিতা পুনিয়ারা। সেমিফাইনালে পৌঁছতে গ্রুপের শেষ ম্যাচে জিততেই হত ভারতের মহিলা হকি দলকে। টোকিয়ো অলিম্পিক্সে চতুর্থ হওয়া ভারতীয় দলকে অবশ্য জিততে হল বেশ লড়াই করেই। দাপটেই খেলা শুরু করেছিল ভারতীয় দল। প্রথম ২২ মিনিট প্রায় এক তরফা খেলেন সবিতারা। ম্যাচের ৩ মিনিটে সালিমা তেতে এবং ২২ মিনিটে নবনীত কউর এগিয়ে দেন ভারতকে। ০-২ ব্যবধানে পিছিয়ে পড়েও হাল ছাড়েনি কানাডা। পাল্টা আক্রমণে ভারতীয় রক্ষণে চাপ বাড়ায় তারা। ২৩ মিনিটে ব্রিনি স্টেয়ার্স এবং ৩৯ মিনিটে হানা হাউনের গোলে সমতা ফেরায় কানাডা।

২-২ হওয়ার পর ভারতের সঙ্গে সমানে সমানে লড়াই করে কানাডা। ৫১ মিনিটে লালরেমসিয়ামি ভারতের হয়ে তৃতীয় গোল করেন। কানাডার গোলরক্ষক রোয়ান হ্যারিস পেনাল্টি কর্নার বাঁচান। ফিরতি বলে গোল করেন লালরেমসিয়ামি। ভারতের প্রথম গোলটিও পেনাল্টি কর্নারের ফিরতি বল থেকেই। শেষ পর্যন্ত অবশ্য তা হয়নি। ৩-২ ব্যবধানে জিতে শেষ চারে জায়গা করে নিল ভারত।

বন্ধ করুন