বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ভারতের সঙ্গে অবিচার, খেলতে দেওয়া হয়নি করোনা আক্রান্ত অনীশকে, অথচ করোনা নিয়েই মাঠে নামলেন ম্যাকগ্রা

CWG 2022: ভারতের সঙ্গে অবিচার, খেলতে দেওয়া হয়নি করোনা আক্রান্ত অনীশকে, অথচ করোনা নিয়েই মাঠে নামলেন ম্যাকগ্রা

আয়োজকদের দ্বিচারিতা নিয়ে শুরু হয়েছে বিতর্ক।

অস্ট্রেলিয়ার ক্রিকেটারকে করোনা পজিটিভ হওয়া সত্ত্বেও খেলতে দেওয়া হল বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে। অথচ আটকানো হল ভারতের অ্যাথলিটকে, যিনি চার বছর আগে প্যারা এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন। কেন এই দ্বিচারিতা, শুরু হয়েছে জোর বিতর্ক।

বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে একাধিক ক্ষেত্রে অবিচারের শিকার ভারত। শুধু ম্যাচ অফিসিয়ালদের ভুলের মাশুল দিয়ে হয়েছে ভারতকে এমনটাই নয়, বরং অন্য ক্ষেত্রেও ভারতের সঙ্গে দ্বিচারিতা করেছে আয়োজকরা।

একই কারণে ভারতের অ্যাথলিটকে যেখানে নামতে দেওয়া হয়নি ইভেন্টে, অন্য দেশের অ্যাথলিটকে আটকানো হয়নি মোটেও। আসলে করোনা সংক্রমণ নিয়ে বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের আয়োজকদের অবস্থান ছিল দু'রকম। প্রাথমিকভাবে এই বিষয়ে কোনও চর্চা হয়নি। তবে রবিবার এজবাস্টনে মেয়েদের ক্রিকেটের ফাইনাল ম্যাচের পরেই বিষয়টি নিয়ে বিতর্ক সৃষ্টি হয়।

এক সপ্তাহ আগে এক ভারতীয় অ্যাথলিটকে লড়াইয়ে নামতে দেওয়া হয়নি করোনা আক্রান্ত হয়েছিলেন বলে। সপ্তাহ ঘুরতেই বদলে যায় নিয়ম। করোনা সংক্রমণ নিয়েই মাঠে নামেন অজি ক্রিকেটার।

আরও পড়ুন:- India vs Australia Semifinal: অবিচারের শিকার ভারত, মেয়েদের হকিতে জোর করে হারানো হল সবিতাদের, ভিডিয়ো

গত বুধবার করোনা পজিটিভ চিহ্নিত হন ভারতের প্যারা ডিসকার থ্রোয়ার অনীশ পিল্লাই। তাঁর কোনও উপসর্গ ছিল না। তা সত্ত্বেও তাঁকে তাঁর ইভেন্টের ফাইনালে নামতে দেওয়া হয়নি। উল্লেখযোগ্য বিষয় হল, চার বছর আগে প্যারা এশিয়ান গেমসে ব্রোঞ্জ জিতেছিলেন পিল্লাই। সুতরাং, এবার কমনওয়েলথ গেমসে তাঁর পদক জয়ের উজ্জ্বল সম্ভাবনা ছিল।

অথচ রবিবার অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেট দলের অল-রাউন্ডার তালিয়া ম্যাকগ্রাকে করোনা সংক্রমণ নিয়েই গোল্ড মেডেল ম্যাচে মাঠে নামার অনুমতি দেওয়া হয়। আরও উল্লেখযোগ্য বিষয় হল, ম্যাকগ্রার হালকা উপসর্গও ছিল।

আরও পড়ুন:- CWG 2022 India Medal Tally: চার নম্বরে শেষ করল ভারত, দেখুন পুরো তালিকা

স্বাভাবিকভাবেই দুই অ্যাথলিটের সঙ্গে এমন ভিন্ন আচরণ নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। প্রশ্ন উঠছে আরও একটি বিষয়ে। করোনা টিকা নেননি বলে নোভাক জকোভিচকে অস্ট্রেলিয়ান ওপেনে খেলতে দেওয়া হয়নি। তাঁর সঙ্গে কার্যত অনুপ্রবেশকারীর মতো আচরণ করে অস্ট্রেলিয়া থেকে ফেরত পাঠানো হয়েছিল। সেই অস্ট্রেলিয়াই এবার করোনা আক্রান্ত ক্রিকেটারকে মাঠে নামিয়ে দেয় নিজেদের স্বার্থে।

শুধু পিল্লাই নয়, করোনা আক্রান্ত হয়েছিলেন বলে কোয়ারান্টাইনে থাকতে হয়েছিল ভারতের মহিলা দলের দুই ক্রিকেটার মেঘনা ও পূজা বস্ত্রকারকে। তাঁরা পরে দলের সঙ্গে যোগ দেন।

উল্লেখ্য, বার্মিংহ্যাম গেমসে ভারতের মহিলা হকি দলকে ম্যাচ অফিসিয়ালদের ভুলের মাশুল দিয়ে ফাইনালের দৌড় থেকে ছিটকে যেতে হয়। সেক্ষেত্রেও অবিচারের শিকার হতে হয় ভারতকে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

আমরা ভারসাম্য রক্ষা করতে চাই, কিন্তু ২০২০ সালে…ভারত-চিন সম্পর্ক নিয়ে জয়শঙ্কর অবিশ্বাস্য! রান তাড়া করে জেতা টেস্টের চতুর্থ ইনিংসে কোহলির থেকেও বেশি রান গিলের ‘আকবর বাজার থেকে মহিলাদের তুলতেন আর ধর্ষণ করতেন', বললেন রাজস্থানের এই মন্ত্রী ফের আদালতে ধাক্কা পুলিশের, গান্ধীমূর্তির নীচে BJPর ধরনার অনুমতি দিল হাইকোর্ট যাদের খিদে নেই… রোহিতের সঙ্গে একমত, গাভাসকরের দাবি,অনাগ্রহীদের দলে না রাখাই উচিত মাথা দিয়ে ঠুঁকে ৭৭টা বোতলের ছিপি খুললেন ব্যক্তি! ভিডিয়ো দেখলেই গা শিরশির করবে আপনি কোন জাতের! গুজরাটে বাড়ি কিনতে গিয়ে ভয়াবহ অভিজ্ঞতা JP Morgan কর্তার বিয়ে করলেন সোহাগ জলের 'মউ', শুভদৃষ্টির সময় চোখ মারলেন অস্মিতা, বরকে একী বললেন… ‘কুদৃষ্টি দেবেন না’, পিঙ্কিকে কড়া বার্তা শ্রীময়ীর! প্রাক্তনকে উত্তর দিতে না-রাজ ব্রিগেডে বড় জমায়েতের লক্ষ্য নিল উত্তর ২৪ পরগনা TMC, ২৮ ফেব্রুয়ারি থেকে প্রচার

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.