বাংলা নিউজ > ময়দান > Silver Medal: ব্যর্থ হল সিন্ধুর একক লড়াই, ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা হাতছাড়া ভারতের
পিভি সিন্ধু। ছবি- এপি (AP)

Silver Medal: ব্যর্থ হল সিন্ধুর একক লড়াই, ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা হাতছাড়া ভারতের

  • গত বারের চ্যাম্পিয়ন ভারতকে এবার রুপোর পদকেই সন্তুষ্ট থাকতে হল।

শেষরক্ষা হল না। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা জয়ের স্বপ্ন পূরণ হল না ভারতের। গোল্ড মেডেল ম্যাচে মালয়েশিয়ার কাছে ভারত ১-৩ ব্যবধানে হেরে যাওয়ায় এবারের মতো রুপোর পদক নিয়েই সন্তুষ্ট থাকতে হল সিন্ধু-শ্রীকান্তদের।

ভারত শুধু ওমেনস সিঙ্গলসে জয় তুলে নেয়। হেরে যায় মেনস সিঙ্গলস, মেনস ডাবলস ও ওমেনস ডাবলসে। উল্লেখ্য, গোল্ড কোস্টের গত কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টনের মিক্সড টিম ইভেন্টে সোনা জিতেছিল ভারত।

বার্মিংহ্যামের গোল্ড মেডেল ম্যাচে ভারতের পারফর্ম্যান্স:-
মেনস ডাবলসে হেরে যায় ভারত: সত্যিক সাইরাজ রানকিরেড্ডি ও চিরাগ শেট্টি জুটি লড়াইয়ে নামেন বিশ্বের ৬ নম্বরে মালয়েশিয়ান জুটি অ্যারন চিয়া ও সো উই য়িকের বিরুদ্ধে। ভারতীয় জুটি ১৮-২১, ১৫-২১ স্ট্রেট গেমে হার মানেন। ভারত টাইয়ে ০-১ ব্যবধানে পিছিয়ে পড়ে।

ওমেনস সিঙ্গলসে জয় তুলে ভারত: পিভি সিন্ধু ওমেনস সিঙ্গলসে ২২-২০, ২১-১৭ স্ট্রেট গেমে হারিয়ে দেন বিশ্বের ৬০ নম্বর মালয়েশিয়ান তারকা গো জিন ওয়েইকে। ভারত টাইয়ে ১-১ সমতা ফেরায়।

আরও পড়ুন:- Silver Medal For India: ভারোত্তলন থেকে পদকের বৃষ্টি, রুপো জিতলেন বিকাশ ঠাকুর

মেনস সিঙ্গলসে হেরে যায় ভারত: কিদাম্বি শ্রীকান্ত মেনস সিঙ্গলসে ১৯-২১, ২১-৬, ১৬-২১ গেমে হেরে যান বিশ্বের ৪২ নম্বর মালয়েশিয়ান তারকা জে ইয়ংয়ের কাছে। ভারত টাইয়ে ১-২ ব্যবধানে পিছিয়ে পড়ে।

ওমেনস ডাবলসে হেরে যায় ভারত: গায়ত্রী গোপীচাঁদ ও তৃষা জলি ১৮-২১, ১৭-২১ গেমে হার মানেন বিশ্বের ১১ নম্বর মালয়েশিয়ান জুটি মুরলিধরন থিনা ও কুং লি তানের কাছে। ভারত ১-৩ ব্যবধানে টাই হারে।

কোন পথে রুপো এল ভারতের ঘরে:-
এ-গ্রুপের ম্যাচে পাকিস্তানকে ৫-০ ব্যবধানে পরাজিত করে।
এ-গ্রুপের ম্যাচে শ্রীলঙ্কাকে ৫-০ ব্যবধানে হারিয়ে দেয়।
এ-গ্রুপের ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪-১ ব্যবধানে জয় তুলে নেয়।
কোয়ার্টার ফাইনালে দক্ষিণ আফ্রিকাকে ৩-০ ব্যবধানে বিধ্বস্ত করে।
সেমিফাইনালে সিঙ্গাপুরকে ৩-০ ব্যবধানে পরাস্ত করে।
ফাইনালে মালয়েশিয়ার কাছে ১-৩ ব্যবধানে হার মানে।

আরও পড়ুন:- CWG 2022: ফের নিরাশ করলেন দ্যুতি চাঁদ, কমনওয়েলথ গেমসের হিট থেকেই ছিটকে গেলেন

উল্লেখ্য, চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে ব্যাডমিন্টন থেকে প্রথম পদক জিতল ভারত। সার্বিকভাবে এবারের কমনওয়েলথ গেমসে ভারতের এটি ১৩ নম্বর মেডেল। পঞ্চম দিনের শেষে ভারত ৫টি সোনা, ৫টি রুপো ও ৩টি ব্রোঞ্জ পদক জিতেছে। ৩টি সোনা এসেছে ভারোত্তলন থেকে। এছাড়া লন বলস ও টেবিল টেনিস থেকে এসেছে ১টি করে সোনা।

ভারোত্তলন থেকে এসেছে ৩টি রুপো। ব্যাডমিন্টন ছাড়া ১টি রুপো এসেছে জুডো থেকে। ভারোত্তলন থেকে এসেছে ২টি ব্রোঞ্জ পদক। ১টি ব্রোঞ্জ এসেছে জুডো থেকে।

বন্ধ করুন