বাংলা নিউজ > ময়দান > CWG 2022: বক্সিং থেকে ব্যাডমিন্টন- প্রথম দিনই ভারতের কাছে নাস্তানাবুদ পাকিস্তান
পিভি সিন্ধু।

CWG 2022: বক্সিং থেকে ব্যাডমিন্টন- প্রথম দিনই ভারতের কাছে নাস্তানাবুদ পাকিস্তান

  • বক্সিংয়ে পুরুষদের ৬৩.৫ কেজি বিভাগে ভারতের শিব থাপা প্রথম রাউন্ডে হারান পাকিস্তানের সুলেমান বালোচকে। ৫-০ পয়েন্টে সহজ জয় ছিনিয়ে নেন তিনি। এ দিকে ব্যাডমিন্টনে ভারত পড়শি দেশকে অনায়াসে প্রথম ম্যাচে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয়।

কমনওয়েলথ গেমসে প্রথম দিন মোটের উপর ভালোই কেটেছে ভারতের। তার উপর আবার প্রথম দিনই পাকিস্তানকে নাস্তানাবুদ করেছে ভারতের ক্রীড়াবিদরা। ব্যাডমিন্টন এবং বক্সিংয়ে পাকিস্তানের বিরুদ্ধে জয় ছিনিয়ে নিয়েছে ভারত। যে কারণে শুরুটা মধুর হয়েছে, বলাই যায়। যে যতই মহিলাদের ক্রিকেট ম্যাচ এবং সাঁতারে ভারতকে মুখ থুবড়েে পড়তে হোক না কেন! বক্সিং ব্যাডমিন্টন ছাড়াও মহিলাদের হকিতেও জয় এসেছে।

আরও পড়ুন: ৫০ রানের মধ্যে ৫ উইকেট তুলে নিয়েও জেতা হল না, লজ্জার নজির ভারতের

বক্সিংয়ে পুরুষদের ৬৩.৫ কেজি বিভাগে ভারতের শিব থাপা প্রথম রাউন্ডে হারান পাকিস্তানের সুলেমান বালোচকে। ৫-০ পয়েন্টে সহজ জয় ছিনিয়ে নেন তিনি। টোকিও অলিম্পিক্সে হতাশ করলেও ,কমনওয়েলথের প্রথম রাউন্ডে চেনা ছন্দে পাওয়া যায় তারকা বক্সারকে। জয়ের পর শিব থাপা বলেন, ‘কমনওয়েলথে পদক পেলে তা অনুপ্রেরণা দেবে। চাপে থাকলে আমি ভালো খেলি। সোনা জেতাই প্রধান লক্ষ্য।’ প্রসঙ্গত, ২০১৪ গ্লাসগো কমনওয়েলথে প্রি-কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিয়েছিলেন শিব। এ বার অবশ্য তাঁর কাছ থেকে পদকের প্রত্যাশায় করছে ভারত।

আরও পড়ুন: ভারতের প্রথম মহিলা হিসেবে ১ দলের বিরুদ্ধে T20-তে ৫০০ রানের নজির হরমনের

ব্যাডমিন্টনে ভারত পড়শি দেশকে অনায়াসে প্রথম ম্যাচে ৩-০ ব্যবধানে উড়িয়ে দেয়। জেতন পি ভি সিন্ধু এবং কিদম্বি শ্রীকান্ত। প্রথম ম্যাচ ছিল মিক্সড ডাবলস। সেখানে বি সুমিত রেড্ডি এবং অশ্বিনী পোনাপ্পার জুটি ২১-৯, ২১-১২ হারায় ইরফান সইদ ভাট্টি এবং গজলা সিদ্দিকিকে। পরের ম্যাচে পুরুষদের সিঙ্গলসে শ্রীকান্ত ২১-৭, ২১-১২ গেমে মুরাদ আলির বিরুদ্ধে জয় ছিনিয়ে নেন।

এর পর তৃতীয় ম্যাচ খেলতে নামেন পিভি সিন্ধু। তিনি ২১-৭, ২১-৬ গেমে হারান মাহুর শাহজাদকে। যার নিট ফল,৩-০ এগিয়ে থাকায় ভারতের জয় এমনিতেই নিশ্চিত হয়ে যায়। পুরুষ ডাবলসে সাত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টি জুটি উড়িয়ে দেন মুরাদ এবং সইদকে। খেলার ফল ২১-১২, ২১-৯। পঞ্চম ম্যাচে মহিলা ডাবলসে তৃষা জলি এবং গায়ত্রী গোপীচাঁদ ২১-৪, ২১-৫ হারান শাহজাদ এবং সিদ্দিকিকে।

বন্ধ করুন