বাংলা নিউজ > ময়দান > CWG 2022: হারলেন শরদ কমল, তরুণদের হাত ধরে টেবিল টেনিসে সোনা জিতল ভারত
সোনার পদক জিতল ভারত

CWG 2022: হারলেন শরদ কমল, তরুণদের হাত ধরে টেবিল টেনিসে সোনা জিতল ভারত

  • টেবিল টেনিসে ভারতের প্রথম পদক এল বার্মিংহ্যাম ২০২২ কমনওয়েলথ গেমস-এ। ২ অগস্ট মঙ্গলবার অনুষ্ঠিত ফাইনালে, ভারত পুরুষদের দলগত ইভেন্টে স্বর্ণপদক জিতেছে।

টেবিল টেনিসে ভারতের প্রথম পদক এল বার্মিংহ্যাম ২০২২ কমনওয়েলথ গেমস-এ। ২ অগস্ট মঙ্গলবার অনুষ্ঠিত ফাইনালে, ভারত পুরুষদের দলগত ইভেন্টে স্বর্ণপদক জিতেছে। গত বার গোল্ড কোস্ট কমনওয়েলথ গেমসে ভারত একই ইভেন্টের স্বর্ণপদক জিতেছিল। তার আগে সোনা জিতেছিল ২০০৬ সালে। 

পুরো ইভেন্ট জুড়ে দুর্দান্ত পারফরম্যান্স করা ভারতীয় দল ফাইনালেও দুর্দান্ত শুরু করেছিল। ভারতীয় দল ইতিমধ্যেই গ্রুপ পর্বে সিঙ্গাপুরকে ৩-০ ব্যবধানে হারিয়েছে। কিন্তু ফাইনাল ম্যাচটি সম্পূর্ণ ভিন্ন প্রমাণিত হয়েছিল।

আরও পড়ুন… CWG 2022 চলাকালীন ৩ বছরের জন্য নিষিদ্ধ হলেন পিটি উষার রেকর্ড ভাঙা ভারতীয় অ্যাথলিট

ভারতের হয়ে, হারমিত দেশাই এবং জি সাথিয়ানের জুটি তাদের ডাবলস ম্যাচ ৩-০ জিতে ভারতকে ১-০ তে এগিয়ে দিয়েছিল। এর পরে, ভারতের আশা ছিল টিকে ছিল শরদ কমলের উপর। যিনি CWG ইতিহাসে তাঁর সবচেয়ে অভিজ্ঞ এবং সবচেয়ে সফল ভারতীয় প্যাডলার। একক ম্যাচে কঠিন লড়াই সত্ত্বেও, অচন্ত ৪ গেম স্থায়ী ম্যাচে ১-৩ হেরে যায়।

আরও পড়ুন…Gold Medal: লন বলসে এল প্রথম সোনা, কমনওয়েলথ গেমসে ভারত সব থেকে বেশি গোল্ড মেডেল জিতেছে কোন খেলায়?

ম্যাচটি ১-১ সমতায় ছিল এবং এখন দ্বিতীয় একক ম্যাচে ভারতের একটি শক্তিশালী প্রত্যাবর্তন প্রয়োজন। জি সাথিয়ান এই ম্যাচে যান। কিন্তু প্রথম গেমে হেরে যান তিনি। তা সত্ত্বেও, তিনি হাল ছাড়েননি এবং পরের তিনটি গেমে শক্তিশালীভাবে ফিরে আসেন এবং ম্যাচটি ৩-১ জিতে নেন।

এরপর চতুর্থ ম্যাচে একটি গেমও না খুইয়ে ভারতকে সোনা এনে দেন হরমীত দেশাই। প্রথম থেকে দাপটের সঙ্গে তিনি সিঙ্গাপুরের প্লেয়ারের বিরুদ্ধে খেলেন যিনি কিছুক্ষণ আগেই শরদ কমলকে হারিয়েছিলেন। মহিলাদের বিভাগে হতাশার পর পুরুষদের বিভাগে টিটি-তে জয় নিশ্চিত ভাবেই কিছুটা স্বস্তি দেবে ভারতীয়দের। 

বন্ধ করুন