বাংলা নিউজ > ময়দান > CWG 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথের গেমস ভিলেজে উঠল ভারতীয় পতাকা
ভারতের জাতীয় পতাকা।

CWG 2022: বার্মিংহ্যাম কমনওয়েলথের গেমস ভিলেজে উঠল ভারতীয় পতাকা

  • পতাকা উত্তোলন করেন ভারতীয় দলের শেফ দ্য মিশন রাজেশ ভান্ডারি।

শুভব্রত মুখার্জি

বার্মিংহ্য়াম কমনওয়েলথ গেমসের ঢাকে কাঠি পড়ে গিয়েছে। গেমসের ২২তম সংস্করণে দেশকে পদক এনে দেওয়ার লক্ষ্যে ইতিমধ্যেই ভারতীয় প্রতিযোগীরা পৌঁছে গিয়েছেন কমনওয়েলথ গেমসে। গেমস ভিলেজে তারা শেষ মুহূর্তের প্রস্তুতি সেরে ফেলছেন। আর এর মধ্যেই গেমস ভিলেজে উত্তোলিত হল ভারতীয় পতাকা। উদ্বোধনী অনুষ্ঠানের আগেই গেমস ভিলেজে ভারতের পতাকা উত্তোলন করা হয়। বৃহস্পতিবার অনুষ্ঠিত হয়েছে এই পতাকা উত্তোলন অনুষ্ঠান।

আরও পড়ুন:- সিন্ধু থেকে চানু- এই ১০-এর কাছে CWG 2022 থেকে সোনার প্রত্যাশা ভারতের

অনুষ্ঠানে ভারতের পুরুষ ও মহিলা হকি দলের পাশাপাশি উপস্থিত ছিলেন একাধিক অ্যাথলিট। উপস্থিত ছিলেন ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি অনিল খান্না। ছিলেন ট্রেজারার আনন্দেশ্বর পান্ডে। উপস্থিত ছিলেন ডেপুটি শেফ দি মিশন অনিল ধুপার। উপস্থিত ছিলেন অন্যান্য আইওএ অফিসিয়ালরাও। পতাকা উত্তোলন করেন ভারতীয় দলের শেফ দ্য মিশন রাজেশ ভান্ডারি।

আরও পড়ুন:- CWG 2022: শুরুতেই ব্যাডমিন্টনে ভারত-পাকিস্তান, ক্রিকেটে হরমনপ্রীতদের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, দেখুন প্রথম দিনের সূচি

এই অনুষ্ঠানকে স্মরণীয় করে রাখতে আয়োজন করা হয়েছিল নাচ-গানের অনুষ্ঠানের। জুলাই মাসের ২৮ তারিখ থেকে শুরু হয়ে এইবারের কমনওয়েলথ গেমসের আসর চলবে ৮ অগস্ট পর্যন্ত। মোট ৩২২ জনের দল নিয়ে ভারত গেমসে অংশ নিচ্ছে। যার মধ্যে রয়েছেন ২১৫ জন ক্রীড়াবিদ। ১৯টি স্পোর্টিং ডিসিপ্লিনের ১৪১টি ইভেন্টে অংশ নেবেন ভারতীয় প্রতিযোগীরা।

বন্ধ করুন