বাংলা নিউজ > ময়দান > CWG 2022: Lawn Bowl-র ফাইনালে উঠে চোখের জল ধরে রাখতে পারল না ভারতীয় মহিলা দল
লন বলের ফাইনালে উঠল ভারতের মহিলা দল 

CWG 2022: Lawn Bowl-র ফাইনালে উঠে চোখের জল ধরে রাখতে পারল না ভারতীয় মহিলা দল

  • ২০২২ কমনওয়েলথ গেমসে আরও একটি পদক নিশ্চিত করল ভারত। লন বল ইভেন্টের মহিলা বাহিনী নিউজিল্যান্ডকে ১৬-১৩ তে হারিয়ে নিজেদের জন্য একটি পদক নিশ্চিত করেছে। লাভলী চৌবে, পিঙ্কি, নয়নমনি সাইকিয়া এবং রূপা রানী তিরকিরা এবার স্বর্ণপদকের জন্য দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে।

২০২২ কমনওয়েলথ গেমসে আরও একটি পদক নিশ্চিত করল ভারত। লন বল ইভেন্টের মহিলা বাহিনী নিউজিল্যান্ডকে ১৬-১৩ তে হারিয়ে নিজেদের জন্য একটি পদক নিশ্চিত করেছে। লাভলী চৌবে,পিঙ্কি,নয়নমনি সাইকিয়া এবং রূপা রানী তিরকিরা এবার স্বর্ণপদকের জন্য দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হবে। ভারত আজ পর্যন্ত লন বলে পদক জিততে পারেনি। এই প্রথম ভারত কোনও পদক নিশ্চিত করতে পেরেছে। ভারতীয় দলের পদকের রঙ জানতে আপাতত অপেক্ষা মঙ্গলবারের।

এদিন নিউজিল্যান্ড দলের বিরুদ্ধে দ্বিতীয় লেগের পর ০-৫-পিছিয়ে গিয়েছিল ভারতীয় দল। এরপরে তারা শক্তিশালী প্রত্যাবর্তন করেছে। নবম লেগের পরে,উভয় দলই ৭-৭-এ টাই ছিল।এবং ১০তম লেগের পরে,ভারত ১০-৭ এর লিড নিয়েছিল। এই ক্লোস ম্যাচে,নিউজিল্যান্ডের দল ১৪তম লেগের পরে ১৩-১২-এর সামান্য লিড নিতে সক্ষম হয়েছিল। এরপর রূপা রানীর দুর্দান্ত শটে ভারত ১৬-১৩ স্কোরে ম্যাচ জিতে নেয়। রবিবার কোয়ার্টার ফাইনালে উত্তর আয়ারল্যান্ডের বিরুদ্ধে ৮-২৬হেরে প্রতিযোগিতা থেকে ছিটকে গেছে ভারতীয় পুরুষ দল।

আরও পড়ুন… WI vs IND 2nd T20: শ্রেয়সের জায়গায় খেলতে পারেন সঞ্জু! আকাশ চোপড়ার ভবিষ্যদ্বাণী

এর আগে রবিবার,দীনেশ কুমার এবং সুনীল বাহাদুরের ভারতের লন বল পুরুষদের ডাবলস দল তাদের সেকশন সি ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। ভারত তিনটি জয় এবং একটি পরাজয় নিয়ে বিভাগ সি টেবিলে দ্বিতীয় স্থানে রয়েছে। প্রথম ম্যাচে মালয়েশিয়ার কাছে হেরে যাওয়ার পর তারা ফকল্যান্ড দ্বীপপুঞ্জ,কুক দ্বীপপুঞ্জ এবং ইংল্যান্ডের বিরুদ্ধে জয়লাভ করে। তিন জয় ও এক পরাজয় নিয়ে টেবিলের শীর্ষে রয়েছে ইংল্যান্ড।

আরও পড়ুন…অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ১ ওভারে দিলেন ২৫ রান! তারপরেই অবসর নিলেন দিয়েন্দ্রা ডটিন

সোমবার (১ অগস্ট) কমনওয়েলথ গেমসে ভারতের সপ্তম পদক নিশ্চিত হয়েছে। ইতিহাস সৃষ্টি করে রুপোর পদক নিশ্চিত করেছে ভারতের মহিলা লন বল দল। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে ১৬-১৩ তে হারিয়ে তারা প্রথমবারের মতো শিরোপা ঘরে তুলেছে। ভারতীয় মহিলা দল কোয়ার্টার ফাইনালে নরফোক আইসল্যান্ডকে হারিয়েছে। এদিন পদক নিশ্চিত করে লাভলী চৌবে, পিঙ্কি,নয়নমনি সাইকিয়া এবং রূপা রানী তিরকিরা কেঁদে ফেলেন।

বন্ধ করুন