বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সেমিতে অল্পের জন্য হার, ব্রোঞ্জ ম্যাচে প্রায়শ্চিত্ত করলেন পুজা গেহলট
ব্রোঞ্জ জিতলেন পূজা গেহলট।

CWG 2022: সেমিতে অল্পের জন্য হার, ব্রোঞ্জ ম্যাচে প্রায়শ্চিত্ত করলেন পুজা গেহলট

  • এ দিন ম্যাচে পূজা ১২-২ ফলে জেতেন। টেকনিক্যাল সুপিরিয়রিটি অর্থাৎ প্রতিপক্ষের থেকে অনেক এগিয়ে থাকার কারণে এই ম্যাচে জিতে যান তিনি। রেসলিং এর নিয়ম অনুযায়ী ১০ পয়েন্টের ব্যবধান দুই প্রতিপকের মধ্যে হলেই ম্যাচ থামিয়ে দিতে হয়।

শুভব্রত মুখার্জি

চলতি কমনওয়েলথ গেমসের ৩০ তম পদক ভারত জিতে নিল কুস্তি থেকে। ৫০ কেজি মহিলাদের ফ্রিস্টাইল বিভাগে ভারতের হয়ে ব্রোঞ্জ পদক জিতলেন পূজা গেহলট। নবম দিনে রবি দাহিয়ার সোনা পেয়ে গিয়েছেন ইতিমধ্যে। কুস্তি থেকে আরও পদকের আশা করছে ভারত। ভারোত্তোলনের পর এ বার কুস্তি থেকে পদকের বৃষ্টির আশায় ভারতও।

কমনওয়েলথ গেমসের নবম দিনে ভারতীয়দের ফলাফলের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-9-live-live-update-of-commonwealth-games-2022-live-day-9-31659775452646.html

শনিবাসরীয় ম্যাচে ব্রোঞ্জ পদকের ম্যাচের জন্য ভারতীয় কুস্তিগীর পূজা গেহলট মুখোমুখি হয়েছিলেন স্কটল্যান্ডের প্রতিপক্ষের। স্কটল্যান্ডের ক্রিসটাইন লেমোফ্যাক লেচিডজিওর বিরুদ্ধে এ দিন তিনি ব্রোঞ্জ পদকের ম্যাচের লড়াইতে জিতে ভারতের হয়ে পদক নিশ্চিত করেন। ম্যাচে কার্যত একপেশে লড়াই হয়। পূজার সামনে দাঁড়াতেই পারেননি স্কটিশ প্রতিপক্ষ। কোন প্রতিরোধ তিনি গড়ে তুলতে পারেননি।

আরও পড়ুন: TT-র ফাইনালে শরথ-সাথিয়ান জুটি, পুরোপুরি ফ্লপ গত বারের তারকা মনিকা

এ দিন ম্যাচে পূজা ১২-২ ফলে জেতেন। টেকনিক্যাল সুপিরিয়রিটি অর্থাৎ প্রতিপক্ষের থেকে অনেক এগিয়ে থাকার কারণে এই ম্যাচে জিতে যান তিনি। রেসলিং এর নিয়ম অনুযায়ী ১০ পয়েন্টের ব্যবধান দুই প্রতিপকের মধ্যে হলেই ম্যাচ থামিয়ে দিতে হয়। এই ক্ষেত্রেও তা হয়। এই বিভাগের ফাইনাল জিতে সোনা জিতেছেন নাইজেরিয়ার জেনেসিস। তিনি কানাডার পার্কসকে ফাইনালে হারান ৩-১ ফলে।

বন্ধ করুন