বাংলা নিউজ > ময়দান > CWG 2022: রুপো জিতলেন শ্রীশঙ্কর, পুরুষদের লং জাম্পে নয়া ইতিহাস
রুপোর পদক জিতলেন মুরালি শ্রীশঙ্কর, ভারতীয় অ্যাথলেটিক্সে গড়লেন ইতিহাস (ছবি:এপি) (AP)

CWG 2022: রুপো জিতলেন শ্রীশঙ্কর, পুরুষদের লং জাম্পে নয়া ইতিহাস

এদিন রেকর্ড গড়েছেন মুরালি শ্রীশঙ্কর। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২ এ টানা দ্বিতীয় দিনে অ্যাথলেটিক্সে একটি ঐতিহাসিক কৃতিত্ব অর্জন করল ভারত। হাই জাম্পে তেজস্বিন শঙ্করের ঐতিহাসিক ব্রোঞ্জ পদকের পর মুরালি শ্রীশঙ্করও লং জাম্পে জিতলেন রুপো। ভারতীয় অ্যাথলেটিক্সে ইতিহাস গড়লেন মুরালি শ্রীশঙ্কর।

মুরালি শ্রীশঙ্কর ছাড়াও,মহম্মদ আনিস ইয়াহিয়া,যিনি ভারত থেকে লং জাম্পের ফাইনালে পৌঁছেছিলেন,তাঁর সেরা জাম্প ছিল ৭.৯৭ মিটার। তিনি এই লাফ দিয়ে পঞ্চম স্থানে রয়ে গিয়েছেন। তবে এদিন রেকর্ড গড়েছেন মুরালি শ্রীশঙ্কর। বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমস ২০২২ এ টানা দ্বিতীয় দিনে অ্যাথলেটিক্সে একটি ঐতিহাসিক কৃতিত্ব অর্জন করল ভারত। হাই জাম্পে তেজস্বিন শঙ্করের ঐতিহাসিক ব্রোঞ্জ পদকের পর মুরালি শ্রীশঙ্করও লং জাম্পে ইতিহাস গড়েছেন।

ভারতের এক নম্বর জাম্পার শ্রীশঙ্কর কমনওয়েলথ গেমসের ইতিহাসে পুরুষদের লং জাম্পে ভারতের প্রথম পদক জিতেছেন। আলেকজান্ডার স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে, শ্রীশঙ্কর ৮.০৮ মিটারের সেরা লাফ দিয়ে রুপোর পদক জিতেছিলেন। এইভাবে,ভারত অ্যাথলেটিক্সে দ্বিতীয় এবং সামগ্রিকভাবে ১৯তম পদক জিতল।

আরও পড়ুন… CWG 2022: বৃহস্পতিবার বক্সিং-এ নিশ্চিত ভারতের চারটি মেডেল, দারুণ লড়লেন অমিতরা

শ্রীশঙ্কর, যিনি লং জাম্পে জাতীয় রেকর্ডের অধিকারী,তিনি যোগ্যতা রাউন্ডেই তাঁর দুর্দান্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন। সেই খানে তিনি ৮.০৫ মিটারের লাফ দিয়ে সরাসরি একক প্রচেষ্টায় ফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছিলেন। এমন পরিস্থিতিতে প্রথম থেকেই তাঁকে পদকের দাবিদার মনে করা হচ্ছিল।

আরও পড়ুন… সমস্যায় শাকিব আল হাসান! তারকা ক্রিকেটারকে নোটিশ পাঠাচ্ছে BCB

বৃহস্পতিবার ৪ অগস্ট রাতে আলেকজান্ডার স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনালে, শ্রীশঙ্কর কাউকে নিরাশ করেননি। নিজের দুর্দান্ত পারফরম্যান্সের ভিত্তিতে রুপো জিতেছেন তিনি। এরফলে কমনওয়েলথ গেমসে ইতিহাস গড়লেন মুরালি শ্রীশঙ্কর। কমনওয়েলথ গেমসের ইতিহাসে পুরুষদের লং জাম্প ইভেন্টে ভারতের প্রথম রুপোর পদক জিতলেন মুরালি শ্রীশঙ্কর।

বন্ধ করুন