বাংলা নিউজ > ময়দান > Naveen Wins Gold: ফাইনালে পাকিস্তানের কুস্তিগিরকে হারিয়ে সোনা জিতলেন নবীন
সোনা জিতলেন নবীন। ছবি- পিটিআই (PTI)

Naveen Wins Gold: ফাইনালে পাকিস্তানের কুস্তিগিরকে হারিয়ে সোনা জিতলেন নবীন

  • ছেলেদের ৭৪ কেজি বিভাগের গোল্ড মেডেল গলায় ঝোলান ভারতীয় তারকা।

শুভব্রত মুখার্জি

চলতি বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসের শনিবাসরীয় রাতটা ভারতীয় ক্রীড়ার ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে। কুস্তির ম্যাট থেকে এদিন ভারতীয় রেসলাররা তিন তিনটি সোনা জয় নিশ্চিত করলেন। ভিনেশ ফোগাট, রবি দাহিয়ার পর কুস্তির ম্যাট থেকে ভারতকে এদিন তৃতীয় সোনাটা এনে দিলেন নবীন কুমার। পাকিস্তানের রেসলার মহম্মদ শারিফকে পর্যুদস্ত করে এদিন সোনা জয় নিশ্চিত করেন ভারতের নবীন কুমার।

প্রসঙ্গত এদিনের পুরুষদের ৭৪ কেজি ফ্রিস্টাইল রেসলিংয়ের ফাইনাল কার্যত পরিণত হয়েছিল ভারত বনাম পাকিস্তান ফাইনালে। যেখানে পাক রেসলারকে মাত দিলেন ভারতীয় রেসলার। ৩২ বছর বয়সি নবীন ফাইনাল জিতলেন ৯-০ ফলে। রাউন্ড-১'এ দুই পয়েন্টে এগিয়ে যায় ভারতীয় রেসলার নবীন। সেই লিডকেই তিনি ধরে রেখে বাজিমাত করেন।

আরও পড়ুন:- CWG 2022: জাতীয় সঙ্গীত বাজতেই চোখে জল সোনার মেয়ে সাক্ষীর,দেখে নিন আবেগের মুহূর্ত

প্রতিপক্ষের বিরুদ্ধে লিড নেওয়ার পরে ' লেগ লক' মুভে যান নবীন। সফলতাও আসে। শরীফের পা জড়িয়ে ধরে লক করে তাকে ম্যাটে ফেলে দিয়ে একের পর এক মোচড় দিতে থাকেন। সেই সঙ্গে নিজের ঝুলিতে প্রতি মোচড়ে ভরতে থাকেন দুটি করে পয়েন্ট।

আরও পড়ুন:- Deepak Punia Wins Gold: কুস্তির ম্যাটে পাকিস্তানকে হারিয়ে সোনা জিতল ভারত, নায়ক দীপক পুনিয়া

শেষমেশ ৯-০ ফলে বিরাট ব্যবধানে সোনা জয় নিশ্চিত করেন। উল্লেখ্য সেমিফাইনালে নবীন ইংল্যান্ডের চার্লি বাউলিংকে হারিয়ে পৌঁছে গেছিলেন ফাইনালে। ১২-১ ফলে সেই ম্যাচ তিনি টেকনিক্যাল সুপিরিয়রিটিতে জিতে ফাইনালে গেছিলেন। আর ফাইনালে ৯-০ ফলে জিতে করলেন বাজিমাত।

বন্ধ করুন