বাংলা নিউজ > ময়দান > কে চ্যালেঞ্জ জানাবেন? লড়াই ছিল নিজের সঙ্গে, সোনা জিতে মেনে নিলেন মীরাবাই চানু

কে চ্যালেঞ্জ জানাবেন? লড়াই ছিল নিজের সঙ্গে, সোনা জিতে মেনে নিলেন মীরাবাই চানু

পদক নিয়ে মীরাবাই চানু। ছবি- এএনআই (ANI)

যেন তুলে রাখা ছিল গোল্ড মেডেল। চানু এলেন, দেখলেন এবং নিয়ে গেলেন সোনা।

প্রতিদ্বন্দ্বী কেউ নেই, বার্মিংহ্যাম কমনওয়েলথ গেমসে মীরাবাই চানুর লড়াই ছিল নিজের সঙ্গে। সেই লড়াইয়ে চূড়ান্ত সফল ভারতীয় তারকা। বাকিদের ধরাছোঁয়ার বাইরে থেকে মেয়েদের ভারোত্তলনের ৪৯ কেজি বিভাগে সোনা জেতেন চানু। গড়ে ফেলেন নতুন কমনওয়েলথ গেমস রেকর্ড।

গোটা ইভেন্টে কার্যত বাকিদের লড়াই ছিল রুপো ও ব্রোঞ্জের জন্য। মনে হচ্ছিল বুঝি সোনার পদক তুলে রাখা হয়েছে মীরাবাইয়ের জন্য। চানু ‘এলেন, দেখলেন, জয় করলেন’-এর ঢংয়ে একেবারে শেষে এন্ট্রি নেন এবং গোল্ড মেডেল গলায় ঝুলিয়ে চলে যান।

আরও পড়ুন:- রেকর্ড গড়ে সোনা জিতলেন মীরাবাই, কমনওয়েলথ গেমসে ভারতের প্রত্যাশা পূরণ চানুর

স্ন্যাচে মীরাবাই ৮৮ কেজি ভার তুলে কমনওেলথ গেমস রেকর্ড গড়েন। ক্লিন অ্যান্ড জার্কে ১১৩ কেজি ভার তুলে কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন। সুতরাং, সার্বিকভাবে ২০১ কোজি ভার তুলেও কমনওয়েলথ গেমস রেকর্ড গড়েন তিনি। স্ন্যাচে নিকটতম প্রতিদ্বন্দ্বীর থেকে ১২ কেজি ব্যবধানে এগিয়ে থাকেন চানু। ক্লিন অ্যান্ড জার্কের পরে রুপোজয়ী তারকার থেকে ২৯ কেজি ব্যবধান তৈরি করেন তিনি।

আরও পড়ুন:- Mirabai Chanu gets emotional: গলায় সোনা, উড়ছে তেরঙা, ব্রিটেনে বাজছে 'জন গণ মন', চোখে জল চানুর: ভিডিয়ো

এমন পারফর্ম্যান্সের পরে চানু স্পষ্ট স্বীকার করে নেন যে, বার্মিংহ্যামে সোনা জয়ের বিষয়ে আত্মবিশ্বাসী ছিলেন তিনি। তবে তাঁর লড়াই ছিল নিজেকে ছাপিয়ে যাওয়ার। চানু বলেন, ‘অলিম্পিকে রুপো জেতার পরে কমনওয়েলথ গেমস অনেক সহজ মনে হয়। আমি আত্মবিশ্বাসী ছিলাম। এখানে নিজের রেকর্ড ভাঙাই আমার লক্ষ্য ছিল, যে রেকর্ড আমি চার বছর আগে গোল্ড কোস্টে গড়েছিলাম। স্ন্যাচে ৯০ কেজি তোলার টার্গেট ছিল। ওটাই যা পূরণ হয়নি। তবে আত্মবিশ্বাস বেড়েছে। ভালো লাগছে দেশকে বার্মিংহ্যামে প্রথম সোনা এনে দিতে পেরে।'

বন্ধ করুন