বাংলা নিউজ > ময়দান > ভারত-অস্ট্রেলিয়া তো পরের কথা, বার্বাডোজের বিরুদ্ধেও জিততে পারল না পাকিস্তান
হার দিয়ে কমনওয়েলথ গেমস অভিযান শুরু পাকিস্তানের। ছবি- আইসিসি।

ভারত-অস্ট্রেলিয়া তো পরের কথা, বার্বাডোজের বিরুদ্ধেও জিততে পারল না পাকিস্তান

  • একা লড়াই চালান নিদা দার, যদিও তাঁর একক প্রচেষ্টা কমনওয়েলথ গেমস ক্রিকেটের প্রথম ম্যাচে পাকিস্তানকে জয় এনে দেওয়ার পক্ষে যথেষ্ট ছিল না।

যথেষ্ট ছিল না নিদার একক লড়াই, কমনওয়েলথ গেমস ক্রিকেটে বার্বাডোজের কাছে হেরে বসল পাকিস্তান। স্বাভাবিকভাবেই পদকের লড়াইয়ে শুরুতেই বড়সড় ধাক্কা খেলেন বিসমাহ মারুফরা।

শুক্রবার এজবাস্টনে ইভেন্টের দ্বিতীয় ম্যাচে বার্বাডোজের মুখোমুখি হয় পাকিস্তান। ওয়েস্ট ইন্ডিজের আইসিসি ব়্যাঙ্কিংয়ের সুবাদে কমনওয়েলথ গেমসে লড়াইয়ে নামে তাদের ঘরোয়া টি-২০ টুর্নামেন্ট চ্যাম্পিয়ন বার্বাডোজ। টস জিতে পাকিস্তান রান তাড়া করার সিদ্ধান্ত নেয়।

প্রথমে ব্যাট করে বার্বাডোজ নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ১৪৪ রান তোলে। দিয়েন্দ্রা ডটিন মাত্র ৮ রান করে আউট হন। কাইসিয়া নাইটকে সঙ্গে নিয়ে ক্যাপ্টেন হেইলি ম্যাথিউজ দ্বিতীয় উইকেটে ১০৭ রানের পার্টনারশিপ গড়েন। ম্যাথিউজ ৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৫০ বলে ৫১ রান করেন। নাইট ৯টি বাউন্ডারির সাহায্যে ৫৬ বলে ৬২ রান করে নট-আউট থাকেন। এছাড়া কাইশোনা নাইট ৯ রানের যোগদান রাখেন।

আরও পড়ুন:- IND vs AUS: ব্যর্থ হল রেনুকার লড়াই, চাপের মুখে দুর্দান্ত হাফ-সেঞ্চুরি করে ভারতের মুখের গ্রাস ছিনিয়ে নিলেন গার্ডনার

পাকিস্তানের হয়ে ফতিমা সানা ৪১ রানে ২টি উইকেট নেন। ১৪ রানে ১টি উইকেট নিয়েছেন ডায়না বেজ। নিদা দার ৪ ওভারে ২৫ রান খরচ করেন। তবে কোনও উইকেট পাননি তিনি।

পালটা ব্যাট করতে নেমে পাকিস্তান ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১২৯ রানে আটকে যায়। ১৫ রানে ম্যাচ জেতে বার্বাডোজ। নিদা ৭টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৩১ বলে ৫০ রান করে নট-আউট থাকেন। খাতা খুলতে পারেননি ইরম জাভেদ। মুনিবা আলি ১৭, ওমাইমা সোহেল ১০, বিসমাহ মারুফ ১২, আলিয়া রিয়াজ ১৪ ও আয়েশা নাসিম ৭ রান করে মাঠ ছাড়েন।

আরও পড়ুন:- ভিডিয়ো: ক্রিজের অনেক বাইরে দাঁড়িয়ে শেফালি, তবু স্টাম্প আউট দিলেন না আম্পায়ার, কেন এমন হল, জেনে নিন কারণ

বার্বাডোজের হয়ে ১টি করে উইকেট নেন শামিলিয়া কনেল, আলিয়া অ্যালেইন, হেইলি ম্যাথিউজ ও দিয়েন্দ্রা ডটিন।

বন্ধ করুন