বাংলা নিউজ > ময়দান > CWG 2022: সঙ্কেতের রুপোজয় ভারতের জন্য ইতিবাচক সঙ্কেত, প্রধানমন্ত্রী বললেন দারুণ শুরু

CWG 2022: সঙ্কেতের রুপোজয় ভারতের জন্য ইতিবাচক সঙ্কেত, প্রধানমন্ত্রী বললেন দারুণ শুরু

সঙ্কেত সরগর। ছবি- পিটিআই। (PTI)

ছেলেদের ভারোত্তলনের ৫৫ কেজি বিভাগে রুপো জেতেন সঙ্কেত সরগর। তাঁর হাত ধরেই চলতি কমনওয়েলথ গেমসে প্রথম পদক জেতে ভারত।

দেশকে চলতি কমনওয়েলথ গেমসের আসর থেকে প্রথম পদক এনে দেওয়া সঙ্কেত মহাদেব সরগরকে অভিনন্দন জানালেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোশ্যাল মিডিয়ায় তিনি ভূয়সী প্রশংসা করেন ২১ বছর বয়সী ভারোত্তলকের।

রুপো দিয়ে পদকের খাতা খোলাকে প্রধানমন্ত্রী ভারতীয় দলের ইতিবাচক দিক হিসেবেই বর্ণনা করেন। সেই সঙ্গে সঙ্কেতকে ভবিষ্যতের জন্যও শুভকামনা জানিয়েছেন মোদী।

ছেলেদের ভারোত্তলনের ৫৫ কেজি বিভাগে সঙ্কেতের রুপো জয়ের পরে প্রধানমন্ত্রী টুইট করেন, ‘সঙ্কেত সরগরের অসাধারণ প্রচেষ্টা। ওর গৌরবোজ্জ্বল রুপো জয় কমনওয়েলথ গেমসে ভারতের জন্য দারুণ শুরু। ওকে অভিনন্দন এবং ভবিষ্যতের জন্য শুভেচ্ছা।’

আরও পড়ুন:- সঙ্কেতের হাত ধরে বার্মিংহ্যামে প্রথম পদক জিতল ভারত, চোট পেয়ে হাতছাড়া সোনা

উল্লেখ্য, ছেলেদের ৫৫ কেজি বিভাগের স্ন্যাচে সর্বোচ্চ ১১৩ কেজি ভার তোলেন সঙ্কেত মহাদেব। ক্লিন অ্যান্ড জার্কে তিনি ১৩৫ কেজি ভার তোলেন। সব মিলিয়ে ২৪৮ কোজি ভার তুলে রুপো জেতেন সঙ্কেত। চোটের জন্য সোনা জেতা হয়নি ভারতীয় ভারোত্তলকের।

আরও পড়ুন:- ভারোত্তলন থেকেই এল কমনওয়েলথ গেমসে ভারতের দ্বিতীয় পদক, এবার পোডিয়ামে গুরুরাজা পূজারি

সঙ্কেত ক্লিন অ্যান্ড জার্কের প্রথম প্রচেষ্টাতেই ১৩৫ কেজি ভার তুলে ফেলেন। তবে দ্বিতীয় প্রচেষ্টায় ১৩৯ কেজি ভার তোলার সময় ডানহাতের কনুইয়ে চোট পেয়ে বসেন সঙ্কেত। ফলে তিনি ব্যর্থ হন। তা সত্ত্বেও তিনি তৃতীয় প্রচেষ্টায় ১৩৯ কেজি ভার তোলার চেষ্টা করেন। তবে চোটের জন্যই তা সম্ভব হয়নি। শেষমেশ স্লিংয়ে হাত ঝুলিয়েই কমনওয়েলথ গেমসের পোডিয়ামে ওঠেন সরগর।

বন্ধ করুন