বাংলা নিউজ > ময়দান > CWG 2022: ১০ হাজার মিটার রেস ওয়াকে রুপো, ইতিহাস লিখে ফেললেন প্রিয়াঙ্কা গোস্বামী
প্রিয়াঙ্কা গোস্বামী।

CWG 2022: ১০ হাজার মিটার রেস ওয়াকে রুপো, ইতিহাস লিখে ফেললেন প্রিয়াঙ্কা গোস্বামী

  • তেজস্বিন শঙ্কর (হাই জাম্পে ব্রোঞ্জ) এবং এম শ্রীশঙ্করের (লং জাম্পে রুপো) পরে ২০২২ কমনওয়েলথ গেমসে অ্যাথলেটিক্স ইভেন্টে ভারতের তৃতীয় পদক এল প্রিয়াঙ্কার হাত ধরে। অস্ট্রেলিয়ার জেমিমা মন্টাগ ৪২:৩৪ সময় নিয়ে সোনা জিতেছেন, যেখানে ব্রোঞ্জ জিতেছেন কেনিয়ার এমিলি ওয়ামুসি এনগিই সময় নিয়েছেন ৪৩:৫০। 

ভারতীয় অ্যাথলেট প্রিয়াঙ্কা গোস্বামী মহিলাদের ১০ হাজার মিটার রেস ওয়াকে অসাধারণ পারফরম্যান্স করেছেন। তিনি নিজের সেরা টাইমিং করে কমনওয়েলথ গেমসে রুপো পেয়েছেন। প্রিয়াঙ্কা ৪৩:৩৮.৮২-এ রেস সম্পূর্ণ করেছেন। যা তাঁর ব্যক্তিগত সেরা।

তেজস্বিন শঙ্কর (হাই জাম্পে ব্রোঞ্জ) এবং এম শ্রীশঙ্করের (লং জাম্পে রুপো) পরে ২০২২ কমনওয়েলথ গেমসে অ্যাথলেটিক্স ইভেন্টে ভারতের তৃতীয় পদক এল প্রিয়াঙ্কার হাত ধরে। অস্ট্রেলিয়ার জেমিমা মন্টাগ ৪২:৩৪ সময় নিয়ে সোনা জিতেছেন, যেখানে ব্রোঞ্জ জিতেছেন কেনিয়ার এমিলি ওয়ামুসি এনগিই সময় নিয়েছেন ৪৩:৫০। এই সাফল্যের হাত ধরে ইতিহাস লিখে ফেললেন প্রিয়াঙ্কা গোস্বামী।

কমনওয়েলথ গেমসের নবম দিনে ভারতীয়দের ফলাফলের লাইভ আপডেট পেতে ক্লিক করুন এখানে: https://bangla.hindustantimes.com/sports/cwg-2022-day-9-live-live-update-of-commonwealth-games-2022-live-day-9-31659775452646.html

প্রিয়াঙ্কা গোস্বামীও টোকিও অলিম্পিক্সেও ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন। কিন্তু সেখানে তিনি চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন। ১৯ নম্বরে শেষ করেছিলেন প্রিয়াঙ্কা। কিন্তু কমনওয়েলথ গেমসে বিস্ময়কর পারফরম্যান্স করে ইতিহাস সৃষ্টি করেন এই অ্যাথলিট।

এই প্রথমবার কমনওয়েলথ গেমসে রেস ওয়াক ইভেন্টে কোনও পদক জয় করলেন ভারতের কোনও মহিলা অ্যাথলিট। স্বভাবতই সে দিক থেকে ইতিহাসে নাম তুলে ফেললেন প্রিয়াঙ্কা। পাশাপাশি কমনওয়েলথ গেমসে এই নিয়ে দ্বিতীয় বার অংশগ্রহণ করলেন প্রিয়াঙ্কা। এর আগে ২০১৯ সালে কমনওয়েলথ গেমসে ২০ মিটার রেস ওয়াকে ব্রোঞ্জ পদক জয় করেছিলেন ভারতের হরমিন্দর সিং।

আরও পড়ুন: এটা মেনে নেওয়া কঠিন- অফিসিয়ালদের ভুলে হারের পর কেঁদে ফেললেন সবিতা

প্রিয়াঙ্কা গোস্বামী প্রথমে জিমন্যাস্ট হতে চেয়েছিলেন। কিন্তু তিনি পরে অ্যাথলেটিক্সে আকৃষ্ট হন। তার পর থেকে এটাই তাঁর ধ্যানজ্ঞান হয়ে গিয়েছে। ২০২১ সালের ফেব্রুয়ারিতে প্রিয়াঙ্কা রেকর্ড টাইমিং সহ ২০কিমি রেস জিতেছিলেন।

প্রিয়াঙ্কা গোস্বামী টোকিও অলিম্পিক্সের জন্য যোগ্যতা অর্জন করতে ১:২৮.৪৫ রেকর্ড সময় নিয়েছিলেন। মুজাফফরনগরের এই ক্রীড়াবিদ প্রথম বার কোনও বড় আন্তর্জাতিক মঞ্চে পদক জিতলেন।

এই ইভেন্টে প্রিয়াঙ্কা দ্বিতীয় স্থান অর্জন করলেও, ভারতের আরও একজন মহিলা প্রতিযোগী এই একই ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন। তাঁর নাম ভাবনা জাট। তিনি অবশ্য অষ্টম স্থান গ্রহণ করেছেন। সময় নিয়েছেন ৪৭ মিনিট ১৪ সেকেন্ড।

বন্ধ করুন